Royal Enfield ভারতে তৈরি নতুন প্রজন্মের Classic 350 ব্রিটেনে লঞ্চ করল, এ দেশের মডেলের সাথে কী পার্থক্য? জেনে নিন

Avatar

Published on:

ভারতে তৈরি Royal Enfield Classic 350 এবার লঞ্চ হল সুদূর ব্রিটেনে। এদেশের বাজারে উপলব্ধ মডেলটিই ব্রিটেনের বাজারেও নিয়ে আসা হয়েছে। উল্লেখ্য, গত বছর সেপ্টেম্বরে ভারতের বাজারে নয়া অবতারে পা রেখেছিল নতুন প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে তৈরি হওয়া এই রেট্রো-স্টাইলিশ মোটরবাইকটি। ইঞ্জিনের ঝাঁকুনির মতো সমস্যা দূর করার পাশাপাশি একাধিক আপডেট যোগ করা হয়েছিল এতে। আসুন 2022 Royal Enfield Classic 350-এর ফিচার, ইঞ্জিন ও দাম জেনে নেওয়া যাক।

রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ দাম (Royal Enfield Classic 350 Price)

ভারতের মাটিতে তৈরি হওয়া রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ (Royal Enfield Classic 350) এবার সরাসরি ব্রিটেনের বাজারে রপ্তানি করা হচ্ছে। এর দাম রাখা হয়েছে ৪,৪৩৯ জিবিপি, যা ভারতীয় মুদ্রায় প্রায় ৪.৪৬ লক্ষ টাকা।

রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ ইঞ্জিন (Royal Enfield Classic 350 Engine)

রয়্যাল এনফিল্ড মিটিওর ৩৫০ (Royal Enfield Meteor 350)-র ইঞ্জিন দেওয়া হয়েছে এতেও। এর ৩৫০ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিনটি থেকে উৎপন্ন হয় ২০.২ বিএইচপি শক্তি এবং ২৭ এনএম টর্ক।

রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ ফিচার (Royal Enfield Classic 350 Feature)

ফিচারের মধ্যে ক্লাসিক ৩৫০-তে রয়েছে একটি এলসিডি ডিসপ্লে, যাতে ফুয়েল গজ, ট্রিপ মিটার এবং ক্লক এর তথ্য দেখা যায়। এছাড়া এতে উপস্থিত একটি ইউএসবি চার্জার এবং ট্রিপার নেভিগেশন। তবে ভারতীয় মডেলটির সাথে পার্থক্য বলতে যেখানে এ দেশের Royal Enfield Classic 350-তে রয়েছে সিঙ্গেল চ্যানেল এবিএস, সেখানে বিদেশের মডেলটিতে ডুয়েল চ্যানেল এবিএস স্ট্যান্ডার্ড হিসেবে রয়েছে৷

সঙ্গে থাকুন ➥