সস্তায় প্রিমিয়াম ফিচার, গ্লোবাল মার্কেটে Moto G100 এর লঞ্চ আসন্ন

Avatar

Published on:

গত জানুয়ারিতে মোটোরোলা (Motorola) স্ন্যাপড্রাগন ৮৭০ ৫জি প্রসেসরের প্রথম ফোন হিসেবে চীনে Moto Edge S স্মার্টফোন লঞ্চ করেছিল। চীনের বাইরে আর্ন্তজাতিক বাজারে এই ফ্ল্যাগশিপ কিলার ফোনটি Moto G ব্র্যান্ডিংয়ের অধীনে লঞ্চ হবে বলে তখন বিভিন্ন রিপোর্টে দাবি করা হয়েছিল। এরপর ডিজিটাল চ্যাট স্টেশন সহ কয়েকজন জনপ্রিয় টিপস্টার জানিয়েছিলেন, Moto Edge S গ্লোবাল মার্কেটে Moto G100 নামে লঞ্চ হতে পারে। এবার মোটোরোলার অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে ফোনটির গ্লোবাল লঞ্চের বিষয়ে ইঙ্গিত দেওয়া হল।

গতকাল মোটোরোলা-র টুইটার অ্যাকাউন্ট থেকে একটি টিজার ভিডিও রিলিজ করা হযেছে। যদিও ভিডিওটিতে আপকামিং ফোনটির নাম একবারের জন্যও উল্লেখ করেনি। তবে এই ভিডিওতে ফোনটির মূল আকর্ষণ জানানো হয়েছে, স্ন্যাপড্রাগন ৮৭০ ৫জি চিপসেট। এছাড়া টিজারে ফোনটিতে ৩.৫ মিমি অডিও জ্যাক, ইউএসবি টাইপ-সি পোর্ট, সাউড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও গ্লসি ফিনিশ থাকবে বলে দেখানো হয়েছে। ভিডিওতে ফোনটির যে ঝলক দেখানো হয়েছে তার বৈশিষ্ট্যগুলি Moto Edge S-র সাথে মিলে যাচ্ছে। সুতারাং, ফোনটি যে শীঘ্রই আর্ন্তজাতিক বাজারে পা রাখছে তা নিশ্চিতভাবে বলা যায়। আবার টিজারটি মোটোরোলা ডয়েশল্যান্ডের (জার্মানি) টুইটার অ্যাকাউন্ট থেকেও শেয়ার হয়েছে। যা ইঙ্গিত দিচ্ছে, মোটো এজ এস এর গ্লোবাল ভার্সন, মোটো জি১০০ জার্মানিতেই প্রথম লঞ্চ হতে পারে।

Moto Edge S/Moto G100 স্পেসিফিকেশন

যদি মোটো জি১০০ স্মার্টফোনটি মোটো এজ এস-র রিব্রান্ডেড ভার্সেন হয় তাহলে দুটি ফোনেই অনুরূপ স্পেসিফিকেশন থাকবে বলে অনুমান করা যাচ্ছে। সেই অনুযায়ী মোটোরোলা মোটো জি১০০ ফুল-এইচডি+ রেজোলিউশনের (১০৮০x২৫২০ পিক্সেল) ৬.৭ ইঞ্চি এলসিডি ফ্ল্যাট ডিসপ্লে সহ আসবে। এটি, ৯০ হার্টজ রিফ্রেশ রেট, HDR10 এবং DCI-P3 কালার গামুট সাপোর্ট করবে। ফোনে ৬জিবি/৮জিবি LPDDR4 র‌্যাম এবং ১২৮ জিবি/২৫৬ জিবি UFS 3.1 স্টোরেজ পাওয়া যাবে।

ফোনের পিছনে থাকবে চারটি ক্যামেরা। এই ক্যামেরাগুলি হবে ৬৪ মেগাপিক্সেলের (এফ/১.৭) প্রাইমারি সেন্সর, ১৬ মেগাপিক্সেলের ১২০ ডিগ্রি আল্ট্রাওয়াইড এঙ্গেল লেন্স, পোর্টেট ছবি তোলার জন্য ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর, এবং একটি TOF ক্যামেরা, যার চারিদিকে একটি লাইট রিং বর্তমান। রিয়ার ক্যামেরা দিয়ে ৩০ এফপিএস-এ 6K ভিডিও এবং ৬০এফপিএস-এ 4K ভিডিও রেকর্ড করা যাবে। এছাড়াও এই ফোনটি অডিও জুম ফিচার সহ আসতে পারে। অর্থাৎ জুম করে যেমন আমরা ছবির সাবজেক্ট নিকটে নিয়ে আসি তেমনি অডিও জুমের মাধ্যমে কোনো শব্দের উৎসের আরও কাছে পৌছানো যাবে।

সেলফিপ্রেমীদের জন্য Moto G100 ফোনে ১৬ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ৮ মেগাপিক্সেলের ১০০ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ আল্ট্রাওয়াইড এঙ্গেল লেন্স থাকবে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে পাওয়া যাবে ২০ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সুবিধার সাথে ৫০০০ এমএএইচের ব্যাটারি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥