OnePlus Nord CE 2 Lite 5G ভারতে আসছে 28 এপ্রিল, সাথে লঞ্চ হবে Nord Buds ইয়ারফোন

Avatar

Published on:

ওয়ানপ্লাস আজ (১১ এপ্রিল) সব জল্পনার অবসান ঘটিয়ে ঘোষণা করেছে, আগামী ২৮ এপ্রিল ভারতের বাজারে আপকামিং OnePlus Nord CE 2 Lite 5G স্মার্টফোনটি লঞ্চ করা হবে। সাম্প্রতিক অতীতে এই নতুন ওয়ানপ্লাস ফোনটি কিছু সার্টিফিকেশন সাইটের অনুমোদন লাভ করে। এই হ্যান্ডসেটটি গত ফেব্রুয়ারিতে উন্মোচিত হওয়া OnePlus Nord CE 2 5G-এর টোন-ডাউন ভ্যারিয়েন্ট হিসাবে আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে। আবার OnePlus Nord CE 2 Lite 5G-এর পাশাপাশি ব্র্যান্ডটি তাদের একটি নতুন ট্রু ওয়্যারলেস স্টেরিও (TWS) ইয়ারবাডের আগমনের জন্য একটি টিজারও প্রকাশ করেছে, এটি OnePlus Nord Buds নামে আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে ৷

OnePlus Nord CE 2 Lite 5G-এর লঞ্চ ইভেন্ট

সোমবার ওয়ানপ্লাস নিশ্চিত করেছে যে, ভারতে ওয়ানপ্লাস নর্ড সিই ২ লাইট ৫জি মডেলের লঞ্চ ইভেন্টটি আগামী ২৮ এপ্রিল, সন্ধ্যা ৭ টায় অনুষ্ঠিত হবে। যদিও ওয়ানপ্লাসের ওয়েবসাইট এবং সোশ্যাল মিডিয়া চ্যানেলে প্রকাশিত অফিসিয়াল টিজারে ফোনের সঠিক নামটি উল্লেখ করা হয়নি, তবে অ্যামাজনের সাইটে একটি ডেডিকেটেড ওয়েবপেজ রয়েছে, যেখানে “OnePlus_Nord_CE_2_Lite_5G” শিরোনামের একটি ডিরেক্টরি থেকে আসা একই টিজার শেয়ার করা হয়েছে। এটিই নতুন ওয়ানপ্লাস ফোনের নামটি প্রস্তাব করেছে।

প্রসঙ্গত, সংস্থার দ্বারা প্রকাশ করা এই অফিসিয়াল টিজারে কোম্পানির নতুন ইয়ারবাডের একটি স্কেচও দেখা যাচ্ছে, যা ওয়ানপ্লাস নর্ড বাডস নাম সহ আসবে বলে আশা করা হচ্ছে। টিপস্টার মুকুল শর্মা দাবি করেছেন যে তিনি ওয়ানপ্লাস ইন্ডিয়ার সাইটে তালিকাভুক্ত ওয়ানপ্লাস নর্ড সিই ২ লাইট ৫জি, ওয়ানপ্লাস ১০আর ৫জি, এবং ওয়ানপ্লাস এস-এর পাশাপাশি ওয়ানপ্লাস নর্ড বাডসকেও স্পট করেছেন।

ভারতে ওয়ানপ্লাস নর্ড সিই ২ লাইট ৫জি- এর সম্ভাব্য দাম (OnePlus Nord CE 2 Lite 5G Expected Price in India)

ওয়ানপ্লাস নর্ড সিই ২ লাইট ৫জি-এর দাম ২০,০০০ টাকা থেকে শুরু হবে বলে অনুমান করা হচ্ছে। গত ফেব্রুয়ারি মাসে ভারতের বাজারে ওয়ানপ্লাস নর্ড সিই ২ ৫জি-এর ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলটি ২৩,৯৯৯ টাকায় লঞ্চ করা হয়েছিল। এই ফোনটি ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ অপশনেও এসেছে, যার দাম ২৪,৯৯৯ টাকা।

ওয়ানপ্লাস নর্ড সিই ২ লাইট ৫জি-এর সম্ভাব্য স্পেসিফিকেশন (OnePlus Nord CE 2 Lite 5G Expected Specifications)

ওয়ানপ্লাস নর্ড সিই ২ লাইট ৫জি ফোনে ৬.৫৯ ইঞ্চির ফুল-এইচডি ফ্লুইড ডিসপ্লে থাকবে। এই ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত হবে। এতে সর্বাধিক ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ পাওয়া যাবে।

ক্যামেরার ক্ষেত্রে, OnePlus Nord CE 2 Lite 5G-এর ব্যাক প্যানেলে ৬৪ মেগাপিক্সেলের প্রাথমিক সেন্সর সহ একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে বলে জানা গেছে। এছাড়া, ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেন্সর দেখতে পাওয়া যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, OnePlus Nord CE 2 Lite 5G-তে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ একটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে।

জানিয়ে রাখি, সম্প্রতি টেলিকমিউনিকেশন অ্যান্ড ডিজিট্যাল গভর্নমেন্ট রেগুলেটরি অথরিটি (TDRA) এবং ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS)- এর মতো সার্টিফিকেশন সাইটগুলিতে ফোনটিকে CPH2409 এবং CPH2401 মডেল নম্বর সহ স্পট করা গেছে।

ওয়ানপ্লাস নর্ড বাডস-এর সম্ভাব্য স্পেসিফিকেশন (OnePlus Nord Buds Expected Specifications)

ওয়ানপ্লাস নর্ড বাডস-এ হাফ ইন-ইয়ার স্টাইল ডিজাইন এবং পিল-আকৃতির কেস থাকবে বলে জানা গেছে। নর্ড বাডস-এর প্রতিটি ইয়ারবাডে একটি ৪১ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে এবং চার্জিং কেসে ৪৮০ এমএএইচ ক্ষমতার ব্যাটারি থাকবে বলে অনুমান করা হচ্ছে।

গত মাসে, E505A মডেল নম্বর সহ OnePlus Nord Buds ইয়ারবাডটি মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশনে (FCC)-এর সাইট থেকে অনুমোদন লাভ করেছে।

সঙ্গে থাকুন ➥