ভারতে বিনামূল্যে ২ দিন ব্যবহার করা যাবে Netflix, লাগবেনা কার্ডের তথ্য

Published on:

অত্যাধুনিক প্রযুক্তির কল্যাণে হাতের স্মার্টফোনটি হয়ে উঠেছে সুয়োরানি! ক্যামেরা, ঘড়ি, ক্যালকুলেটর ইত্যাদি গ্যাজেটের জনপ্রিয়তা তো কমেছেই, ব্যবহার কমেছে টেলিভিশনেরও। অফুরন্ত ইন্টারনেটের হাত ধরে আমরা এখন হারিয়ে যাই Netflix, Amazon Prime, Disney+Hotstar ইত্যাদি OTT (ওভার দ্য টপ) প্ল্যাটফর্মের বিনোদনের দুনিয়ায়। এদিকে ইউজারবেস বাড়াতে, এই ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলি প্রায়ই বিভিন্ন অফার নিয়ে আসে। সম্প্রতি ভারতীয় ইউজারদের জন্য ঠিক এমনই একটি মজাদার অফার নিয়ে আসতে চলেছে জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং মিডিয়া Netflix।

আসলে Mirzapur, Bulbbul, Sacred Games-এর মতো মশলাদার কন্টেন্টের সম্প্রচারকারী Netflix, ভারতে দু-দিনের বিনামূল্যে পরিষেবা দেবে। ডিসেম্বরের ৪ তারিখ থেকে দুদিনের এই ফ্রি ট্রায়াল উপভোগ করতে পারবেন ভারতীয় ইউজাররা। মনে করা হচ্ছে, ‘স্ট্রিমফেষ্ট’ (StreamFest) নামের এই বিশেষ অফারটি আসলে মার্কিনি সংস্থাটির প্রচার বাড়ানোর একটি কৌশল।

Netflix জানিয়েছে, ভারতে এই প্রোমোশনাল অফারের প্রতিক্রিয়া দেখার পর তারা বিশ্বের অন্যান্য দেশগুলিতেও এই প্রোগ্রামটি চালু করতে পারে। প্রসঙ্গত, কিছুদিন আগে নতুন গ্রাহকদের জন্য বিশ্বব্যাপী এক মাসের ফ্রি ট্রায়াল চালু করেছিল নেটফ্লিক্স, যা আপাতত বন্ধ করে দেওয়া হয়েছে। এক মাসের ফ্রি ট্রায়ালের সুবিধা পেতে ইউজারদের তাদের ব্যাংকের কার্ড ডিটেইলস, নেটফ্লিক্স অ্যাকাউন্টের সাথে সংযুক্ত করে রাখতে গিয়েছিল। তবে এই দু-দিনের নতুন অফারটির ক্ষেত্রে এমন কিছুই করতে হবেনা।

চলতি বছরের তৃতীয় ত্রৈমাসিকে নেটফ্লিক্সের আয় বেশ খানিকটা কমেছে। যেখানে প্রথম ও দ্বিতীয় ত্রৈমাসিকে যথাক্রমে ১৫.৭ মিলিয়ন ও ১০.৯ মিলিয়ন নতুন গ্রাহক নেটফ্লিক্সের সাবস্ক্রিপশন নিয়েছেন, সেখানে তৃতীয় ত্রৈমাসিকে সংস্থাটি মাত্র ২.২ মিলিয়ন গ্রাহক পেয়েছে। ফলে বছরের শেষ ত্রৈমাসিকে নিজেদের ইউজারবেস বাড়াতে অধীর আগ্রহী হয়ে উঠেছে নেটফ্লিক্স। আর তাই, ডিসেম্বরের প্রথম সপ্তাহান্তে, বিনামূল্যে নেটফ্লিক্সের অ্যাক্সেস সরবরাহ করে ইউজার বাড়াতে চাইছে সংস্থাটি।

নেটফ্লিক্স, এর আগেও একচেটিয়াভাবে ভারতে বেশ কয়েকটি বিশেষ অফার সরবরাহ করেছে। এর মধ্যে উল্লেখযোগ্য হল – ২০০ টাকার মোবাইল-ওনলি প্ল্যান যা প্রথমে নয়াদিল্লিতে চালু হয়েছিল। এছাড়া গত মাসে, ইউজারদের বিনামূল্যে কিছু শো এবং সিনেমা দেখার সুযোগ দিয়েছিল নেটফ্লিক্স।

সঙ্গে থাকুন ➥