Oppo Reno 5 সিরিজে থাকবে তিনটি ফোন, থাকবে স্ন্যাপড্রাগন ও মিডিয়াটেক প্রসেসর

Avatar

Published on:

চীনা স্মার্টফোন প্রস্তুতকারক Oppo তাদের Reno 5 সিরিজের ওপর কাজ অনেকটাই এগিয়ে নিয়ে গিয়েছে। আজ চীনা টিপ্সটার, ডিজিটাল চ্যাট স্টেশন, মাইক্রো-ব্লগিং ওয়েবসাইট Weibo -তে দাবী করেছেন, Oppo Reno 5 সিরিজে তিনটি স্মার্টফোন থাকবে। তার বক্তব্য অনুযায়ী খুব তাড়াতাড়ি এই স্মার্টফোনগুলি চীনের বাজারে লঞ্চ হতে চলেছে। তিনি আরো জানিয়েছেন, রেনো ৫ সিরিজের তিনটি ফোনেই কার্ভড এজ সহ পাঞ্চ হোল ডিসপ্লে ডিজাইনের দেখা মিলবে। এছাড়া এই ফোন তিনটিতে স্ন্যাপড্রাগন ৭৬৫জি, মিডিয়াটেক ডাইমেনসিটি ১০০০ এবং স্ন্যাপড্রাগন ৮৬৫ এর মতো আলাদা আলাদা তিনটি প্রসেসর ব্যবহার করা হতে পারে।

প্রসঙ্গত কয়েকদিন আগে 3C সার্টিফিকেশন লিস্টিংয়ে অপ্পো-র দুটি স্মার্টফোনের মডেল নম্বর সামনে এসেছিল। এদের মধ্যে একটি Oppo PEGM00 ও অন্যটি হল Oppo PDRM00। এই ফোনগুলি Reno 5 সিরিজের হবে বলেই মনে করা হচ্ছে। এই দুটি ফোনেই ৬৫ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সুবিধা থাকবে। আবার PEGM00 মডেল নম্বরের ফোনটিকে চীনা সার্টিফিকেশন সংস্থা TENAA তেও দেখা গিয়েছে। মনে করা হচ্ছে এই ফোনটিতে স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর থাকবে।

আবার উপরের দুটি মডেল নম্বর ছাড়াও, Geekbench সাইটে অপ্পোর PDSM00 নামের একটি মডেলকে কিছুদিন আগে অন্তর্ভুক্ত করা হয়। এই ফোনটি Reno 5 সিরিজের তৃতীয় ফোন হতে পারে। Geekbench এর দেওয়া তথ্য অনুযায়ী এই স্মার্টফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ১০০০/১০০০+ চিপসেট ব্যবহার করা হবে। এছাড়াও ৮ জিবি র‌্যাম বিকল্প সহ এই ফোনটিতে অ্যান্ড্রয়েড ১১ নির্ভর ইন্টারফেসের দেখা মিলবে।সুতরাং অপ্পো রেনো ৫ সিরিজের সর্বোচ্চ মডেলের মডেল নম্বর Oppo PDRM00 হতে পারে। এই মডেলটি স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর সহ আসবে।

Oppo Reno 5 -এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

অপ্পো রেনো ৫ ফোনে ৬.৪৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে থাকতে পারে। এটি সর্বাধিক ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে আসতে পারে। এছাড়া এই ফোনে অ্যান্ড্রয়েড ১১ নির্ভর অপারেটিং সিস্টেমের দেখা পাওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া এই ফোনে অপ্পো ৪,৩০০ এমএএইচের ব্যাটারি দিতে পারে। ফটোগ্রাফির জন্য এতে থাকবে ৬৪+৮+২+২ ক্যামেরা সেটআপ। এছাড়া ফোনটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সহ আসতে পারে।

সঙ্গে থাকুন ➥