জনপ্রিয় Poco M3 ফোনের দামে ফের পরিবর্তন, জেনে নিন নতুন দাম

Avatar

Published on:

স্মার্টফোনের দাম উত্তরোত্তর বৃদ্ধি পেতেই থাকছে। এর জন্য অবশ্য নির্মাতা সংস্থাগুলিকে দায়ী করা যায় না। কোভিড-১৯ অতিমারীর কারণে ডিসপ্লে প্যানেল, ডিসপ্লে ড্রাইভার, চিপসেট এবং ব্যাটারি সহ বিভিন্ন কম্পোনেন্টের ঘাটতি দেখা দিয়েছে। আর সেকারণেই স্মার্টফোন ব্র্যান্ডগুলি তাদের ফোনের দাম বাড়াতে বাধ্য হচ্ছে।ভারতের শীর্ষস্থানীয় স্মার্টফোন ব্র্যান্ড Xiaomi (শাওমি) তাদের ফোনের দাম সবচেয়ে বেশিবার বাড়িয়েছে। সংস্থাটি হালফিলে Redmi Note 10 ফোনের দাম ৫০০ টাকা বৃদ্ধি করেছে। এই নিয়ে পঞ্চমবার ফোনটির দাম বাড়ানো হল। তবে শুধু Redmi Note 10 নয়, দাম বৃদ্ধির কবলে পড়েছে সংস্থার Poco ব্র্যান্ডের একটি ফোন। ফেব্রুয়ারি মাসে ভারতে পা রাখা Poco M3 স্মার্টফোনের দাম এই নিয়ে তৃতীয় বারের জন্য বাড়িয়েছে সংস্থাটি।

Poco M3 স্মার্টফোনের নতুন দাম

পোকা এম৩ -এর দাম ফের ৫০০ টাকা বাড়ানো হয়েছে। ফলে এখন, ৪ জিবি র‍্যাম যুক্ত ফোনের বেস ভ্যারিয়েন্টের নতুন দাম হয়েছে ১০,৪৯৯ টাকা। আবার ৬ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টের দাম বাড়িয়ে ১১,৯৯৯ টাকা করে দেওয়া হয়েছে। আজ থেকেই নতুন দামে Poco M3 ফোনটি ই-কমার্স সাইট Flipkart থেকে পাওয়া যাবে।

Poco M3 স্পেসিফিকেশন

অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক এমআইইউআই ১২ (MIUI 12) কাস্টম ওএস চালিত পোকো এম৩ স্মার্টফোনে, কর্নিং গরিলা গ্লাস প্রটেকশন সহ একটি ৬.৫৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস ওয়াটারড্রপ ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লের রেজোলিউশন ১,০৮০x২,৩৪০ পিক্সেল এবং এসপেক্ট রেশিও ১৯.৫:৯। এই হ্যান্ডসেটে ব্যবহার করা হয়েছে, ২.০ গিগাহার্টজ ক্লক রেট যুক্ত অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর। এরই সাথে গ্রাফিক্সের জন্য থাকছে এড্রেনো ৬১০ জিপিইউ। ফোনটি ৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যাবে। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে পোকো এম৩ ফোনের স্টোরেজ ক্যাপাসিটি বাড়ানো যাবে। ডুয়াল-সিমের এই হ্যান্ডসেটে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং আইআর (IR) ব্লাস্টার পাওয়া যাবে।

ফটোগ্রাফির জন্য Poco M3 ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে। এই ক্যামেরাগুলি হল, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর (অ্যাপারচার : এফ/১.৭৯), ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর (অ্যাপারচার : এফ/২.৪) ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর (এফ/২.৪)। আবার সেলফি বা ভিডিও কলের জন্য ইউজাররা এতে পেয়ে যাবেন ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ফোনের কানেক্টিভিটি অপশনের মধ্যে, 4G VoLTE, ওয়াই-ফাই, ব্লুটুথ, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং ৩.৫ মিমি হেডফোন জ্যাক সামিল আছে। বাজেট-রেঞ্জের এই ফোনে পাওয়ার ব্যাকআপের জন্য, ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি রয়েছে। এই ব্যাটারি ১৮৫ ঘন্টা মিউজিক প্লেব্যাক, ১১.৫ ঘন্টা ভিডিও রেকর্ডিং এবং ১৮ ঘন্টা স্ট্রিমিং করতে দেবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥