OnePlus 10R এশিয়ার বাজারে Dimensity 9000 প্রসেসর সহ আসছে, থাকবে AMOLED ডিসপ্লে

Published on:

OnePlus 10 সিরিজে যুক্ত হতে চলেছে আরেকটি নয়া স্মার্টফোন! সম্প্রতি চীনা সংস্থা ওয়ানপ্লাস তাদের দেশীয় বাজারে OnePlus 10 Pro ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি লঞ্চ করেছে। তবে এখনও এই সিরিজের বেস মডেল, OnePlus 10 বাজারে আত্মপ্রকাশ করেনি। কিন্তু এই মডেলটি নিয়ে কোনো তথ্য সামনে না এলেও, এখন শোনা যাচ্ছে সংস্থাটি এই সিরিজের আরও একটি নতুন ভ্যারিয়েন্ট শীঘ্রই বাজারে আনতে চলেছে, যার নাম OnePlus 10R। একটি রিপোর্টে দাবি করা হয়েছে, চলতি বছরের দ্বিতীয় ত্রৈমাসিকেই এই ডিভাইসটির ওপর থেকে পর্দা সরাবে চীনা সংস্থাটি।

OnePlus 10R এবছরের দ্বিতীয় ত্রৈমাসিকেই পা রাখবে বাজারে

অ্যান্ড্রয়েড সেন্ট্রালের (Android Central) এই রিপোর্টে থেকে ওয়ানপ্লাস ১০আর ফোনটির বিষয়ে বিভিন্ন তথ্য জানা গেছে। রিপোর্টে দাবি করা হয়েছে, আসন্ন এই ফোনে ব্যবহার করা হতে পারে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ (Mediatek Dimensity 9000) চিপসেট। উল্লেখ্য ওপ্পো ফাইন্ড এক্স৫ স্মার্টফোনটিও এই একই প্রসেসর সহ আসবে বলে আশা করা হচ্ছে।

এই প্রসঙ্গে জানাই, অ্যান্ড্রয়েড সেন্ট্রালের রিপোর্টের উপর ভিত্তি করে বলা যায় OnePlus 10, ডাইমেনসিটি ৯০০০ দ্বারা চালিত হবে না। কারণ এই প্রসেসরে ৫জি কানেক্টিভিটির জন্য এমএমওয়েভ (mmWave) সাপোর্ট করে না। তাই এটি OnePlus 10 ফোনে ব্যবহার করলে উত্তর আমেরিকার বাজারের জন্য ফোনটি অনুপযুক্ত হয়ে পড়বে।

অন্যদিকে, OnePlus 10R ফোনটির নামের R-সাফিক্সটি বোঝায় এটিকে এশিয়ান বাজারেই সীমাবদ্ধ রাখবে সংস্থা, তাই ওয়ানপ্লাসের পক্ষে এই ডিভাইসে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ চিপসেট ব্যবহার করা যুক্তিযুক্ত হবে।

সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে যে, ওয়ানপ্লাস এখন তাদের বাজেট, মিড-রেঞ্জ বা হাই মিড-রেঞ্জ ডিভাইসগুলির জন্য মিডিয়াটেক চিপসেট ব্যবহারের দিকেই বেশি ঝুঁকছে। ২০২১ পর্যন্ত কোম্পানিটি একচেটিয়াভাবে তাদের ফোনগুলিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন চিপ ব্যবহার করতো, কিন্তু গতবছর OnePlus Nord 2 ফোনের লঞ্চের পর থেকে এই পরিবর্তনটি দেখতে পাওয়া যাচ্ছে।

উল্লেখ্য, OnePlus 10R স্মার্টফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত AMOLED ডিসপ্লে থাকতে পারে এবং ফোনটি ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ সহ বাজারে আসতে পারে। আশা করা হচ্ছে শীঘ্রই এই ফোনটির বিষয়ে আরও তথ্য প্রকাশ্যে আসবে।

সঙ্গে থাকুন ➥