নয়া চমক Realme-র, বাজারে আসছে 150W ফাস্ট চার্জিং সাপোর্ট যুক্ত স্মার্টফোন

Avatar

Published on:

বর্তমানে এই ব্যস্ততার যুগে স্মার্টফোন ব্যবহারকারীদের কাছে অত্যাধুনিক ফাস্ট চার্জিং প্রযুক্তি অত্যন্ত প্রয়োজনীয় হয়ে উঠেছে। তাই বিভিন্ন স্মার্টফোন সংস্থাগুলি আরও উন্নত ফাস্ট চার্জিং প্রযুক্তি যুক্ত স্মার্টফোনের ওপর অনবরত কাজ চালিয়ে যাচ্ছে। সেই তালিকায় প্রথম সারিতে রয়েছে জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি (Realme)। শোনা যাচ্ছে সংস্থাটি ১৫০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ তাদের সর্বপ্রথম স্মার্টফোনের ওপর কাজ করছে। আর এখন এই প্রসঙ্গে এক জনপ্রিয় টিপস্টার সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন, বেশ কয়েকটি আসন্ন রিয়েলমি স্মার্টফোনে সাপোর্ট করবে ৮০ ওয়াট ও ১৫০ ওয়াট দ্রুততর চার্জিং স্পিড।

আসছে Realme- এর ১৫০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ স্মার্টফোন

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন (Digital Chat Station) চীনা মাইক্রো ব্লগিং ওয়েবসাইট Weibo-তে পোস্ট করে জানিয়েছেন, রিয়েলমির আসন্ন একাধিক স্মার্টফোনে থাকবে ৮০ ওয়াট এবং ১৫০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট এবং তারমধ্যে ১৫০ ওয়াট চার্জিং সাপোর্ট যুক্ত ফোনে সর্বাধিক ১৬০ ওয়াটের চার্জিং ব্রিক ব্যবহার করা হবে, যেটি আবার চীনা স্মার্টফোন সংস্থা ওপ্পো (Oppo)-ও তাদের আসন্ন ফোনে ব্যবহার করবে।

জানিয়ে রাখি, বাজারে এই মুহূর্তে সর্বোচ্চ চার্জিং স্পিডের স্মার্টফোনগুলি ১২০ ওয়াট সাপোর্ট করে, যা মাত্র ১৫ মিনিটের মধ্যে ৪,০০০ থেকে ৫,০০০ এমএএইচ ব্যাটারি চার্জ সম্পূর্ণ করতে পারে বলে দাবি করা হয়৷ বর্তমানে শাওমি, আইকো এবং ওপ্পোর মত চীনা স্মার্টফোন সংস্থাগুলি তাদের ফোনে এই দ্রুত চার্জিং গতি দিতে সমর্থ হয়েছে। তবে শীঘ্রই বাজারে আসতে পারে ১২০ ওয়াটেরও বেশি চার্জিং সাপোর্ট যুক্ত Nubia REDMAGIC 7 Pro স্মার্টফোনটি। এটিতে ১৩৫ ওয়াট সুপার ফ্ল্যাশ চার্জিং সাপোর্ট রয়েছে এবং এটি একটি ১৬৫ ওয়াট গ্যালিয়াম নাইট্রাইড চার্জারের সাথে আসবে বলে জানা গেছে। এই চার্জারের সাহায্যে মাত্র ১৫ মিনিটের মধ্যে ফোনের ৫,০০০ এমএএইচ ব্যাটারির ১০০ শতাংশ পর্যন্ত চার্জ পূরণ করা যাবে।

উল্লেখযোগ্য ভাবে, রিয়েলমি, শাওমি এবং নুবিয়ার মতো কোম্পানিগুলো ক্রমাগত প্রতিযোগিতা চালিয়ে যাচ্ছে। যেখানে iPhone 13 ফ্ল্যাগশিপ সিরিজের স্মার্টফোনগুলি শুধুমাত্র ২৯ ওয়াট পর্যন্ত চার্জিং স্পিড সাপোর্ট করে এবং স্যামসাংয়ের দ্রুততম চার্জিং ফোনটি ৪৫ ওয়াটের বেশি চার্জিং গতি অফার করতে পারে না। সেখানে উল্লিখিত চীনা স্মার্টফোন ব্র্যান্ডগুলি ২০০ ওয়াট চার্জিং সলিউশনের ওপর কাজ করছে৷ আসন্ন Xiaomi Mi 11 Pro ফোনে ২০০ ওয়াট চার্জিং থাকবে বলে ইতিমধ্যেই জানিয়েছে সংস্থা, যে সলিউশনটি ৮ মিনিটের মধ্যে ফোনের সম্পূর্ণ ৪,০০০ এমএএইচ ব্যাটারি চার্জ করতে পারে। যদিও এই ফাস্ট চার্জিং প্রযুক্তিটি বাণিজ্যিক প্রয়োগ শুরু হতে এখনও মাস কয়েক অপেক্ষা করতে হবে।

সঙ্গে থাকুন ➥