লঞ্চ হল Realme 7i, ৮ জিবি র‌্যামের দাম প্রায় ১৫ হাজার টাকা

Avatar

Published on:

কথা মত আজ ইন্দোনেশিয়ায় লঞ্চ হল Realme 7i। এই ফোনটি রিয়েলমি ৭ সিরিজের তৃতীয় ফোন। এর আগে কোম্পানি এই সিরিজের Realme 7 ও Realme 7 Pro কে ভারতে লঞ্চ করেছে। রিয়েলমি ৭ আই এর বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে পাবেন হাই রিফ্রেশ রেটের ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৬০০ সিরিজের প্রসেসর ও বড় ব্যাটারি। এই ফোনটিও বাজেট রেঞ্জে এসেছে। Realme 7i কে ভারতে কবে লঞ্চ করা হবে সে বিষয়ে কোম্পানি কিছু জানায়নি।

Realme 7i দাম

ইন্দোনেশিয়ায় রিয়েলমি ৭ আই একটি স্টোরেজের সাথে লঞ্চ হয়েছে। এর ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে আরপি ৩০,৯৯,০০০, যা ভারতীয় মুদ্রায় প্রায় ১৫,২৭০ টাকা। ফোনটি অররা গ্রীন এবং পোলার ব্লু কালারে লঞ্চ হয়েছে।

Realme 7i স্পেসিফিকেশন 

রিয়েলমি ৭ আই ফোনে পাবেন ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস পাঞ্চ হোল ডিসপ্লে। এর পিক্সেল রেজুলেশন ৭২০ x ১৬০০ এবং আসপেক্ট রেশিও ২০:৯। আবার ডিসপ্লের রিফ্রেশ রেট ৯০ হার্টজ। ডিসপ্লের প্রটেকশনের জন্য এতে কর্নিং গরিলা গ্লাস প্রটেকশন আছে। আবার রিয়েলমি ৭ আই ফোনে ২.০ গিগাহার্টজের অক্টা কোর স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর ব্যবহার করা হয়েছে। গ্রাফিক্সের জন্য এই ফোনে পাবেন এড্রেনো ৬১০ জিপিইউ। এতে ৮ জিবি র‌্যাম (LPDDR4X) ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ (UFS 2.1) আছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য Realme 7i ফোনের পিছনে আছে কোয়াড ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৮ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেল। এতে PDAF সাপোর্ট করবে। এছাড়াও অন্য তিনটি ক্যামেরা হল ১১৯ ডিগ্রী ফিলড অফ ভিউ সহ ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেল ব্ল্যাক&হোয়াইট সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। এই ক্যামেরায় সুপার নাইটস্কেপ মোড, নাইট ফিল্টারস, প্যানোরামিক ভিউ, বিশেষজ্ঞ, টাইমলেস, পোর্ট্রেট মোড, এইচডিআর, আল্ট্রা ওয়াইড, আল্ট্রা ম্যাক্রো, এআই সিন ডিটেকশন , এআই বিউটি, ফিল্টার, ক্রোমা বুস্ট, স্লো মোশন, বোকেহ এফেক্ট কন্ট্রোল ফিচার উপলব্ধ।

আবার ফোনটির সামনে আছে ১৬ মেগাপিক্সেল সনি আইএমএক্স৪৭১ সেন্সর, এর অ্যাপারচার এফ/২.১। এখানে পোর্ট্রেট মোড, বোকেহ এফেক্ট কন্ট্রোল সহ অন্যান্য ফিচার উপলব্ধ। আবার এই ফোনে আছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি। এই ফোনে ১৮ ওয়াট কুইক চার্জ সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এখানে আছে ইউএসবি টাইপ সি পোর্ট। অপারেটিং সিস্টেম হিসাবে রিয়েলমি ৭ আই ফোনে আছে অ্যান্ড্রয়েড ১০ সিস্টেম বেসড রিয়েলমি ইউআই। সিকিউরিটির জন্য এতে আছে ফেস আনলক ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

সঙ্গে থাকুন ➥