Motorola Frontier হবে বিশ্বের প্রথম 200 মেগাপিক্সেল ক্যামেরার ফোন, সামনের মাসেই লঞ্চ হচ্ছে

Avatar

Published on:

Motorola সম্প্রতি একটি ২০০ মেগাপিক্সেল ক্যামেরা স্মার্টফোনের উপর কাজ করছে বলে ঘোষণা করেছিল, যা সম্ভবত জুলাই মাসে আত্মপ্রকাশ করতে চলেছে। তবে সংস্থার এই লেটেস্ট ফ্ল্যাগশিপ ফোনের আনুষ্ঠানিক লঞ্চের আগেই, Lenovo -এর মোবাইল ফোন বিজনেস ডেভেলপমেন্টের জেনারেল ম্যানেজার, উক্ত হ্যান্ডসেটের ক্যামেরা পারফরম্যান্স সংক্রান্ত তথ্যাদি অনলাইনে টিজ করলেন। প্রসঙ্গত, Motorola ব্র্যান্ডিংয়ের সাথে শীঘ্রই আগত এই প্রিমিয়াম ক্যাটাগরির ডিভাইসটি হয়তো “Frontier” কোডনেমের সাথে আসবে বলে গুজব শোনা যাচ্ছে। এছাড়া, পূর্বে প্রকাশিত রিপোর্ট অনুসারে, এই স্মার্টফোন স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ প্রসেসর এবং সংস্থা দ্বারা টিজ করা ১২৫ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত অ্যাডাপ্টার থাকবে বলে মনে করা হচ্ছে।

লঞ্চের আগে আসন্ন ফ্ল্যাগশিপ স্মার্টফোনের ক্যামেরা পারফরম্যান্স টিজ করলো Motorola

গতকাল চীনা মাইক্রোব্লগিং সাইট ওয়েইবো -তে একটি পোস্ট শেয়ার করে লেনোভো সংস্থার ফোন বিজনেস ডেভেলপমেন্ট বিভাগের জেনারেল ম্যানেজার, শেন জিন জানিয়েছিলেন যে, “নতুন ফোনে তোলা ছবিগুলি আমাকে দারুন ভাবে অবাক করেছে।” একইসাথে দেখা গেছে যে, শেনের সাম্প্রতিক প্রায় প্রত্যেকটি পোস্টই “মোটোরোলা ফোন” নামের একটি ডিভাইস থেকে শেয়ার করা হয়েছে। তবে, যে স্মার্টফোন থেকে শেন ছবি ক্লিক করেছেন তার ক্যামেরা পারফরম্যান্স সম্পর্কে তিনি প্রশংসায় পঞ্চমুখ হলেও, কোনো ছবির নমুনা শেয়ার করেননি। আবার, পোস্টে উল্লেখিত হ্যান্ডসেটটি মোটোরোলার আসন্ন ২০০ মেগাপিক্সেল সেন্সর যুক্ত স্মার্টফোন কিনা, সেটাও নিশ্চিত করেননি লেনোভো কর্মকর্তা।

প্রসঙ্গত গত মে মাসে মোটোরোলার পক্ষ থেকে, ২০০ মেগাপিক্সেল ক্যামেরার ফ্ল্যাগশিপ স্মার্টফোনকে জুলাই মাসে লঞ্চ করা হবে বলে টিজ করা হয়েছিল। সংস্থাটি আরও জানিয়েছিল যে, এই আসন্ন স্মার্টফোনে ২০২১ সালে ঘোষিত Samsung ISOCELL HP1 সেন্সর ব্যবহার করা হবে। জানিয়ে রাখি, এই সেন্সারটি ২০০ মেগাপিক্সেল সেন্সর ব্যবহার করে ১৬এক্স পিক্সেল বিনিং সহ ১২.৫ মেগাপিক্সেল ইমেজ ক্যাপচারিং সাপোর্ট করে।

লেনোভো অধীনস্ত এই সংস্থাটি তাদের আসন্ন এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনের অন্যান্য স্পেসিফিকেশন এখনো প্রকাশ করেনি। তবে, ২০০ মেগাপিক্সেল ক্যামেরার আসন্ন হ্যান্ডসেটটি “ফ্রন্টিয়ার” কোডনেমের সাথে আসতে পারে বলে কানাঘুষো শোনা যাচ্ছে। এছাড়া পূর্বে প্রকাশিত একাধিক রিপোর্টে দাবি করা হয়েছিল যে, এই আসন্ন স্মার্টফোনে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সহ একটি ৬.৬৭ ইঞ্চির OLED ডিসপ্লে দেওয়া হবে। এছাড়া, মুখ্য সেন্সর বাদেও একটি ৫০ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড সেন্সর এবং ১২ মেগাপিক্সেল টেলিফোটো লেন্স রিয়ার ক্যামেরা ইউনিটে উপস্থিত থাকতে পারে। প্রসঙ্গত, আলোচ্য ফোনের একটি লাইভ ইমেজ গত মার্চ মাসে ওয়েইবো -তে শেয়ার করা হয়েছিল, যেখানে আপকামিং হ্যান্ডসেটটির পাশাপাশি একটি নতুন ১২৫ ওয়াটের চার্জারও লঞ্চ করা হবে বলে টিজ করেছিল মোটোরোলা।

সঙ্গে থাকুন ➥