Redmi, Poco, Xiaomi এর একাধিক স্মার্টফোন আসছে ভারতে, BIS থেকে শংসাপত্র পেল

Avatar

Published on:

শাওমি খুব শীঘ্রই আন্তর্জাতিক বাজারে তাদের ব্র্যান্ডগুলির অধীনে একাধিক স্মার্টফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। সংস্থার পরবর্তী বড় লঞ্চ হল রেডমি (Redmi) ব্র্যান্ডের অধীনে Redmi K50 স্মার্টফোন সিরিজটি। এছাড়া, Mi 11 Ultra এবং Mi MIX Fold-এর উত্তরসূরির মতো আল্ট্রা-প্রিমিয়াম ফোনগুলির পাশাপাশি, রেডমি এবং পোকো (Poco) ব্র্যান্ডের অধীনে নতুন বাজেট মডেলগুলিও লঞ্চের অপেক্ষায় রয়েছে। আর তারমধ্যেই এবার শাওমির দুটি নতুন হ্যান্ডসেট ভারতের বিআইএস (BIS) কর্তৃপক্ষের অনুমোদন লাভ করেছে।

Xiaomi- এর একাধিক স্মার্টফোন পেল BIS অথরিটির শংসাপত্র

Xiaomiui-এর একটি রিপোর্ট থেকে জানা গেছে, শাওমি গ্রুপের তিনটি স্মার্টফোন ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS)- এর সাইটে তালিকাভুক্ত হয়েছে। সাইটের লিস্টিংটি প্রকাশ করেছে, এই ডিভাইসগুলি 22021211RI, 22041219PI এবং 22011119I মডেল নম্বর সহ ভারতে লঞ্চ হতে পারে। তবে এই তিনটি স্মার্টফোনের মধ্যে, 22021211RI মডেল নম্বর যুক্ত হ্যান্ডসেটটি ইতিমধ্যেই ফেব্রুয়ারির শুরুতে বিআইএস-এর সার্টিফিকেশন পেয়েছে। 22021211RC মডেল নম্বর সহ এই ফোনেরই চীনা ভ্যারিয়েন্ট রেডমি কে৫০ হিসাবে লঞ্চ হবে বলে জানা গেছে।

প্রসঙ্গত, সম্প্রতি চীনের TENAA থেকে জানা গিয়েছে, Redmi K50 তিনটি মেমরি কনফিগারেশনে পাওয়া যাবে, এগুলি হল- ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ। এই মডেলটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর দ্বারা চালিত হবে এবং এটি একটি ভিভো হ্যান্ডসেটের মতো ডিজাইন সহ আসবে বলে আশা করা হচ্ছে৷ রিপোর্টে উল্লেখ করা হয়েছে, এই ডিভাইসটি ভারতে পোকো ব্র্যান্ডের অধীনে Poco F4 নামে লঞ্চ হতে পারে।

অন্যদিকে, 22041219PI এবং 22011119I মডেল নম্বর সহ স্মার্টফোনগুলিও আগে জানুয়ারিতে আইএমইআই (IMEI) ডেটাবেসে দেখা গিয়েছিল। প্রথম মডেলটি পোকো ব্র্যান্ডের অধীনে এবং পরেরটি রেডমির অধীনে বাজারে আসবে বলে জানা গেছে। বিশেষভাবে, Xiaomiui দাবি করেছে যে, 22041219PI মডেল নম্বরের স্মার্টফোনটি Poco M4 5G হিসাবে লঞ্চ হতে পারে।

সঙ্গে থাকুন ➥