MSI PRO AP241Z AIO ডেস্কটপ লঞ্চ হল, পাবেন এএমডি রাইজেন ৭ ৫৭০০জি প্রসেসর

Avatar

Published on:

MSI বাজারে নিয়ে আসলো তাদের নতুন ডেক্সটপ কম্পিউটার, যার নাম PRO AP241Z AIO । প্রফেশনালদের লক্ষ্য করে বানানো এই পার্সোনাল কম্পিউটারটি স্লিম ডিজাইনের সাথে এসেছে। এতে ব্যবহার করা হয়েছে 5700G APU সহ AMD রাইজন প্রসেসর। তাই শুধু প্রফেশনালরাই নন, গেমারদের জন্য উপযোগী এই পিসি। মেমোরি সাপোর্ট হিসেবে এতে দেওয়া হয়েছে ডিডিআর৪ র‍্যাম। তবে এর ফিচার এবং স্পেসিফিকেশন সংক্রান্ত একাধিক তথ্য সামনে আসলেও এখনো পর্যন্ত সংস্থার তরফে ডেক্সটপটির দাম জানানো হয়নি। চলুন MIS PRO AP241Z AIO ডেস্কটপের ফিচার ও স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

MSI PRO AP241Z AIO ডেস্কটপের দাম ও লভ্যতা

এখনও পর্যন্ত এমএসআই এর এই ডেস্কটপের দাম বা লভ্যতা সম্পর্কে কিছু জানা যায়নি।

MSI PRO AP241Z AIO ডেস্কটপের ফিচার ও স্পেসিফিকেশন

এমএসআই প্রো এপি ২৪১জেড এআইও ডেস্কটপের ফিচার প্রসঙ্গে বলতে গেলে, স্লিম ডিজাইনের এই ডেস্কটপের ডিসপ্লের চারপাশে রয়েছে ২৪ ইঞ্চি মিনিমাল বেজেল। এছাড়া এতে ব্যবহৃত হয়েছে আইপিএস প্যানেল যা ওয়াইড অ্যাঙ্গেল ভিউ এবং এফএইচডি রেজোলিউশন অফার করবে।

এবার আসা যাক ডেক্সটপটির প্রসেসর প্রসঙ্গে। আগেই বলা হয়েছে, এটি এএমডি রাইজেন ৭ ৫৭০০জি প্রসেসর দ্বারা চালিত, যাতে রয়েছে ৮টি কোর এবং ১৬টি থ্রেড। এটি হল একটি এপিও অর্থাৎ এর সিপিইউ এর সাথে যুক্ত রয়েছে একটি ইন্টিগ্রেটেড ভেগা ৮ গ্রাফিক্স কার্ড । শুধু তাই নয়, এতে দেওয়া হয়েছে ডিডিআর৪ ৩২০০মেগাহার্টজ র‍্যাম। সাথে রয়েছে ১.২ এসএসডি , ২.৫ ইঞ্চি হার্ডডিস্ক এবং একটি ৩ ওয়াট বিল্ট- ইন স্পিকার।

ডেস্কটপটির ফিচার কনফিগারেশন দেখে এটি স্পষ্টই বোঝা যাচ্ছে, গেম প্রেমীদের তুলনায় প্রফেশনালদের কাছে বেশি উপযোগী হবে এই ডেক্সটপটি। তদুপরি, এতে এপিইউ থাকার দরুন গেমাররা এতে মনোরম গেমিং এক্সপেরিয়েন্সও উপভোগ করতে পারবেন। যদিও MSI PRO AP241Z AIO ডেস্কটপে ইনবিল্ট কোনো ওয়েবক্যাম নেই। তবে আলাদা করে ডেস্কটপটির সাথে একটি ফুল এইচডি ওয়েব ক্যাম দেওয়া হবে, যা ওয়াইফাই ৬ই টেকনোলজি সাপোর্ট করবে। ফলে দ্রুত এবং দৃঢ় ইন্টারনেট কানেকশন পাওয়া সহজতর হবে।

সঙ্গে থাকুন ➥