তেল ভরতে ভরতে পকেট গড়ের মাঠ? আপনাকে স্বস্তি দিতে এই দিন লঞ্চ হচ্ছে Ola ইলেকট্রিক স্কুটার

Avatar

Published on:

ওলা ইলেকট্রিক (Ola Electric)-এর স্কুটারকে ঘিরে প্রত্যাশার পারদ ক্রমশ বাড়ছে। গত ১৫ জুলাই শুরু হয়েছে প্রি-বুকিং৷ তার ২৪ ঘন্টা না কাটতেই এক লাখ ওলা স্কুটার বুক করা হয়েছে। যা রেকর্ড! ইতিহাসে এর আগে এত কম সময়ে এতটা পরিমাণে কোনও স্কুটারের প্রি-বুকিং হয়নি। স্বাভাবিকভাবেই লঞ্চের দিনক্ষন কবে ঘোষণা করা হবে, তার অপেক্ষায় দিন গুনছিলেন প্রি-বুকিংকারীরা৷ তাদের অপেক্ষার অবসান ঘটিয়ে এবার Ola Series S (এই নামেই আসবে ওলা স্কুটার)-এর আত্মপ্রকাশের সময় অফিসিয়ালভাবে প্রকাশ করা হল। ১৫ আগস্ট, ভারতের স্বাধীনতা দিবসের দিন লঞ্চ হচ্ছে সিরিজ এস বা ওলা ইলেকট্রিক স্কুটার। টুইট বার্তায় সুখবরটা দিলেন ওলার কর্ণধার তথা সিইও ভাবিশ আগরওয়াল (Bhavish Agarwal)।

Ola Series S Electric Scooter এর লঞ্চ তারিখ ঘোষণা

ভাবিশ টুইটে লিখেছেন, যারা আমাদের ওলা ইলেকট্রিক স্কুটার রিজার্ভ করেছেন তাদের সবাইকে ধন্যবাদ! ১৫ আগস্টের জন্য একটি লঞ্চ ইভেন্টের পরিকল্পনা করা হচ্ছে। স্পেসিফিকেশন কেমন হবে, কবে গ্রাহকের ঘরে উঠবে, — ওই দিন সে সব তথ্য ভাগ করে নেওয়া হবে বলে জানিয়েছেন ভাবিশ।

Ola Series S Electric Scooter স্পেসিফিকেশন ও ফিচার

ওলা ইলেকট্রিক স্কুটারের ব্যাটারি ও মোটরের স্পেসিফিকেশন এখনও সামনে আসেনি। তবে জানা গেছে, এক বার ব্যাটারি ফুল চার্জ করলেই এটি চলবে ১৫০ কিলোমিটারের উপর! আবার ১৮ মিনিটের চার্জে এটি ৭৫ কিমি চালানো যাবে৷ সর্বোচ্চ গতিবেগ ঘণ্টা প্রতি ১০০ কিলোমিটারের কাছাকাছি থাকবে।

ওলা স্কুটার সময়োপযোগী নানারকম ফিচারের সাথে আসবে। বড় টিএফটি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, সাইড স্ট্যান্ড কাট-অফ সিস্টেম, টুইন এলইডি হেডল্যাম্প, এলইডি টেলল্যাম্প, ব্লুটুথ কানেক্টিভিটি, টার্ন-বাই-টার্ন নেভিগেশন, ডিস্ক ব্রেক, চাবি ছাড়াই অ্যাপের সাহায্যে স্কুটার চালু করার সুবিধা এতে উপলব্ধ হবে। এছাড়া এই সেগমেন্টে সবচেয়ে বড় বুট স্টোরেজ থাকবে ওলা স্কুটারে।  দু’টি হাফ হেলমেট সেখানে হামেশাই ধরে যাবে।

Ola ইলেকট্রিক স্কুটার দাম ও কালার অপশন

বৈদ্যুতিন গাড়ির উপর প্রাপ্ত ভর্তুকি ধরে ভ্যারিয়েন্ট অনুযায়ী ওলা স্কুটারের দাম ১ লক্ষ টাকার আশেপাশে থাকতে পারে বলে মত সংশ্লিষ্ট মহলের। এছাড়া ওলা স্কুটার দশটি মনমাতানো রঙে আসছে – রেড, ব্লু, ইয়েলো, সিলভার, গোল্ড, পিঙ্ক, ব্ল্যাক, ব্লু, গ্রে, এবং হোয়াইট।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥