Oppo A16K বাজেট রেঞ্জে দুর্দান্ত ক্যামেরা ও শক্তিশালী ব্যাটারি‌ সহ আসছে, ফাঁস হল রেন্ডার ও ফিচার

Avatar

Published on:

অগাস্টের শেষে Oppo-র A55 ও A16K স্মার্টফোন দুটি ভারতের ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস বা বিআইএস (BIS), থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং এন্ড টেলিকমিউনিকেশনস কমিশন বা এনবিটিসি (NBTC), এবং ইইসি (EEC)-র থেকে ছাড়পত্র পেয়েছিল। যার উপর ভিত্তি করে মনে করা হয়েছিল, ফোনগুলি ভারত, দক্ষিণ পূর্ব এশিয়া, এবং ইউরোপে লঞ্চ হতে পারে। সেই মতোই Oppo A55 চলতি মাসের প্রথমে লঞ্চ হয়েছে। এখন Oppo A16K-এর অফিসিয়াল হওয়ার সময় উপস্থিত হয়েছে। আনুষ্ঠানিক লঞ্চের আগে সামনে এসেছে Oppo A16K-এর রেন্ডার। একইসঙ্গে ফাঁস হয়েছে কিছু স্পেসিফিকেশন।

৯১মোবাইলস-এর প্রতিবেদনে Oppo A16K-এর রেন্ডার ও স্পেসিফিকেশন প্রকাশ পেয়েছে। এটি বাজেট স্মার্টফোন হিসেবে বাজারে আসবে। ফোনের সামনে ডিউড্রপ নচ ও পিছনে সিঙ্গেল ক্যামেরা থাকবে। সেগমেন্টের অন্যান্য ফোনের মতো Oppo A16K-এর বডি পলিকার্বোনেট দিয়ে তৈরি করা হবে।

Oppo A16K স্পেসিফিকেশন (সম্ভাব্য)

ওপ্পো এ১৬কে ফোনের ডিসপ্লের দৈর্ঘ্য ৬.৫২ ইঞ্চি। এর রেজোলিউশন ৭২০x১৬০০ পিক্সেল (এইচডি+)। ফোনে মিডিয়াটেকের হেলিও জি৩৫ প্রসেসর দেওয়া হবে৷ যার সঙ্গে থাকবে ৩ জিবি / ৪ জিবি র‌্যাম ও ৩২ জিবি / ৬৪ জিবি স্টোরেজ। ফটোগ্রাফির জন্য ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ও ৫ মেগাপিক্সেল ফ্রন্ট-ফেসিং ক্যামেরার সাথে আসবে ওপ্পো এ১৬কে।

ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক কালারওএস ১১.১ কাস্টম ইন্টারফেসে রান করবে। ওপ্পো এ১৬কে-এর ব্যাটারি ক্যাপাসিটি হবে ৪,২৩০ এমএএইচ, ১০ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সুবিধা থাকবে এর সঙ্গে।

বাজেট ফোন হওয়ার কারণে সিকিউফিটির জন্য ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে না Oppo A16K ফোনে। তবে এতে মাইক্রোএসডি কার্ড সাপোর্ট করবে। এছাড়া পাওয়া যাবে ৩.৫ মিমি অডিও জ্যাক। কালো, সাদা, ও নীল রঙে ফোনটি বাজারে আসবে৷ Oppo A16K ঠিক কবে লঞ্চ হবে তা এখনও জানা যায়নি।

সঙ্গে থাকুন ➥