OnePlus Nord সিরিজের সবচেয়ে সস্তা স্মার্টফোন শীঘ্রই বাজারে আসছে, পেল FCC থেকে অনুমোদন

Avatar

Published on:

ওয়ানপ্লাস (OnePlus) শীঘ্রই বাজারে তাদের একটি নতুন হ্যান্ডসেট লঞ্চ করার পরিকল্পনা করছে। সম্প্রতি এই আপকামিং ওয়ানপ্লাস ডিভাইসটি মার্কিন যুক্তরাষ্ট্রের এফসিসি (FCC) সার্টিফিকেশন সাইট থেকে অনুমোদন লাভ করেছে। যদিও এই সার্টিফিকেশন সাইট থেকে ফোনটির বাণিজ্যিক নামটি প্রকাশ্যে আসেনি, তবে এফসিসি-এর তালিকাটি যথারীতি ডিভাইসটির কয়েকটি প্রধান স্পেসিফিকেশন সামনে এনেছে। এগুলি থেকে অনুমান করা যাচ্ছে যে, এটি একটি সাশ্রয়ী মূল্যের ডিভাইস হবে। আর এটি OnePlus Nord ব্র্যান্ডের স্মার্টফোন হিসেবে আত্মপ্রকাশ করতে পারে।

OnePlus Nord সিরিজে যুক্ত হতে চলেছে একটি নয়া মডেল

CPH2469 মডেল নম্বর সহ আসন্ন ওয়ানপ্লাস ফোনটি মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC)- এর সাইটে তালিকাভুক্ত হয়েছে এবং সাইটের লিস্টিংটি প্রকাশ করেছে যে, এটি একটি ৪জি এলটিই ডিভাইস হবে। আবার এফসিসি ফাইলিংয়ে একটি নথি রয়েছে অনুযায়ী, জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড ওপ্পো (Oppo), ওয়ানপ্লাসকে একটি ওপ্পো হ্যান্ডসেট (CPH2387 মডেল নম্বর যুক্ত) তাদের ব্র্যান্ডের নামে বাজারজাত করার অনুমোদন দিচ্ছে৷ জানিয়ে রাখি, CPH2387 মডেল নম্বরের ফোনটি সম্প্রতি ওপ্পো এ৫৭ ৪জি নামের সাথে থাইল্যান্ডের বাজারে উন্মোচিত হয়েছে।

সেক্ষেত্রে আসন্ন ওয়ানপ্লাস ফোনটি ওপ্পো এ৫৭-এর একটি টুইকড সংস্করণ হতে পারে। এফসিসি ফাইলিং প্রকাশ করেছে যে, CPH2469-এ কিছু পরিবর্তন পরিলক্ষিত হবে, যেমন এই ডিভাইসে ওয়ানপ্লাস লোগো সহ একটি নতুন ব্যাটারি কভার থাকবে, একটি লাল ইউএসবি কেবল অন্তর্ভুক্ত করা হবে, ৫০ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেলের সেন্সর যুক্ত ডুয়েল-ক্যামেরা সিস্টেম দেওয়া হবে। এছাড়া, এটি অক্সিজেনওএস ১২.১ (OxygenOS 12.1) কাস্টম স্কিনে রান করবে এবং এর থেকে হেডসেট অপসারণ করা হবে। মনে করা হচ্ছে, এগুলি ছাড়া আপকামিং ওয়ানপ্লাস হ্যান্ডসেটটির বাকি স্পেসিফিকেশনগুলি ওপ্পো এ৫৭ ৪জি-এর মতোই হবে।

আবার এফসিসি-এর তালিকা থেকে জানা গেছে যে, OnePlus CPH2469-এর পরিমাপ হবে ১৬৩.৭৪ x ৭৫.০৩ x ৭.৯৯ মিলিমিটার এবং এতে ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি দেওয়া হবে। ডিভাইসটিতে সুপারভোক (SuperVOOC) ফাস্ট চার্জিং প্রযুক্তিও সাপোর্ট করবে।

উল্লেখ্য, Oppo A57-এ রয়েছে ৬.৫৬ ইঞ্চির এলসিডি এইচডি+ ডিসপ্লে, মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর, ৩ জিবি র‍্যাম, ৬৪ জিবি পর্যন্ত স্টোরেজ, ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা এবং ১৩ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেলের ডুয়াল-ক্যামেরা ইউনিট। এই স্পেসিফিকেশনগুলির ওপর ভিত্তি করে বলা যায়, OnePlus CPH2469 সবচেয়ে সাশ্রয়ী মূল্যের নর্ড হ্যান্ডসেট হিসেবে আত্মপ্রকাশ করতে পারে।

সঙ্গে থাকুন ➥