ভারতে লঞ্চ হল Mi Notebook 14 (IC) ল্যাপটপ, আছে HD ওয়েবক্যাম ও দশম প্রজন্মের ইন্টেল প্রসেসর

Avatar

Published on:

গতবছর জুনে Xiaomi ভারতে লঞ্চ করেছিল Mi Notebook 14 সিরিজ। এই সিরিজে দুটি ল্যাপটপ ছিল Mi Notebook 14 এবং Mi Notebook 14 Horizon Edition। এদের আপগ্রেড ভ্যারিয়েন্ট হিসাবে কোম্পানি আজ Mi Notebook 14 (IC) লঞ্চ করলো। নতুন এই ল্যাপটপে পাওয়া যাবে দশম প্রজন্ম ইন্টেল কোর আই৫ প্রসেসর (10th Gen Intel Core i5) ও ৭২০পি এইচডি ওয়েবক্যাম (720p HD webcam)। এরপাশাপাশি মি নোটবুক ১৪ (আইসি) ৫১২ জিবি পর্যন্ত এসএসডি সহ এসেছে।

Mi Notebook 14 (IC) এর ভারতে দাম

ভারতে মি নোটবুক ১৪ (আইসি) দাম রাখা হয়েছে ৪৩,৯৯৯ টাকা। এটি Mi.com, Amazon এবং Flipkart থেকে কেনা যাবে। এছাড়াও অফলাইনেও ল্যাপটপটি বিক্রির জন্য উপলব্ধ।

Mi Notebook 14 (IC) এর স্পেসিফিকেশন

মি নোটবুক ১৪ সিরিজের অন্যান্য ল্যাপটপের মত এতেও আছে ১৪ ইঞ্চি ফুল এইচডি অ্যান্টি-গ্লেয়ার স্ক্রিন, যার পিক্সেল রেজোলিউশন ১৯২০×১০৮০, আসপেক্ট রেশিও ১৬:৯, স্ক্রিন টু বডি রেশিও ৮১.২ শতাংশ এবং ভিউইং অ্যাঙ্গেল ১৭৮ ডিগ্রি। অ্যান্টি গ্লেয়ার ডিসপ্লে থাকার দরুণ আউটডোরেও এটি সহজে ব্যবহার করা যাবে। আবার এই ল্যাপটপে ব্যবহার করা হয়েছে ১.৬ গিগাহার্টজ ইন্টেল কোর আই৫ ১০২১০ইউ কোয়াড কোর প্রসেসর। আবার গ্রাফিক্সের জন্য আছে ইন্টেল আলট্রা এইচডি গ্রাফিক্স ৬২০ (২জিবি ডিডিআর৫ র‌্যামের সাথে আরেকটি বিকল্প – Nvidia GeForce MX250 গ্রাফিক্স)।

Mi Notebook 14 (IC) ল্যাপটপে ৮ জিবি পর্যন্ত র‌্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত এসএসডি স্টোরেজ বিকল্প উপলব্ধ। এতে আছে ৩,২২০ এমএএইচ ব্যাটারি, যেটি ১০ ঘন্টা পর্যন্ত ব্যাকআপ দেবে। আবার এর সাথে আছে ৬৫ ওয়াট পাওয়ার অ্যাডাপ্টার। মাত্র ৩৫ মিনিটে ল্যাপটপটি ০-৫০ শতাংশ চার্জ হবে। এটি অ্যালুমিনিয়াম ও ম্যাগনেশিয়াম অ্যালোয় দিয়ে তৈরী। এর ওজন ১.৫ কেজি।

এই ল্যাপটপে পাবেন দুটি ইউএসবি ৩.১ পোর্ট, একটি ইউএসবি ২.০ পোর্ট, একটি এইচডিএমআই পোর্ট, অডিও জ্যাক ও ডিসি জ্যাক। এতে দুটি ২ ওয়াটের স্পিকার আছে। এতে ডিটিএস অডিও প্রসেসিং সাপোর্ট করবে। এতে ৭২০ পিক্সেল রেজোলিউশনের ওয়েবক্যাম আছে।

সঙ্গে থাকুন ➥