TechGupTech NewsOppo ColorOS 12: ফোন ব্যবহারের অভিজ্ঞতা বদলাতে ওপ্পোর নতুন মোবাইল অপারেটিং সিস্টেম আসছে ১৬ সেপ্টেম্বর

Oppo ColorOS 12: ফোন ব্যবহারের অভিজ্ঞতা বদলাতে ওপ্পোর নতুন মোবাইল অপারেটিং সিস্টেম আসছে ১৬ সেপ্টেম্বর

আগামী ১৬ সেপ্টেম্বর, একটি লঞ্চ ইভেন্টে আনুষ্ঠানিক ভাবে ColorOS 12 লঞ্চ করা হবে

অ্যান্ড্রয়েডের (Android) সোর্স কোডের ওপর ভিত্তি করে বাজারের স্মার্টফোন ব্র্যান্ডগুলি নিজেদের মতো করে মোবাইল অপারেটিং সিস্টেম বানিয়ে থাকে। দারুণ কার্যকরিতা এবং স্মার্টফোনে বহু জিনিস কাস্টমাইজেশনের সুবিধা পাওয়া যায় বলে প্রচুর মানুষ Xiaomi-এর MIUI ও Oppo-র Color OS-এর মতো মোবাইল সফটওয়্যার পছন্দ করেন। বিশেষ ভাবে বললে, গত বছর লঞ্চের পর থেকেই ColorOS 11 উচ্চ প্রশংসা আদায় করে নিয়েছে। তবে এবার ColorOS 12-এর মাধ্যমে গ্রাহকদের স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতাকে আলাদা উচ্চতায় নিয়ে যাওয়ার পণ করেছে Oppo। সেই লক্ষেই ColorOS 12-এর অফিসিয়াল লঞ্চের দিন ঘোষণা করেছে সংস্থাটি।

চীনে আগামী ১৬ সেপ্টেম্বর, একটি লঞ্চ ইভেন্টে আনুষ্ঠানিক ভাবে ColorOS 12-এর ঘোষণা করা হবে। Oppo-র এই নয়া অপারেটিং সিস্টেমের কোডনাম দেওয়া হয়েছে “Da Vinci”। শিল্প, প্রযুক্তি, ও বিজ্ঞানের দুনিয়ায় লিওনার্দো দা ভিঞ্চি অবিস্মরণীয় এক নাম। শ্রদ্ধা জানিয়ে তাঁর নামেই কোডনামটি রাখা হয়েছে।

ColorOS 12 এর ফিচার

ওপ্পোর কালার ওএস ১২-এ একগুচ্ছ নতুন ফিচার ও ফাংশন জুড়তে চলেছে। অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমের উপর ভিত্তি করেই কালার ওএস ১২ প্রস্তুত করেছে ওপ্পো। এতে অন্যান্য অ্যান্ড্রয়েড স্কিনের সেরা ফিচারগুলির একত্রীকরণ হবে বলে জানা গিয়েছে৷ মেইজুর ফ্লাইম কাস্টম স্কিনের ডিজাইন এবং সাবলীলতা, স্মার্টিসান ওএসের উদ্ভাবনী ফিচার এবং হাইড্রোজেন ওএসের (অক্সিজেন ওএসের চাইনিজ ভার্সন) সরলতার মিশেলে কালারওএস ১২ তৈরি করা হয়েছে বলে খবর।

অন্য দিকে, ColorOS 12-এর একটি প্রমোশনাল পোস্টার শেয়ার করেছে জনপ্রিয় চীনা টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন। তাতে একটি স্মার্টফোন, একটি ট্যাবলেট, এবং একটি স্মার্টওয়াচকে দেখা গিয়েছে। অর্থাৎ ColorOS 12 তিন ধরনের ডিভাইসেই সাপোর্ট করবে। Oppo এখনও ট্যাব লঞ্চ করেনি। তবে পোস্টারটি  ইঙ্গিত করছে Oppo ব্র্যান্ডেড ট্যাবও খুব শীঘ্রই বাজারে আসবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

RELATED ARTICLES

Top Stories