Maruti Grand Vitara এর প্যানোরমিক সানরুফ মুগ্ধ করবে, মারুতির গাড়িতে এই ফিচার প্রথম, পর্দাফাঁস 20 জুলাই

Avatar

Published on:

পরশুদিন পর্যন্ত অপেক্ষা। তারপরেই আত্মপ্রকাশ করতে চলেছে নতুন Grand Vitara। নতুন প্রজন্মের Brezza মডেলের পর যা মারুতির ব্র্যান্ড-নিউ ফ্ল্যাগশিপ এসইউভি। Toyota ও Suzuki যৌথ ভাবে গাড়িটি তৈরি করেছে। ফলে দু’টি সংস্থার কাছেই নিজস্ব সংস্করণ রয়েছে। যেমন টয়োটা ইতিমধ্যেই Urban Cruiser hyryder সামনে এসেছে। আবার এরই মারুতি ভার্সনের নাম হল Grand Vitara। ফলে দুই গাড়ির মধ্যে থাকা স্বাভাবিক। তবে আলাদা পরিচিতি গড়ে তুলতে কিছু পরিবর্তন করতে চলেছে মারুতি সুজুকি‌। যেমন – প্যানোরমিক সানরুফের আকার-আকৃতিতে।

সংস্থার তরফে সম্প্রতি এক টিজার ভিডিও আপলোড করে দাবি করা হয়েছে, আপকামিং এই কম্প্যাক্ট এসইউভি তার সেগমেন্টের সবচেয়ে বড় প্যানোরমিক সানরুফ পেতে চলেছে। অর্থাৎ সামনের পাশাপাশি পিছনের দিক আরও বেশি জায়গা জুড়ে সানরুফ বিস্তৃত থাকবে। যা খুললে ভেতরে আরও বেশি প্রাকৃতিক হাওয়া ও আলো প্রবেশ করবে৷‌ প্রসঙ্গত, এর আগে মারুতির প্রথম গাড়ি হিসাবে সানরুফ ফিচার পেয়েছে নতুন প্রজন্মের Brezza

উল্লেখ্য, ক’দিন আগে Maruti Suzuki Grand Vitara এর মাইক্রো সাইটের সোর্স কোড থেকে জানা গিয়েছে, গাড়িটির দাম শুরু হতে পারে ৯ লাখ ৫০ হাজার টাকা (এক্স-শোরুম) থেকে। ফলে নয়া Hyundai Creta ও Kia Seltos-এর থেকেও সস্তা হবে এটি। খবর সত্যি হলে প্রতিপক্ষদের থেকে দামের নিরিখে বাড়তি অ্যাডভান্টেজ পাবে গাড়িটি‌। Grand Vitara স্ট্রং হাইব্রিড এবং মাইল্ড হাইব্রিড পেট্রল ইঞ্জিন অপশনে বাজারে আসবে।

মারুতি গ্র্যান্ড ভিতারা মডেলের স্ট্রং হাইব্রিড ভার্সনের ইঞ্জিন ৯২ পিএস ক্ষমতা এবং ১২২ এনএম টর্ক উৎপাদন করবে। আবার এর সাথে ৭৯ পিএস ক্ষমতা এবং ১৪১ এনএম টর্কযুক্ত ইলেকট্রিক মোটর থাকবে। পেট্রোল ইঞ্জিন সহ বৈদ্যুতিক মোটর থেকে একত্রিত ভাবে ১১৫ পিএস ক্ষমতা পাওয়া যাবে। আর মাইল্ড হাইব্রিড ভার্সন ১০৩ পিএস পাওয়ার এবং ১৩৭ এনএম টর্ক উৎপাদনকারী ১.৫ লিটার পেট্রল ইঞ্জিন দ্বারা পরিচালিত হবে। বিশেষ ফিচারগুলির তালিকায় ভেন্টিলেটেড ফ্রন্ট সিট, অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল, হেড-আপ ডিসপ্লে, ফ্রিস্ট্যান্ডিং টাচস্ক্রিন ইনফোটমেন্ট সিস্টেম, ক্রুজ কন্ট্রোল, মাল্টি-ফাংশন স্টিয়ারিং হুইল, প্রভৃতি দেখা যেতে পারে।

সঙ্গে থাকুন ➥