Moto G22 অফিসিয়াল লঞ্চের আগে প্রয়োজনীয় ছাড়পত্র পেয়ে গেল, কী কী ফিচার থাকবে জেনে নিন

Avatar

Published on:

Moto G22-এর হাত ধরে ফের বাজেট স্মার্টফোন সেগমেন্টে পা রাখছে মোটোরোলা (Motorola)। যেহেতু এর আগে Moto G21 বলে কোনও স্মার্টফোন বাজারে আসেনি। তাই নাম Moto G22 গত বছর লঞ্চ হওয়া Moto G20-এর আপগ্রেড ভার্সন হবে বলেই আশা করা হচ্ছে। জানুয়ারির মাঝামাঝি স্মার্টফোনটি Geekbench বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে স্পট করা হয়েছিল। আর এখন ডিভাইসটি EEE, থাইল্যান্ডের NTBC কর্তৃপক্ষ, এবং আমেরিকার FCC-এর শংসাপত্র পেয়েছে। ফলে অনুমান, হ্যান্ডসেটটি অফিসিয়ালি লঞ্চ হতে আর বেশি দেরি নেই।

Moto G22 এর NBTC লিস্টিং

থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং ও টেলিকমিউনিকেশনস কমিশনের ডেটাবেস থেকে Moto G22 সম্পর্কে খুব বেশি তথ্য সামনে আসেনি। শুধু জানা গিয়েছে, ডিভাইসটির মডেল নম্বর XT2231-3 এবং 4G LTE কানেক্টিভিটি সাপোর্ট করবে।

উল্লেখ্য, গত মাসে, XT2231-3 এর পাশাপাশি XT2231-2, XT2231-4, XT2231-5 মডেল নম্বরের ভ্যারিয়েন্ট Wi-Fi Alliance-এর অনুমোদন পেয়েছিল। সেই সূত্রে জানা যায়, এতে লেটেস্ট অ্যান্ড্রয়েড ১২ প্রি-ইন্সটলড থাকবে এবং ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই সাপোর্ট করবে।

Moto G22 এর FCC লিস্টিং

এফসিসি-র ডেটাবেস থেকে মোটো জি২২-এর মেমরি অপশনগুলি সম্পর্কে তথ্য সামনে এসেছে। হ্যান্ডসেটটি বাজারে ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ এবং ৪ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনে আসতে পারে। মোটো জি২২-এর একটি ভ্যারিয়েন্ট (XT2231-5) ইইসি সার্টিফিকেশন পোর্টালে স্পট করা হয়েছে।

ইইসি লিস্টিংয়ের ইঙ্গিত, মোটো জি২২ ইউরোপের বাজারে লেনোভোর লোগোর সাথে আত্মপ্রকাশ করবে। প্রসঙ্গত, মোটোলোলার মালিক লেনোভো। তাই তাদের অনেক ফোন অভিভাবক সংস্থার ব্র্যান্ডিংয়ের সাথে বিশ্বের নানা প্রান্তে লঞ্চ হয়ে থাকে।

Moto G22 Geekbench

গিকবেঞ্চে মোটো জি২২-এর ৪ জিবি র‌্যাম ভার্সমের বেঞ্চমার্কিং হয়েছিল। অনুমান, এতে মিডিয়াটেক হেলিও পি৩৫ প্রসেসর ব্যবহার করা হবে। যা কমদামি স্মার্টফোনে ব্যবহৃত এন্ট্রি-লেভেল চিপসেট হিসেবে পরিচিত। মোটো জি২২ গিকবেঞ্চের সিঙ্গেল ও মাল্টি কোর টেস্টে যথাক্রমে ১৭০ ও ৯১২ পয়েন্ট অর্জন করেছিল।

Moto G22 নিয়ে স্মার্টফোনমহলে জল্পনা চললেও মোটোরোলার তরফে এই সম্পর্কে এখনও কিছু জানানো হয়নি। তবে এটি সামনের মাসেই আত্মপ্রকাশ করবে বলে আশা করা যায়। Moto G22 ইউরোপে লেনোভো ব্যান্ডিংয়ের সাথে এলেও, ভারতে মোটোরোলার লোগোর সঙ্গেই লঞ্চ হবে।

সঙ্গে থাকুন ➥