ডুয়েল স্ক্রিনের সাথে ভারতে এল 5G ফোন LG Wing, একসাথে দুই ক্যামেরায় উঠবে ছবি

Avatar

Published on:

LG আজ তাদের ডুয়েল স্ক্রিনের ফ্ল্যাগশিপ ফোন LG Wing ভারতে লঞ্চ করলো। এর প্রধান স্ক্রিনটি ৯০ ডিগ্রী ঘুরলে দ্বিতীয় স্ক্রিনটি দেখা যায়। যারপরে ফোনটি T আকৃতি ধারণ করে। এই ফোনের দুটি স্ক্রিনেই একসাথে কাজ করা যায়। এছাড়াও এলজি উইং হল কোম্পানির প্রথম ফোন যেখানে পপ আপ সেলফি ক্যামেরা আছে। এছাড়াও LG Wing এর বিশেষ বিশেষ ফিচারগুলি হল ৪,০০০ এমএএইচ ব্যাটারি, ৬৪ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা, স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর ও ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এই ফোনটি গত সেপ্টেম্বরে আমেরিকা ও দক্ষিণ কোরিয়ায় বাজারে লঞ্চ হয়েছিল।

LG Wing এর ভারতে দাম

ভারতে এলজি উইং এর দাম ৬৯,৯৯০ টাকা। এই দাম ফোনটির  ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের। এই ফোনটি অরোরা গ্রে ও ইলিউশন স্কাই কালারে পাওয়া যাবে। আগামী ৯ নভেম্বর থেকে কোম্পানির ওয়েবসাইট ছাড়াও রিটেল স্টোর থেকে LG Wing কেনা যাবে।

জানিয়ে রাখি এই ফোনটি হল কোম্পানির Explorer সিরিজের একটি অংশ। এর পিছনের ও সামনের ক্যামেরায় একসাথে ভিডিও রেকর্ড করা যাবে। লঞ্চ ইভেন্টে LG জানিয়েছে তাদের এই ফোনে আছে hinge ম্যাকানিজম, যাকে ২,০০,০০০ বার সুইভেলস (দুটি অংশকে মিলিত করে, অন্যটি না ঘুরিয়ে একটিটিকে ঘোরানো সক্ষম করা) টেস্ট করা হয়েছে। এছাড়াও এলজি, YouTube এবং Tubi প্ল্যাটফর্মের সাথে হাত মিলিয়ে Wing ফোনের জন্য বিশেষ ফিচার এনেছে, যার ফলে এই ফোনে কোনো ভিডিও প্রধান স্ক্রিনে দেখা যায় এবং দ্বিতীয় স্ক্রিনে সার্চবার ও কমেন্ট দেখা যায়। এছাড়াও দ্বিতীয় স্ক্রিনটি ভিডিও প্ল্যাটফর্মে মিডিয়া কন্ট্রোলার হিসাবে কাজ করে।

LG Wing এর স্পেসিফিকেশন

আগেই বলেছি এলজি উইং ফোনে ডুয়েল স্ক্রিন আছে। যেখানে ৬.৮ ইঞ্চি ফুল এইচডি প্লাস POLED ফুলভিশন মেন স্ক্রিন এবং ৩.৯ ইঞ্চি ফুল এইচডি প্লাস হিডেন G-OLED সেকেন্ডারি স্ক্রিন উপলব্ধ। দ্বিতীয় স্ক্রিনটি ফোনকে Swivel মোডে ব্যবহারের সুযোগ দেয়। ইউজাররা মেন স্ক্রিনে কাজ চালাতে চালাতেই দ্বিতীয় স্ক্রিনও ব্যবহার করতে পারে। এর প্রধান স্ক্রিনের পিক্সেল রেজোলিউশন ২৪৬০ x ১০৮০, আসপেক্ট রেশিও ২০.৫:৯ এবং পিক্সেল ডেন্সিটি ৩৯৫ পিপিআই। আবার সেকেন্ডারি স্ক্রিনের পিক্সেল রেজোলিউশন ১২৪০ x ১০৮০, আসপেক্ট রেশিও ১.১৫:১ এবং পিক্সেল ডেন্সিটি ৪১৯ পিপিআই।

LG Wing ফোনে পাবেন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর। সাথে আছে ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ২ টিবি পর্যন্ত বাড়ানো যাবে। ফোনটি ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ এসেছে। আবার এতে অপারেটিং সিস্টেম হিসাবে আছে অ্যান্ড্রয়েড ১০ বেসড কিউ ওএস । এই ফোনটি আইপি৫৪ সার্টিফায়েড, যা জল ও ধুলো প্রতিরোধী।

LG Wing ফোনের পিছনে আছে তিনটি ক্যামেরা সহ এলইডি ফ্ল্যাশ। এই ক্যামেরার প্রাইমারি সেন্সর হল এফ/ ১.৮ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেল। এতে OIS সাপোর্ট আছে। এছাড়াও অন্য দুটি ক্যামেরা হল ১৩ মেগাপিক্সেল ১১৭ ডিগ্রী আলট্রা ওয়াইড লেন্স, যার অ্যাপারচার এফ/১.৯ ও ১২ মেগাপিক্সেল ১২০ ডিগ্ৰী আলট্রা ওয়াইড গিম্বাল মোড ক্যামেরা। এই ক্যামেরার অ্যাপারচার এফ/২.২। সেলফির জন্য এখানে আছে এফ/১.৯ অ্যাপারচার সহ ৩২ মেগাপিক্সেল পপ আপ সেলফি ক্যামেরা।

পাওয়ারের জন্য পাবেন ৪,০০০ এমএএইচ ব্যাটারি। এতে কোয়ালকম কুইক চার্জ ৪.০ ও ১০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। এছাড়াও ২৫ ওয়াট ফাস্ট চার্জিংও সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এতে ইউএসবি টাইপ সি পোর্ট উপলব্ধ। ফোনটির ওজন ২৬০ গ্রাম।

সঙ্গে থাকুন ➥