Moto E40 হতে পারে 90hz রিফ্রেশ রেট ও 48MP ট্রিপল ক্যামেরার প্রথম Android Go স্মার্টফোন

Avatar

Published on:

Motorola তাদের Moto E সিরিজের বেশ কয়েকটি বাজেট স্মার্টফোনের উপরে কাজ করছে। যেগুলির মধ্যে ইতিমধ্যেই আত্মপ্রকাশ করেছে Moto E20। এছাড়াও খুব শীঘ্রই Moto E40 নামে আরও একটি হ্যান্ডসেট লঞ্চ করা হবে বলে জল্পনা শোনা যাচ্ছে। সম্প্রতি স্মার্টফোনটিকে গিকবেঞ্চে দেখা গিয়েছিল। এবার Moto E40-এর প্রোমোশনাল পোস্টার ফাঁস হয়েছে।

টিপস্টার ইভান ব্ল্যাসের শেয়ার করা সেই পোস্টার থেকে Moto E40-এর দু’টি ফিচারের বিষয়ে জানা গিয়েছে। এক, এই স্মার্টফোনে ৬.৫ ইঞ্চি এইচডি+ ডিসপ্লে থাকবে। যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। Moto E40 অক্টো-কোর প্রসেসরের সঙ্গে আসবে। তবে ফোনে ঠিক কোন প্রসেসর ব্যবহার করা হয়েছে, তা প্রকাশ করা হয়নি।

উল্লেখ্য, গিকবেঞ্চের লিস্টিং অনুসারে, মোটো ই৪০ ফোনে ১.৮ গিগাহার্টজ প্রসেসর দেওয়া হবে। এটি ইউনিসক সংস্থার প্রসেসর বলে জানা গেছে। এটির মডেল নম্বর অবশ্য সামনে আসেনি। সে ক্ষেত্রে মোটো ই৪০, মোটো ই২০-এর মতো ইউনিসক টি৬০৬ প্রসেসরের সাথে লঞ্চ হতে পারে বলে মনে করা হচ্ছে। সফটওয়্যারের দিক থেকে ফোনটি অ্যান্ড্রয়েড ১১ গো এডিশনে রান করতে পারে।

এছাড়া ৪৮ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরাা সেটআপের সাথে আসতে পারে মোটো ই৪০। যদি তথ্যগুলি সত্যি হয়,তাহলে মোটো ই৪০ অ্যান্ড্রয়েড গো অপারেটিং সিস্টেমে চলা প্রথম ৯০ হার্টজ রিফ্রেশ রেট ও ৪৮ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরার স্মার্টফোন হবে।

প্রসঙ্গত, Moto E40- এর আগে TUV, থাইল্যান্ডের NBTC, ও আমেরিকার FCC-এর থেকে অনুমোদন পেয়েছে। যা ডিভাইসটির খুব তাড়াতাড়িই লঞ্চের দিকে ইঙ্গিত করছে। নানা সার্টিফিকেশন সাইটের লিস্টিং অনুসারে, এতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে, যার সঙ্গে ১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥