ভারত ও এই দেশে Oppo-র দুই ফোনে Android 12 নির্ভর ColorOS 12 বিটা আপডেট এল

Avatar

Published on:

ইন্দোনেশিয়ায় Oppo Reno 3 এবং ভারত ও ইন্দোনেশিয়ায় Oppo Reno 3 Pro স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য শুরু হল ColorOS 12 বিটা রিক্রুটমেন্ট‌। লেটেস্ট Android 12-এর উপর ভিত্তি ওপ্পোর এই নতুন মোবাইল সফটওয়্যারের বিটা টেস্টিংয়ের জন্য আবেদন পরশুদিন থেকে আরম্ভ হয়েছে। আগামী ৩০ এপ্রিল পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে।

লিমিটেড বিটা আপডেট হওয়ার কারণে Reno 3 ও Reno 3 Pro-এর জন্য প্রতিটি মডেলে পাঁচ হাজার পর্যন্ত বিটা টেস্টার নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে ওপ্পো। আবেদনের পাঁচ দিনের মধ্যে অ্যাপ্লিকেশন রিভিউ করা হবে এবং নির্বাচিত হলে সংশ্লিষ্ট ব্যবহারকারীরা আরও তিন দিন পরে ওটিএ মাধ্যমে Android 12 নির্ভর ColorOS 12 বিটা আপডেট পাবে।

বিটা ভার্সন পাওয়ার জন্য ইন্দোনেশিয়ার Reno 3 ইউজারদের দেখতে হবে, তারা C.24 ফার্মওয়্যার ভার্সনে আছে কিনা। এটি সেটিংস > অ্যাবাউট ফোন > ভার্সন ইনফরমেশন > ভার্সন নম্বরে গিয়ে চেক করে নেওয়া যাবে। আর ভারত ও ইন্দোনেশিয়ায় বিটা বিল্ড পেতে গেলে Reno 3 Pro স্মার্টফোনের ফার্মওয়্যার C.23/C.24 সংস্করণে আপডেট থাকা প্রয়োজন।

প্রসঙ্গত, বিটা সংস্করণ হওয়ার ফলে প্রচুর বাগ থাকা স্বাভাবিক ব্যাপার৷ এবং ওটিএ আপডেট ইন্সটল ও ডাউনলোডের পর দ্রুত ব্যাটারি ফুরিয়ে যাওয়ার মতো সমস্যা দেখা দিতে পারে। ফলে সবকিছু বিবেচনা করে তবেই ওপেন বিটা আপডেট পাওয়ার জন্য আবেদন করার পরামর্শ দেব আমরা।

সঙ্গে থাকুন ➥