Amazon থেকে মাউথওয়াশ অর্ডার করে হাতে এল Redmi Note 10

Avatar

Published on:

‘নাকের বদলে নরুন’ বাগধারাটিকে বাস্তব জীবনে প্রতিফলিত হতে না দেখলেও, অনলাইনে কোনো জিনিস অর্ডার করে অন্য জিনিস পাওয়ার ঘটনা আমরা মাঝেমধ্যেই শুনতে পাই। অনেক সময় সামনে আসে প্রোডাক্ট অদল-বদলের নানা হাস্যকর ব্যাপারও। সেক্ষেত্রে সম্প্রতি এই জাতীয় ঘটনার তালিকায় একটি নতুন সংযোজন হয়েছে, যার জেরে প্রায় সোনায় সোহাগা অবস্থা হয়েছে এক ব্যক্তির! রিপোর্ট অনুযায়ী, Amazon India থেকে ৪০০ টাকারও কম দামের কলগেট (Colgate) মাউথওয়াশ অর্ডার করে ওই ব্যক্তি পেয়েছেন ১৩,০০০ টাকার স্মার্টফোন! কিভাবে? সেই চমকপ্রদ কাহিনী জানতে হলে আপনাদের পুরোটা পড়তে হবে।

জানা গিয়েছে, লোকেশ ডাগা নামের মুম্বাই নিবাসী এক ব্যক্তি ই-কমার্স জায়ান্ট সংস্থাটির মাধ্যমে চারটি মাউথওয়াশের প্যাক অর্ডার করেছিলেন, যার জন্য তাকে ব্যয় করতে হয়েছিল মাত্র ৩৯৬ টাকা। কিন্তু অনলাইন অর্ডারটি হাতে পাওয়ার পর লোকেশের চোখ ছানাবড়া হয়ে যায়। কারণ ভাগ্যদেবীর লীলায় তাঁর হাতে এসে পৌঁছায় ব্র্যান্ড নিউ Redmi Note 10 স্মার্টফোন।

এক্ষেত্রে, লোকেশ একটি টুইট পোস্টের মাধ্যমে গোটা ঘটনাটি সর্বসমক্ষে এনেছেন, যেখানে তিনি অ্যামাজন এবং স্মার্টফোন সংস্থা (Xiaomi) উভয়কেই ট্যাগ করেছেন। ওই পোস্টে লোকেশ স্পষ্ট বলেছেন যে, ১০ই মে তিনি কলগেটের মাউথওয়াশের বোতল অর্ডার দিয়েছিলেন, বিলে যার দাম ছিল ৩৯৬ টাকা। কিন্তু অর্ডার মেলার পর তিনি দেখেন তাঁর বরাদ্দে মাউথওয়াশের পরিবর্তে জুটেছে Redmi Note 10 স্মার্টফোন। তবে চতুর্থ রিপুর (লোভ) বশীভূত হয়ে তিনি স্মার্টফোনটি নিজের কাছে রাখার কোনোরকম চেষ্টা করেননি। বরঞ্চ উক্ত টুইটে লোকেশ আরো বলেন যে, প্রোডাক্টের প্যাকিং লেবেলে তাঁর নাম ঠিকানা থাকলেও, চালান বা বিলে অন্য কারও নাম-ঠিকানা রয়েছে। তাই ওই টুইটে প্রোডাক্টটিকে সঠিক ব্যক্তির হাতে পৌঁছে দেওয়ার আর্জি জানিয়েছেন তিনি। এমনকি সংস্থাকে তিনি এই বিষয়ে একটি ইমেলও করেছেন।

তবে যেমনটা শুরুতেই বলেছি, অনলাইন শপিংয়ের রমরমায় এই ধরণের ঘটনা কোনো নতুন বিষয় নয়। গত বছরেই পুনের এক ব্যক্তি ৩০০ টাকা দামের বডি লোশনের পরিবর্তে, ১৯,০০০ টাকার এক জোড়া ওয়্যারলেস হেডফোন পেয়েছিলেন। কিন্তু ওই ঘটনায় সবাইকে অবাক করে দিয়ে ই-কমার্স জায়ান্ট সংস্থাটি তাকে ইলেকট্রনিক্সটি রাখতে বলে, কারণ অর্ডার করা পণ্যে রিটার্ন বা ফেরতের অপশন ছিল না! সেক্ষেত্রে লোকেশের কাছে ফোনটি থেকে যাবে কিনা তা এখনই বলা যাচ্ছেনা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥