OnePlus Nord 2 নিয়ে বড় ঘোষণা, ৫০ মেগাপিক্সেল ক্যামেরার এই ফোন পাবে তিন বছর আপডেট

Avatar

Published on:

আগামী ২২শে জুলাই লঞ্চ হচ্ছে OnePlus-এর নতুন মিড-রেঞ্জ স্মার্টফোন Nord 2। আর অন্যান্য ফোনের মতই, এই আসন্ন OnePlus (ওয়ানপ্লাস) ডিভাইসটিকে ঘিরে প্রযুক্তিপ্রেমীদের মধ্যে উৎসাহ তুঙ্গে; অনলাইনে প্রকাশিত হচ্ছে নতুন Nord (নর্ড) ফোন সংক্রান্ত নানাবিধ তথ্য। সেক্ষেত্রে আগ্রহীদের দিন গোনার মধ্যেই এবার নিজের পরবর্তী হ্যান্ডসেট সম্পর্কে বড় ঘোষণা করল ওয়ানপ্লাস। চীনা সংস্থাটি বলেছে যে, নর্ড ২ ফোনটি অক্সিজেনএস ১১ সহ আসবে; এবং আগামীতে ক্রেতারা এতে তিন বছরের সুরক্ষা আপডেটের পাশাপাশি দুটি বড় অ্যান্ড্রয়েড (ওএস) আপডেট পাবেন। এছাড়া এক টিপস্টার দাবি করেছে যে, নর্ড ২ ফোনটিতে ৫০ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর থাকবে। চলুন, ওয়ানপ্লাস নর্ড ২ সম্পর্কে কী কী তথ্য সামনে এসেছে জেনে নেওয়া যাক।

OnePlus Nord 2 এর আপডেট

ওয়ানপ্লাস ইন্ডিয়ার ঘোষণা অনুযায়ী, নর্ড ২ লেটেস্ট অ্যান্ড্রয়েড ১১ ওএসের সাথে আসবে। সেক্ষেত্রে পরবর্তী দুটি বড় অ্যান্ড্রয়েড আপডেট পাওয়ার অর্থ, এই ওয়ানপ্লাস মালিকরা আসন্ন অ্যান্ড্রয়েড ১২ এবং অ্যান্ড্রয়েড ১৩ (আন-অফিশিয়াল নাম) উপভোগ করতে সক্ষম হবেন। অতিরিক্তভাবে, ফোনটি তিন বছরের জন্য নিয়মিত সুরক্ষা আপডেটও পাবে। এই গোটা বিষয়টি ওয়ানপ্লাসের অক্সিজেন সফ্টওয়্যার সম্পর্কে গৃহীত কিছুদিন আগের একটি সিদ্ধান্তের (সংস্থার ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি তিনটি বড় অ্যান্ড্রয়েড আপডেট এবং চার বছরের সুরক্ষা আপডেট পাবে) ফলশ্রুতি বলেই মনে হচ্ছে।

তবে মজার বিষয় হল, আসন্ন ওয়ানপ্লাস নর্ড ২, অক্সিজেনএস এবং কালারওএস (ColorOS) কোডবেস সংমিশ্রিত প্রথম ফোন হবে। ওয়ানপ্লাসের প্রোডাক্ট হেড অলিভার জাং, এক্সডিএ (XDA) ডেভেলপারদের সাথে কথোপকথনের দরুন বিষয়টি নিশ্চিত করেছেন। ফলত, ইন্টিগ্রেটেড কোডবেসের ভিত্তিতে নির্মিত এই ফোনটিতে পরিলক্ষিত হবে অক্সিজেনওএসের রিলিজ ১১.৩ ভার্সন।

OnePlus Nord 2-এর সম্ভাব্য ক্যামেরা ফিচার

জনপ্রিয় টিপস্টার ইশান আগরওয়াল সম্প্রতি টুইট করেছেন যে, ওয়ানপ্লাস নর্ড ২ ৫জি একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ সহ আসবে, যেখানে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS)-সহ ৫০ মেগাপিক্সেল সনি আইএমএক্স৭৬৬ প্রাইমারি সেন্সর অন্তর্ভুক্ত থাকবে। তাছাড়া এটিতে ওয়ানপ্লাস ৯ এবং ওয়ানপ্লাস ৯ প্রো-এর অনুরূপ আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স থাকবে বলেও জল্পনা রয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥