ভারতে আসছে ‘মেড ইন ইন্ডিয়া’ ফোন Nokia 5.3, শুরু হয়েছে প্রোডাকশন

Avatar

Published on:

গত মার্চ মাসেই গ্লোবালি লঞ্চ করেছিল Nokia 5.3। যদিও করোনা ভাইরাস ও লকডাউন কারণে এই ফোনকে ভারতে লঞ্চ করতে পারিনি HMD Global। তবে এবার এই ফোনকে ভারতে আনতে চলেছে কোম্পানি। Nokia Power User এর রিপোর্ট অনুযায়ী, আগামী জুলাই মাসে (নির্দিষ্ট তারিখ জানা যায়নি) নোকিয়া ৫.৩ কে ভারতে লঞ্চ করা হবে। শুধু তাই নয়, এটি হবে ‘মেড ইন ইন্ডিয়া’ফোন। কোম্পানি ইতিমধ্যেই ভারতে এর প্রোডাকশন শুরু করে দিয়েছে।

যখন ভারতবাসী চীনা প্রোডাক্ট বর্জনের ডাক দিয়েছে, সেখানে নোকিয়ার এই মেড ইন ইন্ডিয়া ফোন যে ব্যাপক জনপ্রিয়তা পাবে তা বলার অপেক্ষা রাখেনা। রিপোর্ট অনুযায়ী, ভারতে নোকিয়া ৫.৩ এর ৩ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম হবে ১২,৯৯৯ টাকা। আবার ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম হবে ১৩,৯৯৯ টাকা। এছাড়াও এর ৬ জিবি র‌্যাম ভ্যারিয়েন্ট আসতে পারে।

Nokia 5.3 স্পেসিফিকেশন :

নোকিয়া ৫.৩ এর ফিচারের কথা বললে এতে ৬.৫৫ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে আছে। এই ডিসপ্লের ডিজাইন ওয়াটারড্রপ নচ। যার রেজুলেশন ১৬০০x৭২০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ২০:৯। এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসর দেওয়া হয়েছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে কোয়াড ক্যামেরা সেটআপ আছে। যার প্রাইমারি ক্যামেরা ১৩ মেগাপিক্সেল, এছাড়াও আছে ৫ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য এতে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। আবার এতে পাবেন ৪,০০০ এমএএইচ ব্যাটারি। চার্জিংয়ের জন্য এতে টাইপ সি পোর্ট আছে। আবার সিকিউরিটির জন্য ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

সঙ্গে থাকুন ➥