মিড রেঞ্জের বড় ধামাকা, পরের সপ্তাহে বাজারে আসছে Poco F2

Avatar

Published on:

Xiaomi এর সাব ব্র্যান্ড থেকে বেরিয়ে আসার পর পোকো কয়েকমাস আগেই ভারতে Poco X2 লঞ্চ করেছিল। এবার কোম্পানি তাদের দ্বিতীয় ফোন Poco F2 লঞ্চ করতে চলেছে। কোম্পানি ১২ মে একটি লঞ্চ ইভেন্টের জন্য মিডিয়াকে ইনভাইট করতে শুরু করেছে। যদিও ইনভাইট লেটারে কোনো ফোনের নাম উল্লেখ নেই, তবে বুঝতে বাকি থাকেনা যে Poco F2 সিরিজ ওইদিনই লঞ্চ হবে। এদিকে কয়েকদিন আগে শাওমি ইন্ডিয়ার ওয়েবসাইটে Poco M2 Pro কে দেখা গিয়েছিল। যদিও কোম্পানি সাথে সাথেই এই ফোনকে ওয়েবসাইট থেকে সরিয়ে ফেলে। তবে মনে হচ্ছে ১২ তারিখ যে Poco F2 লঞ্চ হবে, তার নাম ভারতে হবে Poco M2 Pro।

প্রসঙ্গত ইতিমধ্যেই কোম্পানির তরফে নিশ্চিত করা হয়েছে কয়েকমাস আগে চীনে লঞ্চ করা রেডমি কে ৩০ প্রো কে পোকো সিরিজে সারা বিশ্বে লঞ্চ করা হবে। তাই বলা যায় পোকো এফ ২ বা পোকো এম ২ প্রো ফোনটি রেডমি কে ৩০ প্রো এর ফিচারের সাথে আসবে। চীনে রেডমি কে ৩০ প্রো এর দাম প্রায় ৩০,০০০ টাকা। সেক্ষেত্রে বলা যায় কোম্পানি Poco F2 কে প্রায় একই দামে লঞ্চ করবে।

Redmi K30 Pro স্পেসিফিকেশন :

রেডমি কে ৩০ ফোনে ৬.৬৭ ইঞ্চি সুপার AMOLED ডিসপ্লে আছে। যেটিতে এইচডিআর ১০ প্লাস সাপোর্ট ও ১৮০ হার্জ টাচ স্যাম্পলিং রেট রয়েছে। এই ডিসপ্লের স্ক্রিন টু বডি রেশিও ৯২.৭ শতাংশ। পারফরম্যান্সের কথা বললে iQOO 3 এবং Realme X50 Pro এর মত এই ফোনেও কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এই ফোনে দ্রুত ফাইল ট্রান্সফারের জন্য দেওয়া হয়েছে ইউএফসি ৩.১ সাপোর্ট। ফোন গরম না হওয়ার জন্য এখানে কুলিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। এই ফোনে পাবেন ৩৩ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে ৪,৭০০ ,এমএএইচ ব্যাটারি।

শাওমি রেডমি কে ৩০ প্রো ফোনে পাবেন পপ আপ সেলফি ক্যামেরা। আবার পিছনে গোল আকারে কোয়াড ক্যামেরা সেটআপ আছে। যার প্রধান ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল।এই ক্যামেরায় ডুয়েল অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশনের সাথে ৩ এক্স অপটিক্যাল জুম সাপোর্ট করবে। পিছনের অন্য তিনটি ক্যামেরা হল ১৩ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স, ৮ মেগাপিক্সেল টেলিফোটো সেন্সর এবং ৫ মেগাপিক্সেল ক্যামেরা। সেলফির জন্য এই ফোনে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। এই ফোনটি আইপি৫৩ রেটিং সহ অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের সাথে এসেছে। কানেক্টিভিটির জন্য এই ফোনে পাবেন ডুয়েল মোড ৫জি, ওয়াই-ফাই, ব্লুটুথ, এনএফসি, ইউএসবি টাইপ সি পোর্ট সাপোর্ট।

সঙ্গে থাকুন ➥