মুড়ি মুড়কির মত বিক্রি হচ্ছে Oppo F19 Pro সিরিজ, তিন দিনে বিক্রি ছাড়ালো ২,৩০০ কোটি টাকা

Avatar

Published on:

জনপ্রিয় স্মার্টফোন প্রস্তুতকারী ব্র্যান্ড Oppo লোভনীয় ফিচার ও দুর্দান্ত স্টাইলিস লুকের সমন্বয়ে গত ৮ মার্চ ভারতে তাদের নতুন দুটি স্মার্টফোন Oppo F19 Pro এবং Oppo F19 Pro+ লঞ্চ করেছিল। অপ্পো বুধবার জানিয়েছে যে, ভারতীয় বাজারে এফ ১৯ প্রো সিরিজের লঞ্চের মাত্র তিন দিনের মধ্যেই কোম্পানি ২,৩০০ কোটি টাকারও বেশি ব্যবসা করেছে। নবাগত এফ ১৯ প্রো সিরিজটির প্রথম দিনের বিক্রয়ের পরিমাণ, তার পূর্ববর্তী সংস্করণ এফ ১৭ প্রো সিরিজের তুলনায় প্রায় ৭০% অতিরিক্ত বৃদ্ধি পেয়েছে। শুধু তাই নয়, Oppo F19 Pro সিরিজ তার পূর্বসূরি সব সিরিজের বিক্রয়ের রেকর্ড ভেঙে দিয়েছে। চীনা স্মার্টফোন ব্র্যান্ডটি এর আগে জানিয়েছিল যে, এই নতুন সিরিজের প্রি-বুকিং ও তার প্রথম সেলের একদিন আগে অবধি আহমেদাবাদ, মুম্বই এবং তামিলনাড়ুর মানুষের মধ্যে সর্বাধিক চাহিদা দেখা গেছে। এই সিরিজের এফ ১৯ প্রো প্লাস ফোনে নেক্সট জেনারেশান ৫জি সাপোর্ট থাকায় ক্রেতাদের মধ্যে বিশেষ আগ্রহ জাগিয়েছে বলে অভিমত অপ্পো-র।

এই বিষয়ে অপ্পো (Oppo) ইন্ডিয়ার চিফ মার্কেটিং অফিসার দমায়ন্ত খানোরিয়ারের মন্তব্য, “২০২১ সালটি আমাদের কাছে বিশেষ লাভজনক বছর হিসাবে প্রতিপন্ন হয়েছে বলা চলে। ভারতীয় বাজারে F19 Pro+ 5G ফোনের রেকর্ড পরিমাণ চাহিদা তৈরি হয়েছে। এর একমাত্র কারণ আমাদের প্রতি গ্রাহকদের অটুট বিশ্বাস ও ভালবাসা।”

প্রথমেই বলি Oppo F19 Pro সিরিজের প্রিমিয়াম ভ্যারিয়েন্ট অর্থাৎ অপ্পো এফ ১৯ প্রো+ ৫জি এর কথা। ভারতে এই ফোনের দাম ধার্য করা হয়েছে ২৫,৯৯০ টাকা। ফোনটিতে আমরা পেয়ে যাচ্ছি কর্নিং গরিলা গ্লাস ৫ সুরক্ষা সহ ৬.৪ ইঞ্চি ফুল-এইচডি+ সুপার অ্যামোলেড ডিসপ্লে যা ৬০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২০:৯ -এর আসপেক্ট রেশিও সঙ্গে রয়েছে। সাথে থাকছে মিডিয়াটেকের ডাইমেনসিটি ৮০০ ইউ প্রসেসর, ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ। অপ্পো এফ ১৯ প্রো+ হল ডুয়াল সিম (ন্যানো) যুক্ত ফোন, যা অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক কালার ওএস ১১.১ দ্বারা চালিত। এছাড়াও ফোনটির অন্যতম বৈশিষ্ট্য এর ৪,৩১০ এমএএইচ ব্যাটারি এবং ৫০ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজি। এটি ফ্লুইড ব্ল্যাক ও স্পেস সিলভার কালার অপশনে উপলব্ধ।

অন্যদিকে অপ্পো এফ ১৯ প্রো এর দাম শুরু হচ্ছে ২১,৪৯০ টাকা থেকে। এই মূল্য ফোনটির ৮ জিবি র‌্যাম  ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজের। আবার এর ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজযুক্ত মডেলটি ২৩,৪৯০ টাকায় পাওয়া যাচ্ছে। হ্যান্ডসেটে একটি ৬.৪ ইঞ্চির AMOLED ডিসপ্লে, ২.২ গিগাহার্টজ মিডিয়াটেক হেলিও পি৯৫ প্রসেসর, অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক কালার OS অপারেটিং সিস্টেম ও ডুয়াল ন্যানো সিমের স্লট থাকছে। Oppo-র এই ফোনে ৩০ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাপোর্ট সহ ৪,৩১০ এমএএইচ ব্যাটারি রয়েছে।

Oppo F19 Pro ও Oppo F19 Pro+ 5G দুটি ডিভাইসেরই পিছনে আছে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেলের পোর্ট্রেট সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সরযুক্ত কোয়াড-ক্যামেরা সেটআপ। সাথে ক্যামেরায় AI হাইলাইট পোর্ট্রেট ভিডিও, ডুয়াল-ভিউ ভিডিও এবং নাইট প্লাস মোড এর মত ফিচার রয়েছে। আবার সেলফি বা ভিডিও কলিং-এর সুবিধার্থে স্মার্টফোন দুটিতে ১৬ মেগাপিক্সেলের একটি সেলফি ক্যামেরাও বর্তমান।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥