Pure EV: পিওর ইভির ইলেকট্রিক স্কুটারে ফের আগুন, সাত মাসে এই নিয়ে চতুর্থবার

Avatar

Published on:

ফের ইলেকট্রিক স্কুটারে আগুন। ভারতে একের পর এক বৈদ্যুতিক স্কুটারে অগ্নিকাণ্ডের ঘটনা খবর সামনে আসছে। মার্চ মাস থেকে এখনও পর্যন্ত মোট ছ’টি এমন অঘটন ঘটল। যে কারণে রাতের ঘুম উড়েছে বহু ক্রেতার! অস্বস্তিতে নির্মাতারাও। গরম পড়ার পর থেকে ই-স্কুটারে আগুন কেন ধরছে সে সম্পর্কে এখনও নির্দিষ্ট তথ্য সামনে আসেনি। এদিনের স্কুটারে অগ্নিকান্ডের ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ইলেকট্রিক টু-হুইলারে অগ্নিকান্ডের ঘটনার তালিকাটি ক্রমশই লম্বা চওড়া হয়ে চলেছে।

তেলেঙ্গানায় রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা পিওর ইভি (PureEV)-র একটি লাল বৈদ্যুতিক স্কুটারে আগুন লাগে। ভাইরাল হওয়া ৩৬ সেকেন্ডের একটি ভিডিয়ো ক্লিপে দেখা গেছে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা লাল রঙের একটি PureEV ePluto স্কুটার দাউদাউ করে জ্বলছে। আগুন লাগা অবস্থায় মাঝেমধ্যে ছোটখাটো বিস্ফোরণের আওয়াজ শোনা যায় স্কুটারটি থেকে।

গত সাত মাসে এই নিয়ে PureEV-র চারটি ই-স্কুটারে আগুন লাগার ঘটনা ঘটল। গত বছর সেপ্টেম্বরে হায়দরাবাদে সংস্থার দুটি স্কুটারে একইরকমভাবে আগুন ধরে যায়। আবার এই বছরের মার্চে চেন্নাইয়ে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা একটি PureEV-র স্কুটার থেকে কালো ধোঁয়া বেরোনোর ভিডিও ছড়ায় সোশ্যাল মিডিয়ায়। যদিও সংস্থার তরফে এই ঘটনার প্রসঙ্গে এখনও পর্যন্ত কোনো প্রতিক্রিয়া মেলেনি।

তবে সবচেয়ে ভয়ানক অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে জিতেন্দ্র ইভির। ক’দিন আগে একটি কন্টেইনার ট্রাকের ভেতরে থাকা একসাথে ২০টি স্কুটারে আগুন লেগে যায়। এদিকে দেশে বৈদ্যুতিক দু’চাকার গাড়িতে পরপর অগ্নিকাণ্ডের ঘটনায় ইতিমধ্যেই তদন্তের নির্দেশ দিয়েছেন কেন্দ্রীয় সড়ক ও পরিবহণ মন্ত্রী নিতিন গডকড়ী। যদি স্কুটার তৈরিতে কোনো রকম ফাঁকফোকর ধরা পড়ে, সে ক্ষেত্রে শাস্তির কড়া বার্তা দিয়েছেন তিনি।

সঙ্গে থাকুন ➥