Poco C40 অতি সস্তায় ভারত সহ বিশ্ব বাজারে লঞ্চ হচ্ছে, পেল BIS ও NBTC এর অনুমোদন

Avatar

Published on:

Poco C40 শীঘ্রই ভারত সহ বিশ্ব বাজারে লঞ্চ হতে চলেছে। আসলে সম্প্রতি ফোনটি থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশন (NBTC) এবং ভারতের ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) থেকে ছাড়পত্র লাভ করেছে। ফলে বলা যায় Poco C40 বাজারে আসা এখন কেবল সময়ের অপেক্ষা। এই ফোনটি JR510 প্রসেসর ও এমআইইউআই গো অপারেটিং সিস্টেমে চলতে পারে।

Poco C40 পেল ভারত সহ থাইল্যান্ডের সার্টিফিকেশন সাইটের অনুমোদন

টিপস্টার মুকুল শর্মা পোকো সি৪০ কে 220333QPG মডেল নম্বর সহ বিআইএস ও এনবিটিসি সার্টিফিকেশন সাইটে খুঁজে পেয়েছেন। যদিও সার্টিফিকেশন সাইটগুলি থেকে ফোনটির কোনো স্পেসিফিকেশন জানা যায়নি। তবে সার্টিফিকেশন সাইটে দেখতে পাওয়ার পোকো ফোনটি দ্রুত লঞ্চ হবে।

Poco C40 এর সম্ভাব্য স্পেসিফিকেশন

রিপোর্ট অনুযায়ী, পোকো সি৩০ সংস্থার সি সিরিজের একটি সস্তা ফোন হবে। এতে কোয়ালকম, মিডিয়াটেক বা ইউনিসক প্রসেসর এর পরিবর্তে জেআর৫১০ প্রসেসর ব্যবহার করা হবে বলে মনে করা হচ্ছে। এছাড়া আসন্ন পোকো স্মার্টফোনটি এমআইইউআই (MIUI) অপারেটিং সিস্টেমের একটি বিশেষ সংস্করণ, এমআইইউআই গো (MIUI Go) কাস্টম স্কিনে রান করতে পারে‌।

উল্লেখ্য, 220333QPG মডেল নম্বরের একটি ফোনকে কিছুদিন আগে আমেরিকার ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC) সাইটে দেখা যায়। সেখানে ফোনটির নাম উল্লেখ ছিল না। তবে এখন বলা যায় এটি Poco C40 হবে। যাইহোক, পোকোর তরফে এখনও আপকামিং ফোনটির লঞ্চের তারিখ জানানো হয়নি।

সঙ্গে থাকুন ➥