আজ আরও একবার কেনা যাবে OnePlus Nord, কখন কোথায় জেনে নিন

Avatar

Published on:

আজ দুপুর ২ টো থেকে সেল শুরু হচ্ছে OnePlus Nord এর। Amazon থেকে আজ এই ফোনটি কিনতে পারবেন। ইতিমধ্যেই ভারতে বেশ কয়েকবার ফ্ল্যাশ সেলে উপলব্ধ হয়েছে ওয়ানপ্লাস এর সস্তা এই ফোনটি। কোম্পানির তরফে ঘোষণা করা হয়েছে অক্টোবর মাসে OnePlus Nord এর ৬ জিবি র‌্যাম ভ্যারিয়েন্ট আনা হবে। যার দাম হবে ২৪,৯৯৯ টাকা। ওয়ানপ্লাস নোর্ড এর প্রধান প্রধান ফিচারগুলি হল- ৪৮ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা, ৯০ হার্টজ রিফ্রেশ রেটের সাথে এমোলেড ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর।

OnePlus Nord দাম:

আপাতত ভারতে ওয়ানপ্লাস নোর্ড এর ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টদুটি পাওয়া যাবে। যাদের দাম যথাক্রমে ২৭,৯৯৯ টাকা ও ২৯,৯৯৯ টাকা। ফোনটি পাওয়া যাবে ব্লু মার্বেল, গ্রে অনিক্স কালারে। এই ফোনটি নো কস্ট ইএমআই এ কেনা যাবে। এছাড়াও অন্যান্য ব্যাংক অফারও উপলব্ধ।

OnePlus Nord স্পেসিফিকেশন:

ওয়ানপ্লাসের এই ফোনে ৬.৪৪ ইঞ্চি ফ্লুইড এমোলেড স্ক্রিন দেওয়া হয়েছে। যার রিফ্রেশ রেট ৯০ হার্টজ এবং আসপেক্ট রেশিও ২০:৯। ফুল এইচডি প্লাস এই ডিসপ্লে অফার করবে ৪০৮ পিপিআই সাপোর্ট। স্ক্রিনের সুরক্ষার জন্য এতে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন রয়েছে। এর ডিসপ্লে ডিজাইন পাঞ্চ হোল, যেখানে ডুয়েল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। ফোনটিতে স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি ৫জি সাপোর্টের সাথে এসেছে। গ্রাফিক্সের জন্য এতে আছে এড্রেনো ৬২০ জিপিইউ।

OnePlus Nord এ পাবেন ৬ জিবি, ৮ জিবি ও ১২ জিবি র‌্যামের বিকল্প এবং ৬৪ জিবি, ১২৮ জিবি ও ২৫৬ জিবি স্টোরেজ। এই স্মার্টফোনের ওজন ১৮৫ গ্রাম। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড অক্সিজেন ওএস ১০.৫ এর সাথে এসেছে। এতে ৪,১১৫ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যার সাথে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে। এই চার্জার ৩০ মিনিটে ৭০ শতাংশ চার্জ করতে পারে। এতে Warp Charge ইউএসবি টাইপ সি পোর্ট আছে।

ক্যামেরার কথা বললে ওয়ানপ্লাস নোর্ড ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা এফ/ ১.৭৫ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল সনি আইএমএক্স ৫৮৬ সেন্সর। এতে OIS/EIS সাপোর্ট করবে। অন্য তিনটি ক্যামেরা হল ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স (ফিল্ড অফ ভিউ ১১৯ ডিগ্রী), ৫ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। রিয়ার ক্যামেরার সাহায্যে 4K ভিডিও রেকর্ড করা যাবে। ফোনের সামনে পাবেন এফ/২.৪৫ অ্যাপারচার সহ ৩২ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা ও ৮ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল লেন্স (ফিল্ড অফ ভিউ ১০৫ ডিগ্রী)। সিকিউরিটির জন্য এতে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে।

সঙ্গে থাকুন ➥