জিও কে টেক্কা দিয়ে সমস্ত সার্কেলে ক্লাউড ভিত্তিক VoLTE নেটওয়ার্ক চালু করলো এয়ারটেল

Avatar

Published on:

ভারতে প্রথম থেকেই রিলায়েন্স জিও ভোল্টি নেটওয়ার্কের সাথে এসেছিল। যার কারণে তাদের নেটওয়ার্কে ভয়েস কলের পাশাপাশি অন্যান্য পরিষেবা অন্য টেলিকম কোম্পানিগুলির থেকে ভালো। তবে এয়ারটেল ও কিছু কিছু শহরে VoLTE নেটওয়ার্ক এনেছে। এবার কোম্পানি তাদের নেটওয়ার্ক কে আরও উন্নত করতে Nokia-র সাথে হাত মেলালো।

নোকিয়া সোমবার জানিয়েছে যে, তাদের সফ্টওয়্যার প্রোডাক্টগুলি ভারতে এয়ারটেলের ভয়েস ওভার এলটিই (VoLTE) নেটওয়ার্ক ক্ষমতা বাড়াতে কাজ করছে। এয়ারটেল তাদের ‘ক্লাউডিশন রণনীতি’ এর অংশ হিসাবে নোকিয়ার ক্লাউডব্যান্ড ইনফ্রাস্ট্রাকচার সফ্টওয়্যারকে ব্যবহার করবে।

নোকিয়া একটি বিবৃতিতে বলেছে যে, এই নেটওয়ার্ক ১১ কোটির বেশি গ্রাহককে স্বাচ্ছন্দ্যে সেবা দিতে পারে এবং এটি ভারতের সবচেয়ে বড় এবং বিশ্বে নোকিয়া দ্বারা নির্মিত সবচেয়ে বৃহত্তম ক্লাউড-ভিত্তিক ভোল্টি নেটওয়ার্ক।

কোম্পানি আরও জানিয়েছে যে, এয়ারটেল নোকিয়ার সফ্টওয়্যার ব্যবহার করে ভারতের বৃহত্তম উন্মুক্ত ক্লাউড-ভিত্তিক VoLTE নেটওয়ার্ক তৈরি করেছে। এরফলে এয়ারটেলকে তাদের গ্রাহকদের দ্রুত এবং আরও নির্ভরযোগ্য এবং সাশ্রয়ী কল পরিষেবা সরবরাহ করবে। বিবৃতি অনুসারে, এই সুবিধা ভারতের সমস্ত ২২টি টেলিকম সার্কেলে উপলব্ধ হবে এবং প্রচলিত ২জি বা ৩জি সার্কিটের তুলনায় অনেক কম শক্তি এবং স্থান নেবে।

সঙ্গে থাকুন ➥