৭৬ হাজার টাকার Apple MacBook অর্ডার করে বোটের স্পিকার পেলেন ক্রেতা, ভিডিও দেখেও রিফান্ড দিল না‌ Flipkart

Avatar

Updated on:

man-received-boat-speaker-after-order-macbook-worth-rs-76000-from-flipkart

ফের প্রোডাক্ট ডেলিভারি নিয়ে কাঠগড়ায় ই-কমার্স সাইট Flipkart। সম্প্রতি এক ব্যক্তি Twitter, Reddit-এর মত সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে পোস্ট করে জানান যে, তিনি ফ্লিপকার্ট থেকে ৭৬ হাজার টাকার একটি Apple MacBook অর্ডার করে Boat-এর একটি স্পিকার পেয়েছেন, যার দাম মাত্র ৩০০০ টাকা। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার পরই ঘটনাটি রীতিমত ভাইরাল হয়ে ওঠে।

অথর্ব খান্দেলওয়াল নামের ওই ব্যক্তি জানান যে, তিনি পার্সেলটি হাতে নিয়েই ডেলিভারি বয়ের সাথে ওটিপি শেয়ার করেন। যদিও ওপেন ডেলিভারি পলিসির নিয়ম অনুসারে ডেলিভারি এক্সিকিউটিভকে ওটিপি বলার আগে তার সামনে পার্সেল চেক করে নিতে হয়। কিন্তু ওই এক্সিকিউটিভ পার্সেল খুলে দেখানোর আগে “ফ্লিপকার্ট প্রোটোকল”-এর অজুহাত দিয়ে ওটিপি শেয়ারের জন্য জোর করে।

এরপর ফ্লিপকার্ট হাবের ডেলিভারি এক্সিকিউটিভের উপস্থিতিতে প্যাকেজটি খোলার পরে, ওই ব্যক্তি ম্যাকবুকের পরিবর্তে বোটের স্পিকার দেখে হতবম্ভ হয়ে যান এবং পুরো বিষয়টি ক্যামেরাবন্দী করেন। ওই ব্যক্তি প্রমাণ স্বরূপ তার এবং ডেলিভারি এক্সিকিউটিভের একটি ভিডিও ফুটেজ, প্যাকেজ খোলার ভিডিও এবং ভুল প্রোডাক্ট পাওয়ার ভিডিও-ও রেকর্ড করে রাখেন।

কিন্তু, যথেষ্ট প্রমাণ থাকা সত্ত্বেও ওই ব্যক্তি ফ্লিপকার্টের “নো রিটার্ন পলিসি”র জন্য সংস্থাটির তরফ থেকে কোনো সমাধান বা রিফান্ড পাননি। যে কারণে তিনি সাহায্যের জন্য টুইটার এবং রেডিটে এই ঘটনাটি শেয়ার করেন। আর এরপর বিপুল সংখ্যক ব্যবহারকারীরা তাকে সহানুভূতি এবং বিভিন্ন উপদেশ দিতে থাকেন। উল্লেখ্য, এই ঘটনাটি এটাই প্রমাণ করে যে, অনলাইন কেনাকাটির সময় নিয়মগুলি ভালো করে দেখে নেওয়া উচিত এবং কোনো সংবেদনশীল তথ্য কারো সঙ্গে শেয়ার করার আগে সতর্ক হওয়া উচিত।

সঙ্গে থাকুন ➥