Lenovo Xiaoxin Pad Pro 2022 একদিন পরেই 2.5K ডিসপ্লে ও 8200mAh ব্যাটারি সহ লঞ্চ হচ্ছে

Avatar

Published on:

lenovo-xiaoxin-pad-pro-2022-display-specification-reveal-ahead-of-august-11-launch

লেনোভো (Lenovo) আগামী ১১ অগাস্ট একটি লঞ্চ ইভেন্টের আয়োজন করতে চলেছে, যেখানে নয়া Lenovo Xiaoxin Pad Pro 2022 ট্যাবলেটটির পাশাপাশি একগুচ্ছ নতুন ইলেকট্রনিক্স প্রোডাক্টের ওপর থেকে পর্দা সরানো হবে বলে আশা করা হচ্ছে। আর এখন লঞ্চ ইভেন্টের মাত্র দুদিন আগে, লেনোভো একটি নতুন প্রোমোশনাল টিজারের মাধ্যমে আপকামিং Xiaoxin Pad Pro 2022-এর ডিসপ্লে এবং কানেক্টিভিটি পোর্ট সম্পর্কে কিছু নতুন বিবরণ প্রকাশ করেছে। নিশ্চিত করা হয়েছে যে, এতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ১১.২ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে থাকবে। আসুন নয়া টিজার থেকে আপকামিং ট্যাব সম্পর্কে কি কি তথ্য সামনে এল, সবিস্তারে জেনে নেওয়া যাক।

প্রকাশ্যে এল Lenovo Xiaoxin Pad Pro 2022-এর ডিসপ্লে স্পেসিফিকেশন ও কানেক্টিভিটি অপশন

লেনোভো শাওশিন প্যাড প্রো ২০২২-এর লঞ্চ প্রায় দোরগোড়ায়। আর তাই এখন কোম্পানি অনলাইনে ডিভাইসটিকে টিজ করা শুরু করেছে। সেরকমই একটি নতুন টিজারে আসন্ন ট্যাবলেটটির স্ক্রিন প্যারামিটারগুলি প্রকাশ করা হয়েছে৷ এই ট্যাবে ১১.২ ইঞ্চির ২.৫কে ওলেড (OLED) ডিসপ্লে থাকবে, যা ৬০০ নিট স্ক্রিন ব্রাইটনেস, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৩৬০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং ১,৯২০ হার্টজ হাই-ফ্রিকোয়েন্সি পিডাব্লিউএম ডিমিং অফার করবে বলে নিশ্চিত করা হয়েছে।

অন্যদিকে, ডিভাইসটিতে টিইউভি গ্লোবাল আই প্রোটেকশন সার্টিফিকেশন ২.০ রয়েছে বলে দাবি করা হয়েছে। লেনোভো আরও জানিয়েছে যে, শাওশিন প্যাড প্রো ২০২২ -তে চারটি জেবিএল (JBL) স্পিকার, ডলবি অ্যাটমস (Dolby Atmos) এবং স্মার্টপিএ (SmartPA) সাপোর্ট করবে। আবার এতে থাকবে ইউএসবি-সি ইন্টারফেস, যা ইউএসবি ৩.২ জেন১ স্ট্যান্ডার্ড সাপোর্ট করে মসৃণভাবে ডেটা স্থানান্তর করতে পারে। এছাড়াও, শাওশিন প্যাড প্রো ২০২২ ৪কে ভিডিও সিগন্যাল আউটপুট পর্যন্ত সাপোর্ট করবে, যার ফলে এর বড় স্ক্রিনে সিনেমা দেখা সহজ হয়ে উঠবে।

জানিয়ে রাখি, নতুন লেনোভো প্যাডটি আগামী পরশু, ১১ আগস্ট লঞ্চ হতে পারে। এটি দুটি প্রসেসর ভ্যারিয়েন্টে বাজারে পা রাখবে বলে আশা করা হচ্ছে, যার মধ্যে একটি মডেল মিডিয়াটেক কম্প্যানিও ১৩০০টি চিপসেট দ্বারা চালিত হবে এবং অপর মডেলটি আসবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ মোবাইল প্ল্যাটফর্মের সাথে। পাওয়ার ব্যাকআপের জন্য, Lenovo Xiaoxin Pad Pro 2022 বিশাল ৮,২০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ৬৮ ওয়াট পর্যন্ত ফাস্ট চার্জিং সাপোর্ট করবে বলে জানা গেছে। আর ফটোগ্রাফির জন্য ট্যাবলেটের ফ্রন্ট এবং ব্যাক উভয় প্যানেলেই একটি সিঙ্গেল ক্যামেরা সেটআপ দেখা যাবে।

উল্লেখ্য, লেনোভোর Xiaoxin সিরিজটি একটি চীন-এক্সক্লুসিভ লাইনআপ, ফলে এই সিরিজের অন্যান্য ডিভাইসের মতো Lenovo Xiaoxin Pad Pro 2022-ও শুধুমাত্র চীনেই উপলব্ধ হবে। কিন্তু, সংস্থা ট্যাবলেটটির একটি রিব্র্যান্ডেড সংস্করণ বিশ্ববাজারে লঞ্চ করতে পারে। তবে আপাতত এবিষয়ে কোনও তথ্য প্রকাশ করেনি লেনোভো এবং ট্যাবটির দামের বিবরণও এখনও অপ্রকাশিতই রয়েছে।

সঙ্গে থাকুন ➥