৭ হাজার টাকায় পাওয়া যাচ্ছে ৯ হাজার টাকার Nokia-র এই জনপ্রিয় ফোন, কোথায় দেখে নিন

Avatar

Published on:

আপনি যদি একটি সাশ্রয়ী মূল্যের স্মার্টফোন খুঁজে থাকেন তবে, গত বছরের অগাস্টে লঞ্চ হওয়া Nokia C20 Plus একটি ভাল বিকল্প হতে পারে। কেননা, ই-কমার্স সাইট Flipkart আয়োজিত ‘Big Saving Days’ সেলে এই হ্যান্ডসেটকে সর্বনিম্ন দামে অর্থাৎ ৮,০০০ টাকারও কমে বিক্রি করা হচ্ছে। সাথে, নির্বাচিত ব্যাঙ্কের ক্রেডিট বা ডেবিট কার্ড ব্যবহারের ক্ষেত্রে থাকছে ১০% ইনস্ট্যান্ট ডিসকাউন্ট। ফলে যাবতীয় ডিসকাউন্ট ও অফারের লাভ ওঠাতে পারলে Nokia-র এই স্মার্টফোনকে অতিশয় কম দামে আপনারা পকেটস্থ করে নিতে পারবেন। বিশেষত্বের কথা বললে, Nokia C20 Plus, HD+ ডিসপ্লে, ডুয়েল ক্যামেরা সেটআপ এবং আকর্ষণীয় ডিজাইনের সাথে এসেছে। সর্বোপরি, এটি একদিনেরও অধিক ব্যাটারি লাইফ অফার করবে বলে দাবি করেছে সংস্থাটি। মূলত, এই হ্যান্ডসেট হল লাইট ইউজারদের জন্য। অর্থাৎ, আপনি যদি ভারী গেম খেলা, ভিডিও এডিট বা মাল্টিটাস্কিং না করেন, তবে দামের নিরিখে এই মডেল আপনার জন্য উপযুক্ত হতে পারে। চলুন এবার Nokia C20 Plus স্মার্টফোনের দাম, অফার এবং ফিচারের প্রসঙ্গে বিশদে জেনে নেওয়া যাক।

Nokia C20 Plus এর দাম ও অফার

ফ্লিপকার্টে চলমান সেলে নোকিয়া সি২০ প্লাস স্মার্টফোনকে মাত্র ৭,৯৮৮ টাকায় বিক্রি করা হচ্ছে। জানিয়ে রাখি, ফোনটিকে ৮,৯৯৯ টাকায় লঞ্চ করা হয়েছিল। অর্থাৎ ডিসকাউন্টের পরিমান থাকছে পুরো ১,০১১ টাকার।

আবার ICICI ব্যাঙ্কের ক্রেডিট কার্ড ব্যবহার করে এই ফোনটি কিনলে, ১০% বা প্রায় ৭৫০ টাকা পর্যন্ত ইনস্ট্যান্ট ডিসকাউন্ট দেওয়া হবে৷ যারপর, নোকিয়ার এই ফোনের দাম কমে ৭,২৩৮ টাকায় নেমে আসবে৷ এছাড়াও, আপনি ছয় মাসের জন্য Gaana Plus অ্যাপের সাবস্ক্রিপশন সম্পূর্ণ বিনামূল্যে পেয়ে যাবেন। আর, CoinDCX-এ 201 টাকা মূল্যের বিটকয়েনও হস্তগত করতে পারবেন।

তদুপরি, আপনি যদি একজন জিও (Jio) টেলিকম পরিষেবার গ্রাহক হন, তাহলে নোকিয়া সি২০ প্লাস খরিদ করার ক্ষেত্রে আপনি অতিরিক্তভাবে আরো ১০% ছাড় এবং ৪,০০০ টাকার জিও “বেনিফিট” পেয়ে যাবেন। এই অফারের লাভ, ফ্লিপকার্ট, নোকিয়ার অনলাইন স্টোর এবং অফলাইন রিটেল স্টোরগুলির মাধ্যমে ওঠানো যাবে৷

Nokia C20 Plus এর স্পেসিফিকেশন ও ফিচার

Nokia C20 Plus স্মার্টফোনে আছে একটি ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস (৭২০x১৬০০ পিক্সেল) ডিসপ্লে, যার এসপেক্ট রেশিও ২০:৯। ফোনটি অক্টা কোর Unisoc SC9863a প্রসেসর সহ এসেছে। অপারেটিং সিস্টেম হিসাবে এতে অ্যান্ড্রয়েড ১১ (গো এডিশন) পাওয়া যাবে। সংস্থাটি আগামী দু’বছরের জন্য সফ্টওয়্যার আপডেটের প্রতিশ্রুতি দিয়েছে। তদুপরি, এই ডিভাইসে ৩ জিবি পর্যন্ত র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। যদিও, মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ক্যাপাসিটি ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

Nokia C20 Plus স্মার্টফোনের পিছনে এলইডি ফ্ল্যাশ সহ ডুয়েল ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল, ৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। আবার সেলফি তোলার জন্য এই ফোনে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা আছে। কানেক্টিভিটির জন্য এতে – 4G LTE, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস, মাইক্রো ইউএসবি পোর্ট ও ৩.৫মিমি হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত। পাওয়ার ব্যাকআপের জন্য নোকিয়া সি২০ প্লাস স্মার্টফোনে ৪,৯৫০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করে। ফোনটির ওজন ২০৪.৫ গ্রাম।

সঙ্গে থাকুন ➥