আসছে সস্তা ফোন Moto G 5G, থাকবে ৬ জিবি র‍্যাম ও স্ন্যাপড্রাগন প্রসেসর

Avatar

Published on:

গত জুলাইয়ে লঞ্চ হয়েছিল Moto G 5G Plus। এবার এই ফোনের সস্তা ভ্যারিয়েন্ট আনার প্রস্তুতি নিচ্ছে লেনোভো মালিকানাধীন Motorola। এই ভ্যারিয়েন্ট Moto G 5G নামে আসবে বলে কয়েকটি রিপোর্টে দাবি করা হয়েছে, যার কোডনেম হবে ‘kiev’। জানিয়ে রাখি গতমাসে  ‘kiev’ কোডনেমের একটি ফোনের সম্পূর্ণ স্পেসিফিকেশন ইন্টারনেটে ফাঁস হয়েছিল। যদিও তখন এই ফোনের নাম জানা যায়নি। তবে এখন মনে হচ্ছে এই ফোনটির নাম হবে মোটো জি৯ ৫জি।

Moto G 5G সম্পর্কে যা জানা গেছে

TechnikNews এর প্রতিবেদন অনুযায়ী, মোটো জি৯ ৫জি কে Moto G9 Power এর সাথে এবছরের শেষের দিকে লঞ্চ করা হবে। আপাতত এই ফোনের ওপর কাজ চলছে। এটি একটি বাজেট 5G ফোন হবে, যেখানে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯০ প্রসেসর থাকবে। আবার এতে থাকবে ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

Moto G 5G সদ্য লঞ্চ হওয়া OnePlus Nord N10 5G এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে। তবে ওয়ানপ্লাসের এই ফোনে যেমন ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে আছে, সেখানে মোটো ফোনে ৬০ হার্টজ রিফ্রেশ রেটের ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে থাকবে। যদিও ফোনটির স্ক্রিন সাইজ এখনও জানা যায়নি।

ফটোগ্রাফির জন্য Moto G 5G ফোনে থাকবে ট্রিপল রিয়ার ক্যামেরা। যার প্রাইমারি ক্যামেরা হবে ৪৮ মেগাপিক্সেল স্যামসাং জিএম১ সেন্সর। এর অ্যাপারচার হবে এফ/১.৭। এছাড়াও থাকবে স্যামসাং সেন্সর সহ ৮ মেগাপিক্সেল টেলিফোটো লেন্স (এফ/২.২) ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফির জন্য এতে ১৬ মেগাপিক্সেল ওমনিভিশন ফ্রন্ট ক্যামেরা দেওয়া হবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ সিস্টেমে চলবে।

সঙ্গে থাকুন ➥