Ola ভারতের সবচেয়ে স্টাইলিশ ইলেকট্রিক গাড়ি লঞ্চের প্রতিশ্রুতি দিল, স্কুটার আগে ভাল করে তৈরি করুন, ধেয়ে এল কটাক্ষ

Avatar

Published on:

ভারতের সবচেয়ে ‘স্পোর্টি ও স্টাইলিশ কার’ হিসেবে আত্মপ্রকাশ করবে ওলা ইলেকট্রিক (Ola Electric)-এর বৈদ্যুতিক গাড়ি। এমনটাই দাবি করলেন ওলার কর্ণধার ভাবিশ আগরওয়াল (Bhavish Aggarwal)। এমনকি তাঁর কথায়, বৈশিষ্ট্যের দিক থেকে সেটি এতোটাই উন্নত হবে, যা এদেশের ইতিহাসে এই প্রথম। টুইটারে একটি ভিডিয়ো পোস্ট করে এই দাবি করেন ভাবিশ। তবে ওলার কর্ণধারের এই কথায় এটি নিশ্চিত যে, এদেশে ই-স্কুটারের পর সংস্থাটি ইলেকট্রিক গাড়ি শীঘ্রই লঞ্চ করতে চলেছে।

টুইটারে ভাবিশ লেখেন, “আমরা ভারতে নির্মিত সবচেয়ে স্পোর্টি গাড়ি তৈরি করতে যাচ্ছি!” ভিডিয়োতে গাড়িটির আউটলাইন বরাবর আলোর রেখা দেখা গেছে। টুইটারে ভাবিশের পোষ্ট করা ভিডিয়োটি এ পর্যন্ত  ৭০  হাজারের বেশিবার দেখা গিয়েছে। তাঁর এই পোস্টে নেটিজেনদের থেকে মিশ্রিত প্রতিক্রিয়া পাওয়া গিয়েছে। কেউ লিখেছেন, “ওলা ইলেকট্রিক ভারতে বৈদ্যুতিক গাড়ির দুনিয়ায় নবজাগরণ আনতে চলেছে”। আরেকজন লেখেন, “এটি হতে চলেছে এখনও পর্যন্ত সবচেয়ে বড় খবর।” অন্যদিকে আরেকজন বলেন, “প্রথমে স্কুটার সঠিক ভাবে বানান।”

ভিডিও দেখে অনুমান, ওলার আসন্ন ইলেকট্রিক গাড়িটি কম উচ্চতার ও বেশি চওড়া হবে। তবে মনে করা হচ্ছে, এটি দুই দরজা বিশিষ্ট স্পোর্টস কার নয়, বরং চার দরজা বিশিষ্ট সেডান গোত্রের বৃহৎ ব্যাটারির ইলেকট্রিক গাড়ি। যে কারণে রেঞ্জ হতে পারে বেশি। প্রসঙ্গত, চলতি মাসের শুরুর দিকে ওলা তাদের ইলেকট্রিক চার চাকার গাড়ি এবং ব্যাটারি সেলের কারখানা নির্মাণ করতে চলেছে বলে খবর প্রকাশ্যে এসেছিল। সেজন্য তারা ১,০০০ একর জমির খোঁজ করছে। যা সংস্থার তামিলনাড়ুর ইলেকট্রিক টু-হুইলারের কারখানা ফিউচারফ্যাক্টরির আকারের চাইতে প্রায় দ্বিগুণ।

ওলার ফিউচারফ্যাক্টরিতে বর্তমানে S1 Pro স্কুটারটি নির্মিত হয়। যদিও আসন্ন নতুন প্রকল্প সম্পর্কে বিশেষ কিছু খোলসা করেনি তারা। তবে অনুমান করা হচ্ছে তামিলনাড়ুর নতুন কারখানাতে বৈদ্যুতিক গাড়ি তৈরি করবে ওলা। বর্তমানে এদেশে তারা  S1 Pro ই-স্কুটার  বিক্রি করে। যেগুলির চাহিদা নেহাত কম নয়।

সঙ্গে থাকুন ➥