Mi 11 Lite নাকি Redmi Note 10 Pro Max, আপনার জন্য কোন ফোনটি সেরা হবে

Avatar

Published on:

সদ্য ভারতে লঞ্চ হয়েছে Mi 11 Lite। এই ফোনটির মূল আকর্ষণ এর পাতলা ডিজাইন। যদিও এছাড়াও এই ফোনে স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর, ৪,২৫০ এমএএইচ ব্যাটারি ও ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। আবার প্রায় একই স্পেসিফিকেশন সহ ভারতে উপলব্ধ Redmi Note 10 Pro Max ফোনটি। যদিও ফোনটি ভারতে ২ হাজার টাকা কমে (স্টোরেজের বিচারে) পাওয়া যায়। তাই আজ আমরা Mi 11 Lite ও Redmi Note 10 Pro Max এর মধ্যে দাম ও স্পেসিফিকেশনের পার্থক্য আপনাদেরকে জানাবো, যাতে কোন ফোনটি আপনার জন্য সেরা হবে তা বুঝতে পারেন।

instagram-down-again-today-users-facing-problems-in-login-feed-refresh-check-story

Mi 11 Lite vs Redmi Note 10 Pro Max এর দাম

ভারতে এমআই ১১ লাইট এর ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২১,৯৯৯ টাকা এবং ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২৩,৯৯৯ টাকা। 

অন্যদিকে রেডমি নোট ১০ প্রো ম্যাক্স ফোনের ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের ভারতে দাম ১৮,৯৯৯ টাকা। আবার এর ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‌্যাম ও ১২৮ স্টোরেজের মূল্য যথাক্রমে ১৯,৯৯৯ টাকা ও ২১,৯৯৯ টাকা। 

Mi 11 Lite vs Redmi Note 10 Pro Max এর ডিসপ্লে ও ডিজাইন

এমআই ১১ লাইট ফোনে আছে ৬০-৯০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস (২৪০০ x ১০৮০ পিক্সেল) AMOLED পাঞ্চ হোল ডিসপ্লে। ডিসপ্লের প্রোটেকশনের জন্য রয়েছে কর্নি গরিলা গ্লাস ৫। ডিসপ্লের পিক ব্রাইটনেস ৮০০ নিটস।

অন্যদিকে রেডমি নোট ১০ প্রো ম্যাক্স ফোনে আছে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০ পিক্সেল) সুপার AMOLED পাঞ্চ হোল ডিসপ্লে। এই ডিসপ্লের পিক ব্রাইটনেস ১২০০ নিটস।এতেও ডিসপ্লের প্রোটেকশনের জন্য কর্নিং গরিলা গ্লাস ৫ ব্যবহার করা হয়েছে।

Mi 11 Lite vs Redmi Note 10 Pro Max এর প্রসেসর ও সফটওয়্যার

এমআই ১১ লাইট ফোনে ব্যবহার করা হয়েছে অ্যাড্রেনো ৬১৮ জিপিইউ সহ স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড এমআইইউআই ১২ সিস্টেমে চলে। 

রেডমি নোট ১০ প্রো ম্যাক্স ফোনেও এড্রেনো ৬১৮ জিপিইউ সহ স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড এমআইইউআই ১২ কাস্টম ওএসে চলে।

Mi 11 Lite vs Redmi Note 10 Pro Max এর ক্যামেরা

এমআই ১১ লাইট ফোনের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল এফ/১.৭৯ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স (এফ/২.২) ও ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর (এফ/২.৪)। ফোনের পাঞ্চ হোলের মধ্যে এফ/২.৪৫ অ্যাপারচার সহ ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা উপলব্ধ।

অন্যদিকে রেডমি নোট ১০ প্রো ম্যাক্স ফোনের পিছনে আছে কোয়াড ক্যামেরা। এই ক্যামেরাগুলি হল ১০৮ মেগাপিক্সেল Samsung ISOCELL HM2 সেন্সর, ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স, ৫ মেগাপিক্সেল টেলিম্যাক্রো লেন্স ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। এর পাঞ্চ হোলের কাট আউটের মধ্যে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপলব্ধ।

Mi 11 Lite vs Redmi Note 10 Pro Max এর ব্যাটারি ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর

এমআই ১১ লাইট ফোনটি ৪,২৫০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে, যার সাথে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এই ফোনে আছে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

আবার রেডমি নোট ১০ প্রো ম্যাক্স ফোনটি ৫,০২০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। যার সাথে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। সিকিউরিটির জন্য এতেও সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥