Motorola Frontier আসছে 194 মেগাপিক্সেল ক্যামেরার সাথে, ফাঁস হল নতুন রেন্ডার

Avatar

Published on:

গত কয়েক মাস ধরেই মোটোরোলার আপকামিং Motorola Frontier প্রিমিয়াম স্মার্টফোনটি নিয়ে জল্পনা চলেছে। শোনা যাচ্ছে, এই ফোনে ১৪৪ হার্টজের হাই রিফ্রেশ রেট সমৃদ্ধ ডিসপ্লে থাকবে। ডিভাইসটি ৪,৫০০ এমএএইচ ব্যাটারি, ১২৫ ওয়াট ওয়্যার্ড চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ আগামী জুলাই মাসে বাজারে আত্মপ্রকাশ করতে পারে বলে অনুমান করা হচ্ছে। তবে তার আগে এখন এক টিপস্টার Motorola Frontier- এর রেন্ডার প্রকাশ করেছেন। এই রেন্ডারটি নির্দেশ করছে যে, এই ডিভাইসে ১৯৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর থাকবে। প্রসঙ্গত, এর আগে দাবি করা হয়েছিল Motorola Frontier ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সহ আসবে।

ফাঁস হল Motorola Frontier -এর রেন্ডার

টিপস্টার ইভান ব্লাস টুইট করে মোটোরোলা ফ্রন্টিয়ার-এর সাম্প্রতিক রেন্ডারগুলি প্রকাশ করেছেন। এগুলি বিভিন্ন কোণ থেকে ফোনের ডিজাইনটি দেখিয়েছে। রেন্ডার অনুযায়ী, মোটোরোলা ফোনটি একটি কার্ভড ডিসপ্লের পাশাপাশি কার্ভড রিয়ার প্যানেল সহ আসবে। ফ্রন্ট ক্যামেরার জন্য ডিসপ্লের ওপরে মাঝবরাবর পাঞ্চ-হোল কাটআউটটি অবস্থান করছে। পাওয়ার বাটন এবং ভলিউম রকারটি হ্যান্ডসেটের ডান ধারে থাকবে।

আবার মোটোরোলা ফ্রন্টিয়ার-এর পিছনে এক প্রান্ত থেকে অপর প্রান্ত অবধি হরিজেন্টাল বা অনুভূমিক স্ট্রাইপ ডিজাইন দেখতে পাওয়া যাবে। এছাড়া রিয়ার প্যানেলের মাঝখানে মোটোরোলার পরিচিত ব্যাটউইং লোগোটি এবং উপরের বাম কোণে একটি আয়তক্ষেত্রাকার ক্যামেরা মডিউল দেখা যাবে। নিম্নাংশে একটি ইউএসবি টাইপ-সি পোর্ট, একটি স্পিকার গ্রিল এবং সিম কার্ড ট্র দেওয়া হবে। উল্লেখযোগ্যভাবে, গত মাসে মোটোরোলা ফ্রন্টিয়ার স্মার্টফোনের আরেকটি রেন্ডার সামনে আসে যা এই একই রকম ডিজাইনের আভাস দিয়েছিল।

মোটোরোলা ফ্রন্টিয়ার- এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Motorola Frontier Expected Specifications)

ডুয়েল-সিমের (ন্যানো) মোটোরোলা ফ্রন্টিয়ার স্মার্টফোনে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট, ডিসিআই-পি৩ (DCI-P3) কালার গ্যামট এবং এইচডিআর ১০ (HDR10) সাপোর্ট সহ ৬.৬৭ ইঞ্চি ফুল-এইচডি+ OLED ডিসপ্লে পাওয়া যাবে বলে জানা গেছে। ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন এসএম৮৪৭৫ চিপসেট দ্বারা চালিত হবে, যা কোয়ালকমের ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসরের আপগ্রেডেড সংস্করণ হতে পারে। হ্যান্ডসেটটি সর্বোচ্চ ১২ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ অফার করতে পারে এবং এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ইউজার ইন্টারফেসে চলবে বলে আশা করা হচ্ছে।

সাম্প্রতিক রেন্ডারটি থেকে জানা গেছে, Motorola Frontier স্মার্টফোনটি ১/১.৫ ইঞ্চির ১৯৪ মেগাপিক্সেল সেন্সর ওআইএস সমর্থন সহ আসবে। পূর্বের একটি রিপোর্টে অবশ্য দাবি করা হয়েছিল যে, ফোনটিতে একটি ২০০ মেগাপিক্সেলের সেন্সর থাকবে এবং সাথে ৫০ মেগাপিক্সেলের ওয়াইড-এঙ্গেল ক্যামেরা এবং একটি ১২ মেগাপিক্সেলের টেলিফটো শ্যুটারও দেওয়া হবে৷ আর সেলফি এবং ভিডিও কলের জন্য, ডিসপ্লের পাঞ্চ-হোল কাটআউটের মধ্যে ৬০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপস্থিত থাকতে পারে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Motorola Frontier ফোনে ১২৫ ওয়াট ওয়্যার্ড চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে বলে জানা গেছে। ফোনের কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে – ওয়াইফাই৬ই, ইউএসবি টাইপ-সি পোর্ট, এনএফসি, জিপিএস এবং ব্লুটুথ ভি৫.২ অন্তর্ভুক্ত থাকবে। এছাড়া, ফোন কলের আওয়াজের স্বচ্ছতার জন্য Motorola Frontier স্টেরিও স্পিকার এবং তিনটি মাইক্রোফোন সহ আসবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥