Lenovo Yoga Slim 7 Pro, 7 Carbon ল্যাপটপের সাথে লঞ্চ হল Smart Wireless Earbuds ও IdeaPad Duet 5 Chromebook

Avatar

Published on:

সম্প্রতি অনুষ্ঠিত হওয়া ‘Tech World 2021’ ইভেন্টে একগুচ্ছ নতুন প্রোডাক্ট লঞ্চ করে টেকপ্রেমীদের নজর কাড়লো Lenovo। চীনা ব্র্যান্ডটি Lenovo Yoga Slim 7 Pro এবং Yoga Slim 7 Carbon ল্যাপটপ সহ Smart Wireless Earbuds ও IdeaPad Duet 5 Chromebook এর ওপর থেকে পর্দা সরিয়েছে। যার মধ্যে, যোগা সিরিজের নব্যতম ল্যাপটপ দুটি, এএমডি রাইজেন ৭ মোবাইল প্রসেসর, উইন্ডোজ ১১ ওএস সিস্টেম, ১৬ জিবি র‍্যাম এবং ১ টেরাবাইট এসএসডি সহ এসেছে। অন্যদিকে, Smart Wireless Earbuds, IPX4 রেটিং প্রাপ্ত এবং এতে অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলেশন ফিচার সাপোর্ট করবে। আর, ২-ইন-১ ডিজাইনের সাথে আসা IdeaPad Duet 5 ক্রোমবুকে পাওয়া যাবে উন্নত ডিসপ্লে প্যানেল। এটি ১৫ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করবে।

Lenovo Yoga Slim 7 Pro, Yoga Slim 7 Carbon, Smart Wireless Earbuds, IdeaPad Duet 5 Chromebook দাম

লেনোভো যোগা স্লিম ৭ প্রো ল্যাপটপের প্রারম্ভিক মূল্য ১,৪৪৯ ডলার বা প্রায় ১,০৬,৬০০ টাকার সমান রাখা হয়েছে। ক্লাউড গ্রে বা স্টর্ম গ্রে কালারের এই ল্যাপটপটি নির্বাচিত কয়েকটি দেশে আগামী মাসে সেলে বিক্রির জন্য উপলব্ধ হবে।

লেনোভো যোগা স্লিম ৭ কার্বন ল্যাপটপকে ১,২৮৯.৯৯ ডলার বা প্রায় ৯৪,৮০০ টাকায় লঞ্চ করা হয়েছে। এটিকে ক্লাউড গ্রে কালারে কিনতে পাওয়া যাবে।

লেনোভো স্মার্ট ওয়্যারলেস ইয়ারবাডসের দাম ৯৯.৯৯ ডলার বা আনুমানিক ৭,৩৪০ টাকা থেকে শুরু হবে। এটিকে ব্ল্যাক ও হোয়াইট কালারে পাওয়া যাবে।

লেনোভো আইডিয়াপ্যাড ডুয়েট ৫ ক্রোমবুকের দাম শুরু হচ্ছে ৪২৯.৯৯ ডলার বা প্রায় ৩১,৭০০ টাকা থেকে। ইয়ারবাড ও ক্রোমবুকের লভ্যতা সম্পর্কে কিছু জানা যায়নি এখনো।

Lenovo Yoga Slim 7 Pro স্পেসিফিকেশন

লেনোভো যোগা স্লিম ৭ প্রো ল্যাপটপে আছে একটি ১৬ ইঞ্চির QHD IPS টাচস্ক্রিন ডিসপ্লে। এই ডিসপ্লের, এসপেক্ট রেশিও ১৬:১০, স্ক্রিন ব্রাইটনেস ৫০০ নিট পিক, sRGB কালার গ্যামেট কভারেজ ১০০% এবং রিফ্রেশ রেট ১২০ হার্টজ। তদুপরি, এটিকে টিইউভি রেনল্যান্ড লো ব্লু লাইট সার্টিফিকেশন এবং ভেসা ডিসপ্লে এইচডিআর ৪০০ সার্টিফিকেশন (VESA DisplayHDR 400) সহ নিয়ে আসা হয়েছে।

ফাস্ট পারফরম্যান্সের জন্য যোগা সিরিজের এই ল্যাপটপে, এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ৩০৫০ জিপিইউ ও এএমডি রাইজেন ৭ ৫৮০০এইচ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি উইন্ডোজ ১১ ওএস ভার্সন দ্বারা চালিত। স্টোরেজের ক্ষেত্রে ল্যাপটপে, ১৬ জিবি ডুয়েল-চ্যানেল DDR4 র‍্যাম এবং ১ টেরাবাইট PCIe M.2 এসএসডি২ পাওয়া যাবে।

অতিরিক্ত ফিচার হিসাবে ল্যাপটপে নয়েজ-ক্যান্সেলিং মাইক, ইন্টিগ্রেটেড আইআর ক্যামেরা, বিল্ড-ইন অ্যালেক্সা ভয়েস ফিচার, ডলবি অ্যাটমস ও ডলবি ভিশনের সাপোর্ট পাওয়া যাবে। কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল থাকছে, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভি৫.১, দুটি ইউএসবি টাইপ-এ পোর্ট, একটি এইচডিএমআই পোর্ট, একটি ইউএসবি টাইপ-সি পোর্ট ও একটি অডিও জ্যাক। এতে ৭৫Whr ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা একক চার্জে ১২.৫ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করবে।

Lenovo Yoga Slim 7 Carbon স্পেসিফিকেশন

লেনোভো যোগ স্লিম ৭ কার্বন ল্যাপটপের বডি স্ট্রাকচার আলট্রা-পোর্টেবল কার্বন ফাইবার এবং ম্যাগনেসিয়াম অ্যালয় দিয়ে তৈরী। আবার এটি MIL-STD 810H মিলটারি গ্রেড সার্টিফিকেশন প্রাপ্ত হওয়ায়, এর স্ট্রাকচারও অনেকটা মজবুত। ল্যাপটপে, কর্নিং গ্লাস প্রোটেকশন সহ ১৪ ইঞ্চির QHD প্লাস OLED স্যামসাং-নির্মিত ডিসপ্লে আছে। এই ডিসপ্লে, ১৬:১০ এসপেক্ট রেশিও, ১০০% DECI-P3 কালার গ্যামেট, ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ৬০০ নিট অবধি স্ক্রিন ব্রাইটনেস সাপোর্ট করবে। এছাড়া, এটি টিইউভি রেনল্যান্ড লো ব্লু লাইট সার্টিফিকেশন এবং ভেসা ডিসপ্লে এইচডিআর ট্রু ব্ল্যাক ৫০০ সার্টিফিকেশন সহ এসেছে।

ফাস্ট-পারফরম্যান্সের জন্য যোগা স্লিম ৭ কার্বন ল্যাপটপে, এএমডি রেডিয়ন গ্রাফিক্স ও অপশনাল এনভিডিয়া জিফোর্স এমএক্স৪০ জিপিইউ সহ এএমডি রাইজেন ৭ ৫৮০০ইউ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি উইন্ডোজ ১১ ভিত্তিক অপারেটিং সিস্টেমে চলবে। স্টোরেজ হিসাবে ল্যাপটপে, ১৬ জিবি LPDDR4x র‍্যাম এবং ১ টেরাবাইট PCIe M.2 এসএসডি বর্তমান।

নানাবিধ কাজ করার জন্য যোগা সিরিজের এই ল্যাপটপে, এক্সট্রিম পারফরম্যান্স ও এআই এনাবল ইন্টেলিজেন্ট কুলিং -এই দুটি মোড আছে। থাকছে, বিল্ট-ইন অ্যালেক্স ভয়েস অ্যাসিস্টেন্ট, ডলবি অ্যাটমস অডিও সিস্টেম এবং অটো-স্ক্রিন লকিং ফিচারও। কানেক্টিভিটির জন্য পাওয়া যাবে, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভি৫.১, তিনটি ইউএসবি টাইপ-সি পোর্ট এবং একটি অডিও জ্যাক। ল্যাপটপে ৬১Whr ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা মাত্র ১৫ মিনিটের স্বল্প চার্জে ৩ ঘন্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দেবে। আর ফুল চার্জে একটানা ১৪.৫ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করবে।

Lenovo Smart Wireless Earbuds স্পেসিফিকেশন

লেনোভোর এই নয়া ইয়ারবাডে ১১ মিমি দৈর্ঘ্যের ডাইনামিক ড্রাইভার আছে। দ্রুত কানেক্টিভিটির জন্য পাওয়া যাবে ব্লুটুথ ৫। থাকছে, টাচ-কন্ট্রোল প্যানেল এবং ৬টি মাইক (প্রতি বাডে ৩টি)। এটি অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলেশন (ANC) ফিচার সাপোর্ট করবে। এটি IPX4 রেটিং প্রাপ্ত, তাই সামান্য জল বা ঘাম লাগলেও সমস্যা হবে না। এই অডিও ডিভাইসটি একক চার্জে ২৮ ঘন্টা পর্যন্ত প্লেব্যাক টাইম অফার করবে। আর, ANC ফিচার অফ থাকলে ৭ ঘন্টা পর্যন্ত মিউজিক প্লেব্যাক টাইম দেবে।

Lenovo IdeaPad Duet 5 স্পেসিফিকেশন

লেনোভো আইডিয়াপ্যাড ডুয়েট ৫ -এ রয়েছে ৪০০ নিট অবধি স্ক্রিন ব্রাইটনেস ও ১০০% DCI-P3 কালার গ্যামেট যুক্ত একটি ১৩.৩ ইঞ্চির ফুল এইচডি OLED ডিসপ্লে। এটি স্ন্যাপড্রাগন ৭সি জেনার ২ কম্পিউট প্ল্যাটফর্ম দ্বারা চালিত হবে। থাকছে, ৮ জিবি LPDDR4x র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত eMMC এসএসডি২ স্টোরেজ। পাওয়ার ব্যাকআপের জন্য ৪২Whr ক্যাপাসিটির ব্যাটারি পাওয়া যাবে, যা একক চার্জে ১৫ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করবে, বলে লেনোভোর দাবি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥