Ola S1: আজ ওলা ইলেকট্রিক স্কুটারের সেল, ২৯৯৯ টাকার মাসিক কিস্তিতে কেনার সুযোগ

Avatar

Published on:

ঘটা করে গত ১৫ অগাস্ট Ola ইলেকট্রিক স্কুটারের লঞ্চের ঘোষণা করা হয়েছিল। S1 ও S1 Pro ভ্যারিয়েন্টে আসা Ola ই-স্কুটারের বিক্রি শুরু হওয়ার কথা ছিল ৯ সেপ্টেম্বর থেকে।কিন্তু কেনার প্রক্রিয়াটা সম্পূর্ণরূপে বৈদ্যুতিন মাধ্যমে হওয়ায় সমস্যায় পড়তে হয় ক্রেতাদের। প্রযুক্তিগত ত্রুটির কারণে বুকিংকারীদের আর ওলা ইলেকট্রিকের ওয়েবসাইট থেকে স্কুটার কেনা সম্ভব হয়ে ওঠেনি। শেষমেষ সে দিন রাতে ওলার কর্ণধার ভাবিশ আগরওয়ালকে ক্ষমা চাইতে হয়৷ টুইট করে তিনি জানান, ১৫ সেপ্টেম্বর, সকাল ৫ টা থেকে নতুন করে ওলা ইলেকট্রিক স্কুটারের বিক্রি শুরু হবে।

Ola S1 ও S1 Pro ইলেকট্রিক স্কুটারের সেল শুরু আজ থেকে

সেই মতো আজ আবার সকাল থেকে ওলার ওয়েবসাইটে S1 S1 Pro ইলেকট্রিক স্কুটারের বিক্রি শুরু করা হবে। যাঁরা আগে থেকে প্রি-বুকিং করে রেখেছেন, তাঁরাই ওয়েটিং লিস্টের শুরুতে থাকবেন। স্কুটার ডেলিভারির ক্ষেত্রে তাঁদেরকে অগ্রাধিকার দেওয়া হবে। অনলাইন শপিং করে যেমন বাড়ির দোরগোড়ায় অর্ডার পেয়ে যান, তেমনই ওলার তরফে স্কুটার আপনার বাড়িতে পৌঁছে দেওয়া হবে।

Ola S1 ও S1 Pro দাম ও অন্যান্য তথ্য

Ola S1-এর দাম রাখা হয়েছে ৯৯,৯৯৯ টাকা। অন্য দিকে, Ola S1 Pro-র দাম ১,২৯,৯৯৯ টাকা। এটা কেন্দ্রীয় ভর্তুকি (ফেম-২) ধরে। বিভিন্ন রাজ্যের দেওয়া ভর্তুকির পর আরও সস্তায় কেনা যাবে স্কুটারগুলি।

একবার চার্জ দিলে Ola S1 ইলেকট্রিক স্কুটার চলবে ১২১ কিমি পথ। ০-৪০ কিমি/ঘন্টা গতিবেগ তুলতে সময় নেবে ৩.৬ সেকেন্ড। সর্বোচ্চ গতিবেগ ৯০ কিমি/ঘন্টা। অন্যদিকে, এক চার্জে Ola S1 Pro পার করতে পারবে প্রায় ১৮১ কিলোমিটার পথ। এটি মাত্র ৩ সেকেন্ডে ০-৪০ কিমি/ঘন্টা স্পিড তুলতে সক্ষম।

Ola Futurefactory

তামিলনাড়ুতে ৫০০ একর জমির উপর গড়ে উঠেছে বিশ্বের বৃহত্তম ই-স্কুটার কারখানা ওলা ফিউচার ফ্যাক্টরি। কারখানা তৈরি করতে ২৪১৬ কোটি টাকার বেশি খরচ হয়েছে ওলার। পূর্ণ ক্ষমতার উৎপাদন শুরু হওয়ার পর বছরে প্রায় ১ কোটি ই-স্কুটার তৈরি হবে এই কারখানায়। আর সবচেয়ে বড় কথা কারখানার দায়িত্বে থাকবেন মহিলারা; কোনও পুরুষকর্মী নন। কারখানার প্রত্যেকটি কাজ সামলাবেন ১০,০০০-এর বেশি নারী। আত্মনির্ভর ভারতে আত্মনির্ভর মহিলাদের প্রয়োজন বলেই এই সিদ্ধান্ত ওলার সহ-প্রতিষ্ঠাতা ভাবিশ আগরওয়ালের। যার ফলে ওলার ফিউচারফ্যাক্টরি গাড়ি শিল্পে একমাত্র এবং বিশ্বের সবথেকে বড় মহিলা পরিচালিত কারখানা হয়ে উঠবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥