আজ ভারতে আসছে বাজেট ফোন Realme 6i, তার আগেই দাম ও ফিচার জেনে নিন

Avatar

Published on:

আজ ভারতে আসছে রিয়েলমির আরও একটি বাজেট ফোন Realme 6i। ইতিমধ্যেই এই ফোনটি মায়ানমারে লঞ্চ হয়েছে। কয়েকদিন আগে রিয়েলমি মিডিয়া ইনভাইট লেটারে জানিয়েছে রিয়েলমি ৬আই এর লঞ্চ ইভেন্ট ১২:৩০ মিনিটে অনুষ্ঠিত হবে। কোম্পানির Twitter, Facebook এবং YouTube অ্যাকাউন্ট থেকে লঞ্চ ইভেন্ট সরাসরি দেখা যাবে। Realme 6i ফোনটি Flipkart এক্সক্লুসিভ প্রোডাক্ট হবে। গতকাল কোম্পানির তরফে জানানো হয়েছে এই ফোনে কোনো ব্যান হওয়া চাইনিজ অ্যাপ প্রি-ইন্সটল থাকবেনা।

Realme 6i সম্ভাব্য দাম:

 মায়ানমারে রিয়েলমি ৬ আই দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছিল। যার ৩ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম প্রায় ১৩,০০০ টাকা। আবার ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম প্রায় ১৬,০০০ টাকা। আশা করা যায় ভারতেও এই ফোনটি ১৫,০০০ টাকার রেঞ্জে আসবে।

Realme 6i স্পেসিফিকেশন:

রিয়েলমি ৬ আই ফোনে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস মিনিড্রপ ডিসপ্লে দেওয়া হয়েছে। যার আসপেক্ট রেশিও ২০:৯। ডুয়েল সিমের এই ফোনে অপারেটিং সিস্টেম হিসাবে আছে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক Realme UI । আবার প্রসেসর হিসাবে এতে অক্টা কোর হেলিও জি ৮০ ব্যবহার করা হয়েছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। ফোনের পিছনে আছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। আবার এই ফোনে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টের সাথে ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে।

ফটোগ্রাফির জন্য রিয়েলমি ৬ আই ফোনে আছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রথম সেন্সর হলো এফ/১.৮ অ্যাপারচারের সাথে ৪৮ মেগাপিক্সেল। আবার দ্বিতীয় সেন্সর হল ৮ মেগাপিক্সেল, যার অ্যাপারচার এফ/২.৩। তৃতীয় ও চতুর্থ ক্যামেরা হিসাবে আছে ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর। আবার ফোনে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে। কানেক্টিভিটির জন্য এই ফোনে পাবেন ইউএসবি সি পোর্ট, ব্লুটুথ, ওয়াইফাই, 4G VoLTE, জিপিএস ও ৩.৫ মিমি হেডফোন জ্যাক।

সঙ্গে থাকুন ➥