৪ হাজার টাকা পর্যন্ত দাম কমলো স্যামসাং গ্যালাক্সি সহ এই পাঁচটি ফোনের

Avatar

Published on:

লকডাউনের কারণে ভারতে এপ্রিল মাসে অনলাইনে কোনো স্মার্টফোন বিক্রি হয়নি। তবে সরকার ধীরে ধীরে এখন লকডাউন শিথিল করছে। ই-কমার্স সাইটগুলিকে অনুমতি দেওয়া হয়েছে গ্রীন ও অরেঞ্জ জোনে স্মার্টফোন সহ অন্যান্য প্রোডাক্ট ডেলিভারি করার। এরপরই বেশ কয়েকটি স্মার্টফোন লঞ্চ হয়েছে ভারতে। যদিও এই পোস্টে আমরা কোনো নতুন ফোনের কথা বলবো না, বরং যে ফোনগুলির দাম সম্প্রতি কমেছে সেগুলোর ব্যাপারে আপনাদেরকে জানাবো। আসুন দেখে নিই কোনফোনগুলি এখন আপনি কম দামে কিনতে পারবেন।

OnePlus 7T :

ওয়ানপ্লাস এর ভারতীয় ওয়েবসাইট অনুযায়ী, OnePlus 7T এর ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেল ৩,০০০ টাকা কমে পাওয়া যাবে। যার পরে এই ফোনটি ৩৭,৯৯৯ টাকায় কিনতে পারবেন। আবার এর ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেল ৩,৪৯৯৯ টাকায় বিক্রি হবে। এই মডেলের দাম ছিল ৩৭,৯৯৯ টাকা।

iQOO 3 :

ভারতে ভিভো আইকিউওও ৩ এর ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ফোরজি ভ্যারিয়েন্টের দাম ছিল ৩৮,৯৯০ টাকা। তবে এখন এই ভ্যারিয়েন্ট ৩৪,৯৯০ টাকায় পাওয়া যাবে। আবার ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ফোরজি ভ্যারিয়েন্টের নতুন দাম হয়েছে ৪১,৯৯০ টাকার বদলে ৩৭,৯৯০ টাকা। অন্যদিকে ১২ জিবি র‌্যাম ও ১২৮ জিবি 5G ভ্যারিয়েন্টের দাম হয়েছে ৪৬,৯৯০ টাকার পরিবর্তে ৪২,৯৯০ টাকা।

Vivo S1 :

ভারতে দাম কমলো মিড রেঞ্জ স্মার্টফোন Vivo S1 এর। কিছুদিন আগেই কোম্পানি মোবাইলের উপর জিএসটি রেট বাড়ার কারণে ভিভো এস ১ এর দাম বাড়িয়েছিল। তবে কোম্পানি সম্প্রতি এই ফোনের দাম কমিয়েছে বলে টুইট করেছে। যদিও Vivo S1 এর সমস্ত ভ্যারিয়েন্টের দাম কমেনি। এই ফোনের ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ভ্যারিয়েন্ট এবার থেকে ১,০০০ টাকা কমে পাওয়া যাবে। যদিও অন্যান্য ভ্যারিয়েন্টের দাম একই থাকবে। আপনাকে জানিয়ে রাখি জিএসটি কারণে গতমাসে এই ফোনের ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ২,০০০ টাকা বাড়ানো হয়েছিল, যার পরে এর দাম হয়েছিল ১৭,৯৯০ টাকা। তবে কোম্পানি জানিয়েছে এখন এই ভ্যারিয়েন্ট ১৬,৯৯০ টাকায় পাওয়া যাবে

Samsung Galaxy M21 :

গতমাসেই ভারতে লঞ্চ হয়েছিল Samsung Galaxy M21। এই ফোনে বড় ডিসপ্লে, এক্সিনস প্রসেসর ও ট্রিপল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছিল। এবার এই ফোনের দাম কমিয়ে দিলো দক্ষিণ কোরিয়ান কোম্পানিটি। SamMobile এর রিপোর্ট অনুযায়ী, ভারতে স্যামসাং গ্যালাক্সি এম ২১ এর ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ সস্তায় কেনা যাবে। এই ভ্যারিয়েন্টটি আগে ১৪,২২২ টাকায় পাওয়া যেত, তবে এখন ১৩,১৯৯ টাকায় ফোনটি কেনা যাবে। 

Samsung Galaxy A50s :

দক্ষিণ কোরিয়ান কোম্পানি Samsung গতবছরে ভারতে তাদের মিড বাজেট ফোন Galaxy A50s লঞ্চ করেছিল। এই ফোনটি ভারতে ২২,৯৯৯ টাকায় লঞ্চ হয়েছিল। যদিও ভারতে মোবাইলের উপর জিএসটি রেট বাড়ায় কোম্পানি গতমাসে স্যামসাং গ্যালাক্সি এ৫০এস দাম বাড়িয়েছিল। কিন্তু ফের একবার Samsung Galaxy A50s এর দাম কমালো কোম্পানি।

রিপোর্ট অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি এ৫০এস এর ভারতে নতুন দাম হয়েছে ১৮,৫৯৯ টাকা। এই দাম ফোনটির ৪ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজের। এছাড়াও এই ফোনের ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজের নতুন দাম হয়েছে ২০,৫৬১ টাকা। এই স্টোরেজ ভ্যারিয়েন্টের আগে দাম ছিল ২৪,৯৯৯ টাকা।

সঙ্গে থাকুন ➥