OnePlus 7T ও OnePlus 7T Pro ইউজারদের জন্য সুখবর, এল অ্যান্ড্রয়েড ১১ আপডেট

Avatar

Published on:

ফ্ল্যাগশিপ অ্যান্ড্রয়েড ফোন হলেও, পুরোনো হয়ে গেলে ঠিকমতো আপডেট পাওয়া যায় না। আবার অনেক সময় আপডেট অনেক বিলম্বে আসে। অনেক প্রিমিয়াম স্মার্টফোন ব্যবহারকারী হামেশাই এমন অভিযোগ করে থাকেন। তবে ওয়ানপ্লাস (OnePlus) এক্ষেত্রে ব্যতীক্রমী। যখনই কোনো নতুন আপডেট এসে হাজির হয়। ওয়ানপ্লাস তার পুরোনো ফ্ল্যাগশিপ ফোনে আপডেটটি পৌঁছে দেওয়ার কাজ শুরু করে দেয়।

সেই ধারা বজায় রেখে এবার OnePlus 7T ও OnePlus 7T Pro ফোনের জন্য কোম্পানি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক অক্সিজেনওএস এর ভার্সন ১১ (Android 11 based OxygenOS 11) রোলআউট করার কথা ঘোষণা করেছে। ওয়ানপ্লাস তার অফিসিয়াল কমিউনিটি ফোরামে বিষয়টি জানানোর পাশাপাশি নতুন আপডেটের একটি চেঞ্জলগও শেয়ার করেছে।

কোম্পানির তরফে নিশ্চিত করা হয়েছে যে ওয়ানপ্লাস ৭টি সিরিজের অক্সিজেনওএস ভার্সন ১১ আপডেট ইউজার ইন্টারফেসে নতুন ভিজ্যুয়াল জিডাইন বয়ে আনবে। এছাড়াও ইউজারদের কাছে আরও সুবিধাজনক করে তুলতে অক্সিজেনওএস ভার্সন ১১ আপডেটেড ক্যামেরা ইউআই ও অপ্টিমাইজড ফাংশনের সাথে আসবে। পাশাপাশি এতে ২০২১-এর ফেব্রুয়ারির অ্যান্ড্রয়েড সিকিওরিটি প্যাচ পাওয়া যাবে।

এছাড়া HEVC কোডেক যুক্ত হওয়ার ফলে এটি ভিডিও স্টোরেজের আকার হ্রাস করবে। যা কোয়ালিটির সাথে আপস না করে ইউজার আরও বেশী ক্যাপচার ও শুট করতে পারবে। আবার টাইম-ল্যাপস মোডে প্রকৃত চিত্রগ্রহণের সময় প্রদর্শনের জন্য নতুন প্লেব্যাক ডিসপ্লে যুক্ত করা হয়েছে। ডার্ক মোড অন করার জন্য অক্সিজেনওএস ভার্সন ১১-এ শর্টকার্ট কী থাকছে, কুইক সেটিং নীচে নামিয়ে সেটি এনাবল করা যাবে৷ ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ, ও টেলিগ্রামের জন্য একটি ছোট উইন্ডোতে নতুন কুইক রিপ্লাই ফিচারও যোগ করা হয়েছে। লেটেস্ট ভার্সনের সঙ্গে আসতে চলা আপডেটের তালিকা এখানে ক্লিক করে পড়তে পারেন।

উল্লেখ্য, এই OTA (Over The Ear)-র রোলআউট পর্যায়ক্রমিক ভাবে হবে। কমসংখ্যক ব্যবহারকারী আজ আপডেটটি ফোনে পাবেন। জটিল কোনো ত্রুটি নেই তা নিশ্চিত করার পরই এটি আরও বিস্তৃত ভাবে রোলআউট করার কাজ শুরু হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥