Lenovo Legion Y70 আসছে 50 মেগাপিক্সেল ক্যামেরা ও 8K ভিডিও রেকর্ডিং সাপোর্টের সাথে

Avatar

Published on:

জনপ্রিয় ইলেকট্রনিক ডিভাইস প্রস্তুতকারক লেনোভো তাদের Legion সিরিজের অধীনে শীঘ্রই বাজারে লঞ্চ করতে চলেছে Lenovo Legion Y70 হ্যান্ডসেটটি। বর্তমানে সংস্থার তরফে এই ফোনের লঞ্চের জন্য একটি প্রোমোশনাল টিজারও প্রকাশ করা হয়েছে, যা থেকে এর রিয়ার প্যানেলের ডিজাইন এবং বেশ কিছু স্পেসিফিকেশন সম্পর্কেও জানা গেছে। এছাড়াও লেনোভো ঘোষণা করেছে যে, Legion Y70 আগামী মাসে অর্থাৎ আগস্টেই চীনা বাজারে আত্মপ্রকাশ করবে। প্রসঙ্গত, কোম্পানির শেয়ার করা টিজার ইমেজ থেকে জানা গেছে যে, এই আপকামিং হ্যান্ডসেটে ৫০ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা মডিউল উপস্থিত থাকবে। ছবিতে হ্যান্ডসেটটিকে ফ্ল্যাট রিয়ার প্যানেল ও ফ্ল্যাট সাইডের সাথে সিলভার কালার অপশনে দেখা গেছে। Lenovo Legion Y70-এর রিয়ার ক্যামেরায় ওআইএস (OIS) এবং ৮কে (8K) ভিডিও রেকর্ডিংও সাপোর্ট করবে বলে নিশ্চিত করা হয়েছে। তাহলে চলুন নয়া টিজার ইমেজটি থেকে Legion Y70 সম্পর্কে কি কি নতুন তথ্য সামনে এল, দেখে নেওয়া যাক।

প্রকাশ্যে এল Lenovo Legion Y70-এর নতুন টিজার ইমেজ

চীনা মাইক্রোব্লগিং ওয়েবসাইট ওয়েইবো (Weibo)-এ লেনোভোর তরফ থেকে আসন্ন লেনোভো লিজিয়ন ওয়াই৭০-এর একটি টিজার শেয়ার করা হয়েছে। এর পাশাপাশি সংস্থা ঘোষণা করেছে যে, এই হ্যান্ডসেটটি আগস্ট মাসেই বাজারে পা রাখবে। টিজার পোস্টারে কোম্পানি ডিভাইসের রিয়ার শেলের ডিজাইনটি প্রকাশ করেছে। এই ফোনে ফ্ল্যাট ব্যাক প্যানেল ও ফ্ল্যাট সাইড দেখা যাবে। ছবিতে ফোনটিকে সিলভার কালার ভ্যারিয়েন্টে প্রদর্শন করা হয়েছে। এছাড়া, লিজিয়ন ওয়াই৭০-এর ডান ধারে ভলিউম রকারগুলি অবস্থান করবে। এই নতুন লেনোভো হ্যান্ডসেটের ব্যাক প্যানেলে মেটালিক ফিনিশ পরিলক্ষিত হবে।

ফটোগ্রাফির জন্য, এই স্মার্টফোনের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর উপস্থিত থাকবে। রিয়ার ক্যামেরা সেটআপে ৮কে (8K) ভিডিও রেকর্ডিংও সাপোর্ট করবে বলে জানা গেছে। ক্যামেরা মডিউলটিতে একটি এলইডি ফ্ল্যাশও দেখা যাবে। তবে, টিজার ইমেজ থেকে এই তথ্যগুলি ছাড়া লিজিয়ন ওয়াই৭০ মডেলটির সম্পর্কে আর কোনও তথ্য সামনে আসেনি। এমনকি লেনোভো এখনও ভারত সহ অন্যান্য বাজারে হ্যান্ডসেটটির লঞ্চের বিষয়েও কিছু নিশ্চিতভাবে জানায়নি।

প্রসঙ্গত, একটি সাম্প্রতিক রিপোর্টে থেকে জানা যায় যে, Legion Halo কোডনেমের একটি লেনোভো গেমিং স্মার্টফোনকে বেঞ্চমার্কিং ওয়েবসাইট গিকবেঞ্চ (Geekbench)-এ দেখা গেছে। তার কিছু পরেই জনপ্রিয় টিপস্টার মুকুল শর্মা অনলাইনে এই হ্যান্ডসেটটির রেন্ডার এবং মূল স্পেসিফিকেশন শেয়ার করেন। যদিও, Legion Halo-এর রেন্ডার অনুযায়ী, এতে Lenovo Legion Y70-এর মতোই ক্যামেরা মডিউল এবং রিয়ার ডিজাইন দেখা যাবে, তবে এই দুটি একই স্মার্টফোন কিনা, সে সম্পর্কে এখনও নিশ্চিত হওয়া যায়নি।

উল্লেখ্য টিপস্টার দাবি করেছেন যে, Lenovo Legion Halo গেমিং ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেট দ্বারা চালিত হবে, যার সাথে ১৬ জিবি র‍্যাম যুক্ত থাকবে। তবে, গিকবেঞ্চ তালিকায় উল্লেখ করা হয়েছে, এতে একই প্রসেসরের সাথে ৮ জিবি র‍্যাম পাওয়া যাবে। Lenovo Legion Halo-তে ফুল-এইচডি+ (১,০৮০ x ২,৪০০ পিক্সেল) রেজোলিউশন সহ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকতে পারে। হ্যান্ডসেটটি ৫১২ জিবি ইনবিল্ট স্টোরেজ অফার করবে বলেও শোনা যাচ্ছে।

সঙ্গে থাকুন ➥