HomeAudioMi Smart Band 7 কে এবার ভারত সহ বিশ্ব বাজারে লঞ্চ করছে...

Mi Smart Band 7 কে এবার ভারত সহ বিশ্ব বাজারে লঞ্চ করছে Xiaomi, পেল NCC থেকে অনুমোদন

চলতি বছরের ২৩শে মে Mi Smart Band 6 মডেলের উত্তরসূরী হিসাবে চীনের বাজারে আত্মপ্রকাশ করেছিল Mi Smart Band 7

Xiaomi তাদের Mi Smart Band 7 নামক স্মার্ট ব্যান্ডকে গ্লোবাল মার্কেটে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। সম্প্রতি এই ওয়্যারেবলটিকে NCC সার্টিফিকেশন ওয়েবসাইটে দেখা গেছে। এখান থেকে এই আসন্ন স্মার্ট ব্যান্ডের একাধিক লাইভ ইমেজও প্রকাশ্যে এসেছে। প্রসঙ্গত, Mi Smart Band 6 -এর উত্তরসূরি হিসেবে চলতি বছরের মে মাসের শেষার্ধে চীনের বাজারে আত্মপ্রকাশ করেছিল Mi Smart Band 7। সাম্প্রতিক একটি রিপোর্টে দাবি করা হয়েছে যে, শীঘ্রই একে ভারতে লঞ্চ করা হবে। যদিও গ্লোবাল লঞ্চের তারিখ সম্পর্কে এখনো পর্যন্ত কোনো আনুষ্ঠানিক ঘোষণা করেনি Xiaomi।

NCC সার্টিফিকেশন সাইটে অন্তর্ভুক্ত হল Mi Smart Band 7

মাইস্মার্টপ্রাইস সর্বপ্রথম ‘ন্যাশনাল সার্টিফিকেশন কর্পোরেশন’ ওরফে NCC সার্টিফিকেশন ওয়েবসাইটে আসন্ন এমআই স্মার্ট ব্যান্ড ৭ মডেলটিকে স্পট করে। এখান থেকে এই ওয়্যারেবলের একাধিক লাইভ ইমেজ প্রকাশ্যে এসে গেছে। যা স্পষ্ট ইঙ্গিত দিচ্ছে যে, শাওমির এই লেটেস্ট স্মার্ট ব্যান্ডের গ্লোবাল ভ্যারিয়েন্টটি চীনা সংস্করণের অনুরূপ ডিজাইন সহ আসবে। এছাড়া, NCC লিস্টিং আরও নিশ্চিত করেছে যে, এমআই স্মার্ট ব্যান্ড ৭ -এর গ্লোবাল ভ্যারিয়েন্টে ১৮০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি সমর্থন করবে।

প্রসঙ্গত, এমআই স্মার্ট ব্যান্ড ৭ কে একটি পিল-আকৃতির ডিসপ্লে এবং কালো রঙের সিলিকন স্ট্র্যাপের সাথে ছবিগুলিতে দেখা গেছে। আবার মাইস্মার্টপ্রাইস তাদের একটি রিপোর্টে উল্লেখ করেছে যে, আলোচ্য ডিভাইসকে চলতি বছরের শেষার্ধে আয়োজিত ‘Smarter Living 2022’ ইভেন্ট চলাকালীন ভারতে লঞ্চ করা হবে। যদিও এই ওয়্যারেবলের গ্লোবাল লঞ্চের আনুষ্ঠানিক তারিখ সম্পর্কে এখনো নিশ্চিত ভাবে কিছু জানায়নি শাওমি।

একটি সাম্প্রতিক রিপোর্ট অনুসারে, NCC সার্টিফিকেশন সাইটের পাশাপাশি আসন্ন Mi Smart Band 7 -কে ‘ইনফোকম মিডিয়া ডেভেলপমেন্ট অথরিটি’ (IMDA) সার্টিফিকেশন ওয়েবসাইটেও দেখা গিয়েছিল। যেখানে ওয়্যারেবলটিকে M2130B1 মডেল নম্বরের সাথে তালিকাভুক্ত করা হয়েছে।

জানিয়ে রাখি, চলতি বছরের ২৩শে মে Mi Smart Band 6 মডেলের উত্তরসূরী হিসাবে চীনের বাজারে আত্মপ্রকাশ করেছিল Mi Smart Band 7। তৎকালীন সময়ে, এই ওয়্যারেবলটির স্ট্যান্ডার্ড সংস্করণকে ২৪৯ ইউয়ান (প্রায় ২,৯০০ টাকা) প্রাইজ ট্যাগ সহ লঞ্চ করা হয়েছিল। আর, NFC সংস্করণের দাম ২৯৯ ইউয়ান বা আনুমানিক ৩,৫০০ টাকা ধার্য করা হয়েছিল। এমআই স্মার্ট ব্যান্ড ৭ স্মার্ট ওয়াচকে মোট ছয়টি কালার অপশনে নিয়ে আসা হয়েছে, যথা – ব্ল্যাক, ব্লু, গ্রীন, অরেঞ্জ, হোয়াইট এবং পিঙ্ক।

Mi Smart Band 7 স্পেসিফিকেশন (চীনা সংস্করণ)

এমআই স্মার্ট ব্যান্ড ৭ এর চীনা সংস্করণে রয়েছে ১.৬২ ইঞ্চির (১৯২x৪৯০ পিক্সেল) ফুল স্ক্রিন টাচ অলওয়েজ অন অ্যামোলেড ডিসপ্লে, যা ৫০০ নিট পিক ব্রাইটনেস এবং ৩২৬ পিপিআই পিক্সেল ডেনসিটি সাপোর্ট করে। অর্থাৎ, দেখতে গেলে পূর্বসূরির তুলনায় ওয়্যারেবলটির ডায়ালের দৃশ্যমানতা ২৫% বেশি। এতে ১০০টিরও বেশি কাস্টমাইজযোগ্য ওয়াচফেস দেওয়া হয়েছে, যা ইউজাররা তাদের পছন্দ অনুসারে পরিবর্তন করতে পারবেন। হেলথ ফিচারের কথা বললে, শাওমির এই স্মার্ট ব্যান্ডে – হার্ট রেট ট্র্যাকিং, SpO2 মনিটর, স্লিপ মনিটর এবং মহিলাদের জন্য বিশেষ হেলথ ট্র্যাকার উপলব্ধ। আবার ফিটনেস সম্বন্ধীয় ফিচার হিসাবে এতে ১২০টি স্পোর্টস মোড বর্তমান। এই তালিকায়, ইনডোর ট্রেনিং, জিমনাস্টিক স্কিপিং, টেনিস, জুম্বা ইত্যাদি সামিল থাকছে।

অন্যান্য ফিচার হিসাবে এই ওয়্যারেবলে – কল ও মেসেজ নোটিফিকেশন এবং সাথে ব্লুটুথ ৫.২ সাপোর্টও পাওয়া যাবে। এছাড়া, এই স্মার্ট ওয়াচটি একক চার্জে ১৪ দিন পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করতে সক্ষম বলে দাবি করেছে শাওমি। চারজিংয়ের জন্য এতে ম্যাগনেটিক পোর্ট উপস্থিত। ডিভাইসটি 5ATM ওয়াটার-রেজিস্ট্যান্স রেটিং সহ এসেছে।

RELATED ARTICLES

Most Popular