Mahindra ইলেকট্রিক গাড়িকে নজরে রেখে এবার প্রতিবেশী দেশে নতুন শোরুম খুলল

Avatar

Published on:

Mahindra গোষ্ঠীর শাখা Mahindra Electric তিন চাকা ও চার চাকার বৈদ্যুতিক গাড়ির জগতে সুপরিচিত একটি নাম। দেশের প্রথম ব্যাটারি চালিত সেডান নিয়ে এসেছিল তারা। আবার হালে যাত্রীবাহী ও মালপত্র পরিবহনকারী ইলেকট্রিক রিকশা নিয়ে এসেছে সংস্থাটি৷ এবার ভারতের পাশাপাশি প্রতিবেশী দেশেও ব্যবসা বাড়াতে উদ্যোগী হল তারা৷ হিমালয়ের পাদদেশে অবস্থিত ছোট্ট দেশ নেপালে একটি নতুন শোরুম খুলেছে তারা। এই নিয়ে সেখানে তাদের ডিলারশিপের সংখ্যা বেড়ে দাঁড়াল ছয়।

অগ্নি এনার্জি বলে এক ডিস্ট্রিবিউটরের সঙ্গে গাঁটছড়া বেঁধে এই কাজে তারা অগ্রসর হয়েছে। নতুন রিটেল স্টোরটি ঝাপা জেলার বির্তামোড়ে অবস্থিত। সেটি উদ্বোধনের অনুষ্ঠানে হাজির ছিলেন বির্তামোড় মিউনিসিপালিটির মেয়র পবিত্র মহাত্রা পর্সাই এবং বির্তামোড়

চেম্বার অব কমার্সের চেয়ারম্যান প্রকাশ শিবাকোটি। এছাড়াও উক্ত অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে এসেছিলেন বির্তামোড় চার নম্বর ওয়ার্ডের চেয়ারম্যান রাহুল শর্মা এবং বির্তামোড় অটোমেটিক অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান রাজু।

উল্লেখ্য, এ দিন দামক প্রভিন্সেও এক নতুন সাব ডিলারশিপ-এর উদ্বোধন করা হয়েছে। এটি মূলত Treo Auto ও Treo Yaari – এই দুটি ব্যাটারি চালিত তিন চাকার গাড়ি গ্রাহকদের কাছে বিক্রির সুবিধার্থে খোলা হয়েছে। এই প্রসঙ্গে স্থানীয় সংবাদমাধ্যমে লেখা হয়, মাহিন্দ্রা গ্রুপের অন্তর্গত মাহিন্দ্রা ইলেকট্রিক ব্যাটারি চালিত গাড়ির উন্নতি এবং উৎপাদনের ক্ষেত্রে সারা বিশ্বের কাছে পথিকৃৎ।

উল্লেখ্য গত বছরের অক্টোবর মাসে অগ্নি এনার্জির হাত ধরে লিথিয়াম আয়ন ব্যাটারি চালিত Treo অটো নেপালে লঞ্চ হয়েছে। প্রসঙ্গত, অগ্নি এনার্জি হল অগ্নি গ্রুপের একটি শাখা সংগঠন যারা মাহিন্দ্রা ইলেকট্রিক ভেইকেল, মাহিন্দ্রা ইউটিলিটি ভেইকেল এবং ট্রাক্টর, ডিজেল জেনারেটর ও মাহিন্দার বিভিন্ন পণ্যের অথোরাইজড ডিস্ট্রিবিউটর হিসাবে কাজ করছে।

সঙ্গে থাকুন ➥