Oppo Reno 8, Reno 8 Pro, Reno 8 Pro+ লঞ্চ হল অ্যামোলেড ডিসপ্লে ও ৫০ মেগাপিক্সেল ক্যামেরার সাথে, দাম জেনে নিন

Avatar

Published on:

জনপ্রিয় টেক ব্র্যান্ড ওপ্পো আজ (২৩ মে) চীনের বাজারে লঞ্চ করল তাদের Oppo Reno 8 স্মার্টফোন সিরিজটি। এই লাইনআপে অন্তর্ভুক্ত রয়েছে তিনটি মডেল- Reno 8, Reno 8 Pro, এবং Reno 8 Pro+। এই তিনটি ডিভাইসই অভিন্ন ডিজাইনের সাথে এসেছে, কিন্তু স্পেসিফিকেশনের ক্ষেত্রে এগুলির মধ্যে কিছু পার্থক্য রয়েছে। এমনিতে তিনটি ফোনই অ্যামোলেড ডিসপ্লে, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৪,৫০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। তবে প্রতিটি হ্যান্ডসেটে আবার আলাদা আলাদা চিপসেট ব্যবহার করা হয়েছে। Reno 8 সিরিজটি গত বছর লঞ্চ হওয়া Oppo Reno 7-এর উত্তরসূরি হিসেবে উন্মোচিত হয়েছে। চলুন এই নতুন মডেলগুলির দাম, ফিচার ও সকল স্পেসিফিকেশনগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ওপ্পো রেনো ৮ সিরিজের মূল্য এবং লভ্যতা (Oppo Reno 8 Series Price and Availability)

চীনের মার্কেটে ওপ্পো রেনো ৮ এর ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ – এই তিনটি ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে যথাক্রমে ২,৪৯৯ ইউয়ান (প্রায় ২৯,১৫০ টাকা), ২,৬৯৯ ইউয়ান (প্রায় ৩১,৫০০ টাকা) এবং ২,৯৯৯ ইউয়ান (প্রায় ৩৫,০০০ টাকা)। আবার, ওপ্পো রেনো ৮ প্রো-এর একই কনফিগারেশনের দাম যথাক্রমে ২,৯৯৯ ইউয়ান (প্রায় ৩৫,০০০ টাকা), ৩,১৯৯ ইউয়ান (প্রায় ৩৭,৩০০ টাকা) এবং ৩,৪৯৯ ইউয়ান (প্রায় ৪০,৮৫০ টাকা)। এই দুটি হ্যান্ডসেটই ক্লিয়ার স্কাই ব্লু, স্লাইটলি ড্রাংক এবং নাইট ট্যুর ব্ল্যাক- এর মতো কালার অপশনগুলিতে উপলব্ধ রয়েছে।

অন্যদিকে, ওপ্পো রেনো ৮ প্রো প্লাস-এর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলের দাম রাখা হয়েছে যথাক্রমে ৩,৬৯৯ ইউয়ান (প্রায় ৪৩,১৫০ টাকা) এবং ৩,৯৯৯ ইউয়ান (প্রায় ৪৬,৬৫০ টাকা)। এই ডিভাইসটি জিয়াওইয়াওকিং (মিন্ট), রোমিং গ্রে এবং আন্ডারকারেন্ট -এই তিনটি আকর্ষণীয় কালার অপশনে বেছে নেওয়া যাবে।

ওপ্পো রেনো ৮ সিরিজের স্পেসিফিকেশন এবং ফিচার (Oppo Reno 8 Series Specifications and Features)

ওপ্পো রেনো ৮ এবং ৮ প্রো-এ ৬.৪৩ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লের ওপরের বাম কোণে সেলফি ক্যামেরার জন্য একটি পাঞ্চ-হোল কাটআউট অবস্থান করছে। তবে প্রো+ মডেলে আছে ৬.৭ ইঞ্চির অ্যামোলেড স্ক্রিন, যার ওপরের মধ্যবর্তী স্থানে পাঞ্চ-হোল কাটআউটটি দেখতে পাওয়া যাবে। এই তিনটি ফোনেরই ডিসপ্লে ফুল-এইচডি+ রেজোলিউশন অফার করে। আবার বেস মডেলে ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং বাকি দুই ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। ওপ্পো রেনো ৮ মিডিয়াটেক ডাইমেনসিটি ১৩০০ চিপসেট দ্বারা চালিত, যেখানে প্রো ভ্যারিয়েন্টটি সম্প্রতি ঘোষিত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ১ প্রসেসরের সাথে এসেছে। অন্যদিকে, প্রো প্লাস হ্যান্ডসেটে মিডিয়াটেকের ডাইমেনসিটি ৮১০০-ম্যাক্স চিপসেট ব্যবহার করা হয়েছে। এই তিনটি স্মার্টফোনেই ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ পাওয়া যাবে।

ফটোগ্রাফির জন্য, Oppo Reno 8 সিরিজের ডিভাইসগুলিতে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। রেগুলার ভ্যারিয়েন্টের ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি স্ন্যাপার এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ইউনিট উপস্থিত রয়েছে৷ এদিকে, Pro এবং Pro+ মডেলে ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল ইউনিট ছাড়া একই সেন্সর রয়েছে। Oppo Reno 8 সিরিজে ওপ্পোর নিজস্ব মারিসিলিকন এক্স (MariSilicon X) ইমেজিং চিপ রয়েছে, যা উন্নত মানের ফটোগ্রাফির ক্ষমতা প্রদান করে। তিনটি মডেলের সামনেই সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান৷ সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Reno 8 সিরিজে ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ইউনিট দেওয়া হয়েছে। নিরাপত্তার জন্য, ফোনগুলিতে ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও মিলবে৷

সঙ্গে থাকুন ➥