আগামী সপ্তাহে ভারতে আসছে Motorola Razr 5G, দাম ও ফিচার জেনে নিন

Avatar

Published on:

Motorola Razr 5G আগামী ৫ অক্টোবর, ২০২০ তে ভারতে লঞ্চ হবে। ই-কমার্স সাইট Flipkart থেকে এই ৫জি ফোল্ডিং ফোনটি কেনা যাবে। মোটোরোলা রাজর ৫জি ফোনে পাবেন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর, ই-সিম সাপোর্ট, ২,৮০০ এমএএইচ ব্যাটারি ও ৪৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। Motorola Razr 2019 এর আপগ্রেড ভার্সন হিসাবে কয়েক সপ্তাহ আগে চীন ও আমেরিকায় লঞ্চ হয়েছিল এই ফোনটি। এবার এই ফোনকে ভারতে আনা হচ্ছে।

Motorola Razr 5G এর সম্ভাব্য দাম

ভারতে মোটোরোলা রাজর ৫জি এর লঞ্চ ডেট জানা গেলেও দাম এখনও জানা যায়নি। তবে চীনে এই ফোনের দাম রাখা হয়েছে ১২,৪৯৯ ইউয়ান, যা প্রায় ১,৩৬,০০০ টাকার সমান। আবার আমেরিকায় ফোনটি ১,৩৯৯ ডলারে লঞ্চ করা হয়েছে, যা প্রায় ১,০২,৮০০ টাকার সমান। ফোনটি তিনটি কালারে লঞ্চ হয়েছে – পোলিসড গ্রাফাইট, লিকুইড মার্কারি এবং ব্লাশ গোল্ড।

Motorola Razr 5G স্পেসিফিকেশন

ফোল্ডিং ফোন হওয়ায় মোটোরোলা রাজর ৫জি দুটি স্ক্রিনের সাথে এসেছে। এর প্রাইমারি ডিসপ্লে হল এইচডি প্লাস ৬.২ ইঞ্চি pOLED প্যানেল। আবার দ্বিতীয় ডিসপ্লেটি হল, ২.৭ ইঞ্চি gOLED ডিসপ্লে। প্রাইমারি ডিসপ্লের পিক্সেল রেজুলেশন ৮৭৬ x ২১৪২ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ২১:৯। এর পিক্সেল ডেন্সিটি ৩৭৩ পিপিআই। আবার সেকেন্ডারি ডিসপ্লের রেজুলেশন ৬০০ x ৮০০ পিক্সেল, আসপেক্ট রেশিও ৪:৩ এবং পিক্সেল ডেন্সিটি ৩৭০ পিপিআই। সেকেন্ডারি ডিসপ্লে দিয়ে ফোনের নোটিফিকেশন, কল অ্যালার্ট ছাড়াও বেশ কিছু কাজ হয়। এটিও একটি টাচ ডিসপ্লে। অপারেটিং সিস্টেম হিসাবে এই ফোনে আছে অ্যান্ড্রয়েড ১০।

মোটোরোলা রাজর ৫জি ফোনে অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর দেওয়া হয়েছে। ফোনে ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ উপলব্ধ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবেনা। এই ফোনে একটি সিম স্লট সহ eSim সাপোর্ট করবে। সিকিউরিটির জন্য ফোনের পিছনে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে চলে।

ফটোগ্রাফির জন্য এতে এফ/১.৭ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা আছে। এই ক্যামেরা সেকেন্ডারি ডিসপ্লের পিছনে অবস্থিত। পিছনের ক্যামেরায় কোয়াড-টেকনোলজি এবং ইমেজ স্টেবিলাইজেশন ফিচার সাপোর্ট করবে। সেলফির জন্য দেওয়া হয়েছে এফ/২.২ অ্যাপারচার সহ ২০ মেগাপিক্সেল ক্যামেরা। মোটো রজার ২০১৯ ফোনের সামনে ৫ মেগাপিক্সেল এবং পিছনে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা ছিল। Motorola Razr 5G ফোনটি ১৫ ওয়াট টার্বোপাওয়ার ফাস্ট চার্জিং সহ ২,৮০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে। চার্জিংয়ের জন্য এখানে ইউএসবি টাইপ সি পোর্ট উপলব্ধ।

সঙ্গে থাকুন ➥