Nokia C21, Nokia C21 Plus বাজেট রেঞ্জে MWC 2022 ইভেন্টে লঞ্চ হল, দাম ও ফিচার দেখে নিন

Avatar

Published on:

স্মার্টফোন সংস্থা এইচএমডি গ্লোবাল (HMD Global) স্পেনের বার্সেলোনায় আয়োজিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২২ (MWC 2022)- এর মঞ্চে উন্মোচন করেছে তাদের বাজেট-কেন্দ্রিক Nokia C সিরিজের দুটি নতুন স্মার্টফোন। এই ফোনগুলি Nokia C21 এবং Nokia C21 Plus নামে বাজারে পা রেখেছে। এই এন্ট্রি লেভেল ফোন দুটিই Unisoc SC9863A প্রসেসর দ্বারা চালিত। আবার Nokia C21 বেস মডেলে ৮ মেগাপিক্সেলের সিঙ্গেল রিয়ার ক্যামেরা সিস্টেম রয়েছে, সেখানে Nokia C21 Plus মডেলে দেওয়া হয়েছে ১৩ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা ইউনিট। আসুন এই নতুন নোকিয়া স্মার্টফোনগুলি দাম ও সকল স্পেসিফিকেশনগুলি জেনে নেওয়া যাক।

নোকিয়া সি২১ এবং নোকিয়া সি২১ প্লাস- এর দাম এবং লভ্যতা (Nokia C21 and Nokia C21 Plus Price and Availability)

গ্লোবাল মার্কেটে নোকিয়া সি২১-এর দাম শুরু হচ্ছে প্রায় ৮৩ পাউন্ড (আনুমানিক ৮,৪০০ টাকা) থেকে। যেখানে নোকিয়া সি২১ প্লাস-এর প্রারম্ভিক মূল্য প্রায় ১০০ পাউন্ড (আনুমানিক ১০,১১০ টাকা)। স্ট্যান্ডার্ড মডেলটির বিক্রি মার্চ মাস থেকেই শুরু হয়ে যাবে বলে জানা গেছে, তবে প্লাস মডেলটি এপ্রিলে নির্বাচিত বাজারগুলিতে কেনার জন্য উপলব্ধ হবে।

নোকিয়া সি২১- এর স্পেসিফিকেশন (Nokia C21 Specifications)

নোকিয়া সি২১ মডেলে আছে ৬.৫ ইঞ্চির এইচডি+ ডিসপ্লে। এই ডিসপ্লের রেজোলিউশন ১,৬০০ x ৭২০ পিক্সেল এবং অ্যাসপেক্ট রেশিও ২০:৯। এই হ্যান্ডসেটে মেটাল ফ্রেম দেখতে পাওয়া যাবে। এই নোকিয়া ফোনে ইউনিসক এসসি৯৮৪৬এ অক্টা-কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে এবং এতে ২ জিবি/ ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি/ ৬৪ জিবি অভ্যন্তরীণ স্টোরেজ মিলবে। তবে স্টোরেজ ক্ষমতা বাড়ানোর জন্য এই ডিভাইসে একটি মাইক্রোএসডি কার্ড স্লটও অন্তর্ভুক্ত রয়েছে।

ফটোগ্রাফির জন্য, Nokia C21- এর ব্যাক প্যানেলে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর এবং সামনের দিকে ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা উপস্থিত। এই স্মার্টফোনটি রান করে অ্যান্ড্রয়েড ১১- এর গো এডিশন অপারেটিং সিস্টেমে, যাতে দুই বছরের জন্য ব্যাবহারকারীরা সিকিউরিটি আপডেট পাবেন বলে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। সর্বোপরি, পাওয়ার ব্যাকআপের জন্য, Nokia C21-এ ৩,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

নোকিয়া সি২১ প্লাস- এর স্পেসিফিকেশন (Nokia C21 Plus Specifications)

এযাবৎ নোকিয়া সি সিরিজের যত স্মার্টফোন বাজারে এসেছে তাদের মধ্যে নোকিয়া সি২১ প্লাস মডেলটি সব দিক থেকেই উন্নতমানের। এটি একটি মেটাল চ্যাসিসের সাথে বাজারে উপলব্ধ হবে এবং এতে জল এবং ধুলো প্রতিরোধের জন্য আইপি৫২ (IP52) রেটিং রয়েছে। এই স্মার্টফোনটিতেও বেস মডেলের মত ৬.৫ ইঞ্চির এইচডি+ ডিসপ্লে আছে, যা ২০:৯ অ্যাসপেক্ট রেশিও এবং ১,৬০০x৭২০ পিক্সেল স্ক্রিন রেজোলিউশন অফার করে।

পারফরমেন্সের জন্য, Nokia C21 Plus ইউনিসক এসসি৯৮৪৬এ চিপসেট সহ এসেছে এবং এরসাথে পাওয়ারভিআর জিই৮৩২২ জিপিইউ (PowerVR GE8322 GPU) দেওয়া হয়েছে। এছাড়া, এই ডিভাইসে ২ জিবি/৩ জিবি/৪ জিবি র‍্যাম এবং ৩২ জিবি/ ৬৪ জিবি স্টোরেজ পাওয়া যাবে। আবার ব্যবহারকারীরা স্টোরেজ ক্ষমতা বাড়ানোর জন্য এই ফোনে মাইক্রোএসডি কার্ড স্লটও পাবেন।

ক্যামেরার ক্ষেত্রে, Nokia C21 Plus- এর পিছনে ডুয়েল-ক্যামেরা সেটআপ রয়েছে, যার মধ্যে একটি ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি এলইডি ফ্ল্যাশ সহ ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর দেখতে পাওয়া যাবে। হ্যান্ডসেটের সামনের দিকে, সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য, ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা উপস্থিত রয়েছে।

এই নতুন নোকিয়া স্মার্টফোনটিও অ্যান্ড্রয়েড ১১ গো এডিশনেই রান করে এবং কোম্পানি এতে দুই বছরের জন্য কোয়ার্টারলি সিকিউরিটি আপডেট দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে। উল্লেখযোগ্য বিষয় হল, Nokia C21 Plus মডেলে ৫,০৫০ এমএএইচ এবং ৪,০০০ এমএএইচ- এর দুটি ব্যাটারি অপশন মিলবে।

সঙ্গে থাকুন ➥