Nubia Red Magic 7, Red Magic 7 Pro লঞ্চ হল 165W ফাস্ট চার্জিং ও 24GB পর্যন্ত র‌্যাম সহ

Avatar

Published on:

চীনা স্মার্টফোন নির্মাতা নুবিয়া (Nubia) আজ তাদের দেশীয় বাজারে লঞ্চ করলো তাদের বহু প্রতীক্ষিত REDMAGIC 7 সিরিজের ফ্ল্যাগশিপ গেমিং স্মার্টফোনগুলি। এই সিরিজের অধীনে Red Magic 7 এবং Red Magic 7 Pro- এই দুটি স্মার্টফোনের ওপর থেকে পর্দা সরিয়েছে সংস্থা। এই স্মার্টফোনগুলি টপ নচ স্পেসিফিকেশন এবং আকর্ষণীয় ডিজাইন সহ এসেছে। আসুন তাহলে এই গেমিং ফোনগুলির সবকটি ভ্যারিয়েন্টের দাম এবং স্পেসিফিকেশনগুলি জেনে নেওয়া যাক।

রেড ম্যাজিক ৭ এবং রেড ম্যাজিক ৭ প্রো- এর দাম ও লভ্যতা (Red Magic 7 and Red Magic 7 Pro Price and Availability)

রেড ম্যাজিক ৭ সিরিজের প্রো এবং বেস মডেলটি ডার্ক নাইট এবং সাইবার নিয়ন- এই দুটি কালার ভ্যারিয়েন্টে চীনের বাজারে এসেছে এবং মডেল দুটি ট্রান্সপারেন্ট এডিশনেও বিক্রি হবে। তাহলে চলুন সবকটি কনফিগারেশনের মূল্যগুলি দেখে নেওয়া যাক।

রেড ম্যাজিক ৭

ডার্ক নাইট

৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ – ৩,৮৯৯ ইউয়ান (আনুমানিক ৪৭,২০০ টাকা)

ডার্ক নাইট বা সাইবার নিয়ন

১২ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ – ৪,৩৯৯ ইউয়ান (আনুমানিক ৫২,১০০ টাকা)

১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ – ৪,৭৯৯ ইউয়ান (আনুমানিক ৫৬,৮৫০ টাকা)

ট্রান্সপারেন্ট এডিশন

১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ – ৪,৮৯৯ ইউয়ান (আনুমানিক ৫৮,০০০ টাকা)

১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ – ৫,৪৯৯ ইউয়ান (আনুমানিক ৬৫,১১০ টাকা)

রেড ম্যাজিক ৭ প্রো

ডার্ক নাইট

১২ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ– ৪,৭৯৯ ইউয়ান (আনুমানিক ৫৬,৮৫০ টাকা)

১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ– ৫,১৯৯ ইউয়ান (আনুমানিক ৬১,৫৮০ টাকা)

১৬ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ– ৫,৫৯৯ ইউয়ান (আনুমানিক ৭১,০৫০ টাকা)

সাইবার নিয়ন

১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ– ৫,১৯৯ ইউয়ান (আনুমানিক ৬১,৮৫০ টাকা)

ট্রান্সপারেন্ট এডিশন

১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ – ৫,২৯৯ ইউয়ান (আনুমানিক ৬২,৭৭০ টাকা)

১৬ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ – ৫,৬৯৯ ইউয়ান (আনুমানিক ৬৭,৫০০ টাকা)

১৮ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ – ৬,৪৯৯ ইউয়ান (আনুমানিক ৭৭,০০০ টাকা)

১৮ জিবি র‍্যাম + ১ টিবি স্টোরেজ – ৭,৪৯৯ ইউয়ান (আনুমানিক ৬৮,৮৬০ টাকা)

নুবিয়া রেড ম্যাজিক ৭ ফোনটির বিক্রি শুরু হবে ২১ ফেব্রুয়ারি থেকে এবং প্রি-অর্ডার আজ লাইভ হবে। অন্যদিকে, রেড ম্যাজিক ৭ প্রো ফোনের প্রি-অর্ডার শুরু হবে ২১ ফেব্রুয়ারি থেকে এবং ২৮ মার্চ থেকে সেল শুরু হবে৷ রেড ম্যাজিক ৭ সিরিজটি লঞ্চ করার সাথে সাথে, সংস্থা ঘোষণা করেছে যে রেড ম্যাজিক ৬এস প্রো গেমিং স্মার্টফোনটি শীঘ্রই গ্লোবাল মার্কেটে আসতে চলেছে৷

নুবিয়া রেড ম্যাজিক ৭- এর স্পেসিফিকেশন এবং ফিচার (Nubia Red Magic 7 Specifications and Features)

রেড ম্যাজিক ৭ হল সংস্থার লেটেস্ট ফ্ল্যাগশিপ এবং গেমিং স্মার্টফোন। এই হ্যান্ডসেটে ফুল এইচডি+ রেজোলিউশন সহ ৬.৮ ইঞ্চির OLED ডিসপ্লে দেওয়া হয়েছে যা ১৬৫ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। গেমিংয়ে ফ্রেম রেট গুরুত্বপূর্ণ বিষয় হওয়ায়, এই প্যানেলটি মোবাইল গেমারদের জন্য উপযুক্ত হবে। রেড ম্যাজিক ৭ ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপসেট দ্বারা চালিত। এই ডিভাইসটি ৮ জিবি/ ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত অভ্যন্তরীণ স্টোরেজ সহ চীনের বাজার এসেছে।

ফটোগ্রাফির জন্য, Red Magic 7 স্মার্টফোনে ট্রিপল ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে, যার মধ্যে উপস্থিত রয়েছে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর। পাওয়ার ব্যাকআপের জন্য এই ডিভাইসে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

আইসিই ৮.০ কুলিং সিস্টেম (ICE 8.0 cooling system) সমন্বিত Red Magic 7 ফোনে একটি আরজিবি ফ্যান উপস্থিত, যা ২০,০০০ আরপিএম-এ ঘোরে। এই হ্যান্ডসেটে একটি বৃহৎ ভিসি লিকুইড কুলিং প্লেটের মতো নয়টি হিট ডিসিপেশন উপাদানও রয়েছে। Red Magic 7- এর অন্যান্য ফিচারগুলির মধ্যে আছে, অ্যাক্সিলোমিটার, জাইরো, প্রক্সিমিটি, কম্পাস, ইউএসবি টাইপ-সি, ব্লুটুথ ৫.২, ওয়াইফাই ৬, ডুয়েল স্টেরিও স্পিকার, ৩ টি মাইক্রোফোন এবং একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক।

নুবিয়া রেড ম্যাজিক ৭ প্রো- এর স্পেসিফিকেশন এবং ফিচার (Nubia Red Magic 7 Pro Specifications and Features)

হাই-এন্ড মডেল, রেড ম্যাজিক ৭ প্রো- তে বেস ভ্যারিয়েন্টের মতো প্রায় একই রকম স্পেসিফিকেশন আছে, তবে বেশ কয়েকটি সংযোজনও দেখতে পাওয়া যাবে। যেমন এই গেমিং ডিভাইসে পাওয়া যাবে রেড কোর ১ চিপসেট। এটি একটি ডেডিকেটেড চিপসেট, যা এই লেটেস্ট ফ্ল্যাগশিপ ডিভাইসে গেমিং অভিজ্ঞতা বাড়ানোর জন্য ডিজাইন করা হয়েছে। গেমিংয়ের জন্য এই ডিভাইসে শোল্ডার ট্রিগারও উপলব্ধ, যা রেড কোর ১-এর সাথে যুক্ত। এই ফোনটি ৫০০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট অফার করে। এই চিপসেটটি রেড ম্যাজিক ৭ সিরিজের অডিও উন্নত করতেও সাহায্য করে।

এছাড়াও, Nubia Red Magic 7 Pro ফোনটি ফুল ফ্রন্ট স্ক্রিন বডি অফার করে, কারণ এই ডিভাইসের আন্ডার ডিসপ্লে সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে, যা ব্যবহারকারীদের র্বিঘ্ন ছাড়া মসৃণ গেমিং অভিজ্ঞতা প্রদান করবে। Nubia Red Magic 7 Pro ফোনে বেস মডেলের মতো একই ডিসপ্লে আছে‌, তবে এই ফোনের ডিসপ্লেটি ১০০ শতাংশ ডিসিআই পি৩ (DCI P3) কালার গ্যামট, ১০ বিট কালার, ডিসি ডিমিং সহ একাধিক ফিচার অফার করে। এই রেড ম্যাজিক ফোনের ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি ডিসপ্লের মধ্যে এম্বেড করা রয়েছে, যা হার্ট রেট পরিমাপক সেন্সর হিসেবেও কাজ করে। সিরিজের ‘Pro’ মডেলটিও কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর দ্বারা চালিত, তবে এটি এসেছে সর্বাধিক ১৮ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত স্টোরেজ সহ। ভার্চুয়াল সম্প্রসারণের মাধ্যমে এই ফোনের র‍্যামটি ২৪ জিবি পর্যন্ত বৃদ্ধি করা সম্ভব।

ফটোগ্রাফির জন্য, Red Magic 7 Pro ফোনে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। তার সাথে ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সরও উপস্থিত। ফোনের সামনে, ১৬ মেগাপিক্সেলের ইন-ডিসপ্লে সেলফি ক্যামেরা পাওয়া যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, এই রেড ম্যাজিক ফোনে শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ১৩৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি অফার করে। দাবি করা হয়েছে, এই দ্রুত চার্জিং প্রযুক্তি মাত্র ১৫ মিনিটে ফোনটিকে ০ থেকে ১০০ শতাংশ চার্জ করতে সক্ষম৷ উল্লেখযোগ্যভাবে, Nubia Red Magic 7 Pro ফোনটি বিশ্বের প্রথম ১৬৫ ওয়াট জিএএন চার্জার (GaN charger)- এর সাথে এসেছে।

সঙ্গে থাকুন ➥